সারাদেশ

সরাইলে রাস্তায় খানাখন্দে প্রতিদিনই ঘটছে দুর্ঘটনা

নিজস্ব প্রতিনিধি, ব্রাহ্মণবাড়িয়া: ব্রাহ্মণবাড়িয়া জেলার উপজেলা সদরের প্রবেশদ্বার হিসেবে পরিচিত সরাইল প্রাতঃবাজার-স্বল্প নোয়াগাঁও আরিফাইল টিঘরও পানিশ্বর সড়কের বেহাল দশা।

রাস্তার বিভিন্ন অংশে বড় বড় গর্তের সৃষ্টি হয়ে মানুষ ও যানবাহন চলাচলের অনুপোযোগী হয়ে পড়েছে। সড়কের এই বেহাল দশার কারণে এই পথে চলাচলকারীদের সীমাহীন দুর্ভোগের পাশাপাশি নিয়মিত ঘটছে দুর্ঘটনা। বর্তমান সরকারের অঙ্গিকার গ্রামে শহরে সমান সুযোগ-সুবিধা প্রদান। অথচ দীর্ঘদিন যাবত গ্রামীন এই রাস্তার বেহাল দশা যেন দেখার কেউ, দীর্ঘ সময় পার হলেও তা সংস্কার করার উদ্যোগ নেই সংশ্লিষ্ট কর্তৃপক্ষের।

স্থানীয় প্রকৌশল অধিদফতর (এলজিইডি) আওতাধীন এই রাস্তার প্রাত বাজার থেকে টিঘর যাওয়ার রাস্তা বর্তমানে খানা-খন্দে ভরা মরণফাঁদে পরিণত হয়েছে।

ব্রাহ্মণবাড়িয়া সরাইল উপজেলার প্রাতঃবাজার-স্বল্প নোয়াগাঁও আরিফাইল টিঘরও পানিশ্বর গ্রামীণ রাস্তার মাঝে মাঝে বড় বড় খানা-খন্দে ভরপুর। রাস্তার কোথাও কোথাও পুরো অংশ ভেঙ্গে ও পাঁকা উঠে গিয়ে চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। এতে প্রতিনিয়তই স্কুলের শিক্ষার্থী বাজারে আসা সাধারণ মানুষদের ভোগান্তির পাশাপাশি ঘটছে দুর্ঘটনা।

এ রাস্তায় ছোট-বড় কয়েকটি ব্রীজের পাশের মাঠি সরে যাওয়ার কারণে যানবাহন উঠানামা করতে অনেক সময় দুর্ঘটনার শিকার হচ্ছে। কোন সময় যাত্রী নেমে রিকশা বা সিএনজি পার করছে এমন দৃশ্য নিত্যদিনের।

সরেজমিনে ঘুরে দেখা যায়, ভুক্তভোগী এলাকাবাসী ও পথচারীরা এই অবস্থা থেকে মুক্তি পাওয়ার জন্য কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করেন। তারা অভিযোগ করে বলেন, প্রতিদিন কোন না কোন ভাবে ব্রিজ থেকে অথবা রাস্তার ভাঙা থেকে গাড়ি পড়ে মানুষ দুর্ঘটনার শিকার হচ্ছে। উপজেলার সদরের রাস্তা যদি এমন অবস্থায় দীর্ঘদিন সংস্কার বিহীন বেহাল অবস্থায় পড়ে থাকে তাহলে আমরা মুক্তি পাব কবে।

স্থানীয় যুবলীগ নেতা মোঃ মাহফুজ মিয়া বলেন, বতর্মানে রাস্তার অবস্থা খুবই খারাপ, সংস্কার না করায় প্রতিদিন ব্রিজ থেকে অথবা রাস্তার ভাঙা থেকে গাড়ি পড়ে মানুষ দুর্ঘটনার শিকার হয়। এই রাস্তাটি অতি গুরুত্বপূর্ণ হাজারো মানুষের জীবনের ঝুঁকি নিয়ে এ রাস্তা দিয়ে আসা-যাওয়া করে। ব্রিজের নিচের মাঠিও রাস্তাটি অতি দ্রুত সংস্কারের দাবি জানাই।

এই ব্যাপারে সরাইল উপজেলা এলজিইডি প্রকৌশলী মোছাঃ নিলুফার ইয়াসমিন বলেন, এমন রাস্তা অনেকগুলি রয়েছে। বাজেট আসলে পর্যায়ক্রমে রাস্তার সংস্কারের কাজ করা হবে।

সান নিউজ/ আকন্ঞ্জি/এসএ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

কর্মস্থলে না এসেও বেতন তোলেন শিক্ষক

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি:

প্রস্তুতি ম্যাচের সূচি প্রকাশ

স্পোর্টস ডেস্ক : আসন্ন আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল আস...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ শনিবার (১৮মে) বেশ কিছু খেল...

মেঘনা নদীতে পাঙ্গাশ রক্ষায় অবৈধ চাই ধ্বংস 

ভোলা প্রতিনিধি: ভোলায় মেঘনা নদী থ...

মুন্সীগঞ্জে ভাসমান মরদেহ উদ্ধার

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ : মুন্সীগঞ্জ পৌরসভার মধ্য কোটগাঁ...

পাকিস্তানে গাড়ি খাদে পড়ে নিহত ১৪

আন্তর্জাতিক ডেস্ক: পাকিস্তানে ব্রেক ফেল করে গাড়ি খাদে পড়ে না...

উত্তরা-টঙ্গী রুটে হবে ৫ স্টেশন

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর উত্তরা...

সৌদি পৌঁছালেন ২৮৭৬০ হজযাত্রী

নিজস্ব প্রতিবেদক: চলতি হজ মৌসুমে...

ডেঙ্গুর যেসব লক্ষণ

লাইফস্টাইল ডেস্ক: মশাবাহিত রোগ হল...

শিল্পখাতকে পরিবেশবান্ধব করতে চাই

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা মন্তব্য করেছেন, আ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা