সারাদেশ

‘স্বাধীনতাকে ব্যর্থ করে দিতেই বুদ্ধিজীবীদের হত্যা’ 

নিজস্ব প্রতিনিধি, দিনাজপুর : নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি বলেছেন, স্বাধীনতাকে ব্যর্থ করে দিতেই বিজয়ের প্রাক্কালে দেশীয় আলবদরদের সহযোগিতায় দেশের প্রথিতযশা বুদ্ধিজীবীদের হত্যা করা হয়। আজকে জাতির পিতার জন্মশতবার্ষিকী শুধু জাতীয়ভাবে না; আন্তর্জাতিকভাবে পালিত হচ্ছে। আজকে জাতিসংঘের সংস্থা ইউনেস্কো বঙ্গবন্ধুর নামে পুরস্কার দিচ্ছে। জাতি হিসেবে আমরা গর্বিত, এর থেকে গর্ব আর অহংকারের কী হতে পারে!

সোমবার (১৪ ডিসেম্বর) দিনাজপুরের বিরল উপজেলা পরিষদ অডিটরিয়ামে শহীদ বুদ্ধিজীবী দিবস ও বিরল পাক-হানাদার মুক্ত দিবস উপলক্ষে উপজেলা প্রশাসন আয়োজিত এক আলোচনায় এসব কথা বলেন তিনি।

প্রতিমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুকে কেউ মুছে ফেলতে পারেননি। পঁচাত্তরের ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার পর খুনি মোস্তাকরা ভেবেছিল এ বাংলাদেশে বঙ্গবন্ধুর নাম উচ্চারিত হবে না। তারা মনে করেছিল, বঙ্গবন্ধুকে হত্যার পর এ বাংলাদেশে মুক্তিযুদ্ধের ইতিহাস কেউ জানবে না। মানুষের মন থেকে ২৩ বছরের লড়াই-সংগ্রামের ইতিহাস মুছে যাবে। কিন্তু; তারা বঙ্গবন্ধুকে হত্যা করতে পারে নাই। স্বাধীনতার সেই ইতিহাসকে মুছে ফেলতে পারে নাই।

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, বঙ্গবন্ধুকে কেউ হেয় করতে পারবে না। জিয়া-এরশাদ-খালেদা জিয়া বঙ্গবন্ধুকে হেয় করার অনেক চেষ্টা করেছে। বঙ্গবন্ধুর নাম মুছে ফেলতে পারে নাই। বঙ্গবন্ধুর খুনিদের রাজনীতিতে আনার চেষ্টা করা হয়েছে। বঙ্গবন্ধুর খুনি স্বাধীনতাবিরোধীদের এমপি বানানো হয়েছে, মন্ত্রী বানানো হয়েছে। কোনো লাভ হয় নাই। বঙ্গবন্ধুকে যারা আঘাত করার চেষ্টা করছে তারা অন্ধকারে হারিয়ে যাবে।

তিনি বলেন, আজকে যারা বঙ্গবন্ধুকে আঘাত করার চেষ্টা করছেন; আমি বলব আপনারা ভুল করছেন। যে অন্ধকার পথে হাঁটছেন, সে অন্ধকারে আপনারা হারিয়ে যাবেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) জাবের মো. সোয়াইবের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন বিরল পৌর মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি সবুজার সিদ্দিক সাগর, সাধারণ সম্পাদক রমাকান্ত রায়, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আবুল কাশেম অরু, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোখলেছুর রহমান ভুট্টো।

প্রতিমন্ত্রী এর আগে বিরলে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি জ্ঞাপন করেন।

সান নিউজ/কেটি

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

শিরীন পারভীন দুদকের প্রথম নারী মহাপরিচালক

নিজস্ব প্রতিবেদক: দুদকের পরিচালক...

কুমিল্লায় শিশুকে ধর্ষণের পর হত্যা

জেলা প্রতিনিধি: কুমিল্লা জেলার সদ...

মুন্সীগঞ্জে দোকানিকে ছুরিকাঘাতে হত্যা 

জেলা প্রতিনিধি: মুন্সীগঞ্জে চিপস...

টেম্পুচাপায় কলেজছাত্রী নিহত

জেলা প্রতিনিধি: চট্টগ্রামের কালুর...

ভারতের বিশ্বকাপ দল ঘোষণা

স্পোর্টস ডেস্ক : আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য দল ঘোষণা...

ছাত্রলীগ নেতাকে বেঁধে নির্যাতন

জেলা প্রতিনিধি: কক্সবাজারে ফেসবুকে ছবি পোস্টে কমেন্ট করা নিয়...

মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ২১

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর বিভিন্ন এলাকায় মাদকবিরোধী অভিযান...

বিসিএস মৌখিক পরীক্ষার সূচি প্রকাশ 

নিজস্ব প্রতিবেদক: ৪৪তম বিসিএস সাধারণ ক্যাডারে উত্তীর্ণদের জন...

অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা কুবি

নিজস্ব প্রতিবেদক : শিক্ষক সমিতির আন্দোলনের জেরে অনির্দিষ্টকা...

আ’লীগ নেতাকে গুলি করে হত্যা

জেলা প্রতিনিধি : নাটোরে মো. মনজুর রহমান মঞ্জু নামে এক আওয়াম...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা