সারাদেশ

পাবনায় মেয়র প্রার্থী শরীফের নির্বাচনী ইশতেহার ঘোষণা

নিজস্ব প্রতিনিধি, পাবনা : আগামী ৩০ জানুয়ারি পাবনা পৌরসভা নির্বাচনকে সামনে রেখে নাগরিক মঞ্চ সমর্থিত স্বতন্ত্র মেয়র প্রার্থী, জেলা যুবলীগের সাবেক সভাপতি শরীফ উদ্দিন প্রধান ২২ দফা সম্বলিত নির্বাচনী ইসতেহার ঘোষনা করেছেন। এ উপলক্ষে বীণাবাণী সিনেমা হলের সামনে মঙ্গলবার (২৬ জানুয়ারি) দুপুর ১২টায় নির্বাচনী প্রধান কার্যালয়ে এক সাংবাদিক সম্মেলনের আয়োজন করা হয়।

নাগরিক মঞ্চের আহ্বায়ক ইদ্রিস আলী বিশ্বাসের সভাপতিত্বে ও সদস্য সচিব কমরেড জাকির হোসেনের পরিচালনায় শুরুতেই স্বাগত বক্তব্য ও নির্বাচনী ইসতেহার ঘোষণা করেন নাগরিক মঞ্চ সমর্থিত মেয়র প্রার্থী শরীফ উদ্দিন প্রধান।

ঘোষিত ইসতেহারে তিনি উল্লেখ করেন, পৌরকর বৃদ্ধি না করা, মশক নিধন, রাস্তা প্রশস্তকরণ, আধুনিক ড্রেনেজ ব্যবস্থা, পাবনা টাউন হল সবার জন্য উন্মুক্ত, সর্বোচ্চ ভাড়া ১ হাজার টাকা, পৌরসভার বেদখল সম্পত্তি উদ্ধার, পর্যাপ্ত পাবলিক টয়লেট স্থাপন, অন্নদাগোবিন্দ পাবলিক লাইব্রেরি, জেলা ক্রীড়া সংস্থা, রাইফেল ক্লাব, বনমালী শিল্পকলা একাডেমী সাধারণের জন্য উন্মুক্ত করা, জলাবদ্ধতা দূরীকরণ, সকল রাস্তা ও আবাসিক এলাকায় পর্যাপ্ত আলোর ব্যবস্থা, ভূমিদস্যুর কবলে থাকা নাগরিকদের সহযোগিতা ও প্রতিরোধ, প্রধান সড়কের যানজট নিরসন, ডিভাইডার নির্মাণ, মসজিদ, মন্দির সংস্কার, আরিফপুর, বালিয়াহালট, শালগাড়িয়া ও চকছাতিয়ানী গোরস্থানের সৌন্দর্যবৃদ্ধি ও উন্নয়ন, পৌর এলাকার সকল ঈদগাঁ, মন্দির ও শশ্মানের উন্নয়ন, পৌরএলাকার ১৫ ওয়ার্ডের পঞ্চায়েত গঠন করে চাঁদাবাজি, সন্ত্রাসী ও মাদক নির্মূলের ব্যবস্থা, আধুনিক বিনোদন কেন্দ্র ও শিশুপার্ক নির্মাণ, বন্ধন কমিউনিটি সেন্টার পুনঃনির্মাণ করে আধুনিকায়ন করা, পৌরসভার সকল টেন্ডার প্রক্রিয়ায় সকল ঠিকাদারের অংশগ্রহণ ও পৌরএলাকায় সুপেয় পানি সরবরাহে অগ্রণী ভূমিকা থাকবে।

সম্মেলনে বক্তারা আসন্ন নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে নির্বাচন সংশ্লিষ্টদের প্রতি আহবান জানান। পৌর এলাকার কয়েকটি স্থানে বিশৃংখলার সম্ভাবনা জানিয়ে বলেন, নির্বাচনী পরিবেশ বজায় রাখতে অতিরিক্ত বিজিবিসহ আইন প্রয়োগকারী সংস্থার সদস্য মোতায়েনের দাবী জানান। একই সাথে তারা বেশ কয়েকটি অনিয়ম উল্লেখ করে বলেন, প্রকাশ্য নৌকার ভোট চাওয়া এবং প্রার্থীর সাথে বিভিন্ন গণসংযোগে থাকা স্কুল শিক্ষকদের কয়েকটি কেন্দ্রে সহকারী প্রেসাইডিং ও পোলিং অফিসার নিয়োগ দেয়া হয়েছে। দ্রুত তাদের প্রত্যাহারের দাবী চেয়ে নির্বাচন কমিশনে চিঠি দেয়া হয়েছে।

সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন পাবনা জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও চাটমোহর উপজেলা চেয়ারম্যান আব্দুল হামিদ মাষ্টার, দপ্তর সম্পাদক অ্যাডভোকেট আব্দুল আহাদ বাবু, প্রচার সম্পাদক কামিল হোসেন, নাগরিক মঞ্চের উপদেষ্টা সুলতান আহমেদ বুরোসহ বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ। এ সময় বিভিন্ন গণমাধ্যমে প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।


সান নিউজ/এসআর/এনকে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

নোয়াখালীতে ভূমি দুস্যুর বিরুদ্ধে মানববন্ধন 

নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালীর কোম...

ফসলের ক্ষতি করে চলছে অবৈধ ব্যাটারি ইন্ডাস্ট্রি

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর):

গরমে বারবার গোসল করা কি ক্ষতিকর?

লাইফস্টাইল ডেস্ক: বৈশাখের শুরু থে...

আজ শেরে বাংলার ৬২তম মৃত্যুবার্ষিকী

নিজস্ব প্রতিবেদক: আজ অবিভক্ত বাংল...

খাগড়াছড়িতে ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি:

হিটস্ট্রোকে একদিনেই ৬ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: তীব্র তাপপ্রবাহের কারণে হিট স্ট্রোকে আক্রা...

আইনি সেবায় মানবিকতাকেও স্থান দেয়া উচিত

নিজস্ব প্রতিবেদক: আইনি সেবা প্রদানকালে পুঁথিগত আইন প্রয়োগের...

ভূঞাপুরে বৃষ্টির জন্য নামাজ আদায় 

খায়রুল খন্দকার, টাঙ্গাইল: প্রচণ্ড তাপদাহে জনজীবন অতিষ্ট। নেই...

প্রধানমন্ত্রী দেশে ফিরছেন কাল

নিজস্ব প্রতিবেদক: থাইল্যান্ড সফর শেষে আগামীকাল ব্যাংকক থেকে...

ডিপিএস এসটিএস স্কুলে গ্র্যাজুয়েশন অনুষ্ঠান

নিজস্ব প্রতিবেদক: ডিপিএস এসটিএস স্কুল ঢাকার ২০২৩-২৪ শিক্ষাবর...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা