সারাদেশ

এক মঞ্চে ১০ প্রার্থী, মডেল পৌরসভা গঠনের অঙ্গীকার

বদরুল ইসলাম বিপ্লব, ঠাকুরগাঁও : আসন্ন পৌরসভা নির্বাচন উপলক্ষে রানীশংকৈলের ১০ মেয়র প্রার্থী একই মঞ্চে উঠে পৌরসভার উন্নয়নে তাদের নিজ নিজ পরিকল্পনা তুলে ধরেন।সেই সঙ্গে নির্বাচিত যেই হোক পৌরসভার উন্নয়নে একসঙ্গে কাজ করার প্রতিশ্রুতি দেন তারা।

রোববার জেলার রানীশংকৈল পৌর শহরের মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে আয়োজন করা হয় ব্যতিক্রমধর্মী ‘মেয়র প্রার্থীদের নিয়ে জনতার মুখোমুখি’ এই অনুষ্ঠানের। বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া শিক্ষার্থীদের সংগঠন পরিবর্তনের আয়োজনে একই মঞ্চে আনা হয় মেয়র প্রার্থীদের।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোপেন নাথ বর্ম্মনের সভাপতিত্বে অনুষ্ঠিত মেয়র প্রার্থীদের নিয়ে জনতার মুখোমুখি অনুষ্ঠানে পৌরসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বী সকল মেয়র প্রার্থী নির্বাচিত হলে তাদের নি নিজ কর্মপরিকল্পনা উপস্থিত জনতার সামনে তুলে ধরেন।

অনুষ্ঠানে শিক্ষক, মুক্তিযোদ্ধা, ডাক্তার, রাজনীতিবিদ, সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণী পেশার হাজারো মানুষ দর্শক শ্রোতার সারিতে ছিলেন।

সংগঠনের সভাপতি রাশেদুজ্জামান রাশেদ স্বাগত বক্তব্য শেষে বক্তব্য রাখেন ঠাকুরগাঁও-৩ আসনের সাবেক সংসদ সদস্য অধ্যাপক ইয়াসিন আলী, সংগঠনের উপদেষ্টা এম এস রবিউল ইসলাম সবুজ, চিকিৎসক আব্দুল্লাহ আল মুনিম।

জনতার মুখোমুখি অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মোস্তাফিজুর রহমান মোস্তাক, বিএনপি মনোনীত মাহমুদুন নবী পান্না বিশ্বাস, জাতীয় পার্টি মনোনীত আলমগীর হোসেন আলম, স্বতন্ত্র প্রার্থী ও বর্তমান মেয়র উপজেলা যুবলীগের সভাপতি আলমগীর সরকার, উপজেলা যুবলীগের অর্থ বিষয়ক সম্পাদক আব্দুল খালেক পৌর আ’লীগের সাধারণ সম্পাদক রফিউল ইসলাম, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি নওরোজ কাউসার কানন, সাধন বসাক আফম রকুনুল ইসলাম ডলার ও মোকাররম হোসাইন।

এ অনুষ্ঠানে মেয়র প্রার্থীদের বক্তব্য ভিন্ন ভিন্ন কর্মপরিকল্পনা থাকলেও তারা একটি স্থানে একমত পোষণ করে বলেন, পৌরসভাকে মাদক নির্মূল, ইভটিজিং মুক্ত পরিচ্ছন্ন আধুনিক মডেল নগরী গড়ে তোলার প্রত্যয় ব্যক্ত করেন ।

এছাড়াও হোল্ডিং কর কমানো, প্রতিটি ওয়ার্ডে সেবার মান নিশ্চিত করা, রাস্তাঘাট নির্মাণ, শিশু পার্ক ও বিনোদন পার্ক নির্মাণ, শিক্ষা ব্যবস্থায় আধুনিকায়ন, চিকিৎসার মান উন্নতকরণসহ বিভিন্ন উন্নয়ন মূলক কাজ করার অঙ্গীকার করেন।

উল্লেখ্য, এ পৌরসভায় ১২ জন মেয়র প্রার্থী। এদের মধ্যে আ’লীগের বিদ্রোহীসহ ৭ বিএনপি ও জাতীয় পার্টি-১ ও স্বতন্ত্র প্রার্থী ১ জন। মোট ভোটার ১৪ হাজার ৭০২ জন। পুরুষ ৭ হাজার ৩১২ এবং নারী ভোটার ৭ হাজার ৩৯০ জন। ভোট অনুষ্ঠিত হবে ১৪ ফেব্রুয়ারি।

সান নিউজ/কেটি

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

আচরণবিধি লঙ্ঘন করলে ব্যবস্থা

নিজস্ব প্রতিবেদক : আমাদের কাছে সব প্রার্থী সমান। দল বা প্রার...

৬ অঞ্চলে ঝড়বৃষ্টির সম্ভাবনা

নিজস্ব প্রতিবেদক: দেশের ৬ অঞ্চলের ওপর দিয়ে ৬০ কি.মি বেগে ঝড়ে...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ শুক্রবার (৩ মে) বেশ কিছু খ...

২৫ জেলায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ কাল

নিজস্ব প্রতিবেদক : তীব্র তাপপ্রবাহে শিক্ষার্থীদের স্বাস্থ্য...

ভারতকে টপকে শীর্ষে অস্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্ক : ভারতকে সরিয়ে টেস্টে শীর্ষস্থান দখল করেছে অস...

ইন্দোনেশিয়ায় বন্যা-ভূমিধস, নিহত ১৫

আন্তর্জাতিক ডেস্ক: ইন্দোনেশিয়ার ম...

বজ্রপাতের সময় করণীয়

লাইফস্টাইল ডেস্ক: চলমান তাপপ্রবাহ...

গাজায় ইসরায়েলি হামলায় নিহত ৩৪৬২২ 

আন্তর্জাতিক ডেস্ক: প্রায় ৭ মাস ধরে চলা গাজায় ইসরায়েলি বাহিনী...

৭ জেলায় ঝড়-বৃষ্টির আভাস

নিজস্ব প্রতিবেদক: আজ দেশের ৭ জেলার ওপর দিয়ে ঝড়-বৃষ্টির পূর্ব...

বনানীতে পোশাক শ্রমিকদের বিক্ষোভ 

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর বনানীত...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা