সারাদেশ

পুলিশের চাকরিতে জালিয়াতির অভিযোগে বরগুনা জেলা আওয়ামী লীগ ও ছাত্রলীগের দুই নেতা কারাগারে

মুশফিক আরিফ, বরগুনা : পুলিশের কনস্টেবল নিয়োগ পরীক্ষায় জালিয়াতির অভিযোগে দায়ের করা মামলায় বরগুনা জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোঃ রইসুল আলম রিপন এবং জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক রেজওয়ানুল ইসলাম বাবুকে কারাগারে পাঠিয়েছেন আদালত। মঙ্গলবার সকালে বরগুনার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মোঃ সিরাজুল ইসলাম গাজী তাদেরকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

মামলা সূত্রে জানা গেছে, ২০১৭ সালে বরগুনায় পুলিশের কনস্টেবল নিয়োগ পরীক্ষায় চাকরিপ্রার্থী হয়ে আবেদন করেন বরগুনার পৌর সুপার মার্কেটের কাপড় ব্যবসায়ি মোঃ মজিবুর রহমানের ছেলে রাজু। এ নিয়োগ প্রক্রিয়ায় লিখিত পরীক্ষায় মোটা অংকের টাকার বিনিময়ে রাজুর পরিবর্তে পরীক্ষায় অংশগ্রহণ করেন জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক রেজওয়ানুল ইসলাম বাবু। পরে মৌখিক পরীক্ষার সময় এ জালিয়াতি ধরা পড়ে যায়। এ ঘটনায় ২০১৭ সালের ২১ এপ্রিল বরগুনা সদর থানার কর্মরত সহকারী উপ পরিদর্শক (এএসআই) শামীম রেজা একটি মামলা দায়ের করেন।

মামলার প্রথম তদন্ত কর্মকর্তা (বর্তমানে সাতক্ষীরার দেবহাটা উপজেলায় কর্মরত) এসআই হানিফ বলেন, তদন্তের সময় এ জালিয়াতির টাকা চেকের মাধ্যমে পরিশোধের তথ্য পায় পুলিশ। পরবর্তীতে বরগুনা জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও বরগুনা পৌরসভার ৭নং ওয়ার্ডের কাউন্সিলর রইসুল আলম রিপনের কাছে চুক্ত অনুযায়ী রাখা পাঁচ লাখ টাকার একটি চেক জব্দ করা হয়।

পরে এসআই হানিফ বদলী হওয়ার পর এ ঘটনার দ্বিতীয় তদন্ত কর্মকর্তা তৎকালীন বরগুনার সিআইডির ইন্সপেক্টর সিরাজুল ইসলাম তদন্ত পূর্বক জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক রইসুল আলম রিপন এবং জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক রেজওয়ানুল ইসলাম বাবুসহ চারজনের বিরুদ্ধে ওই বছরের পাঁচ ডিসেম্বর আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

এ মামলায় জামিনে থাকা রইসুল আলম রিপন এবং রেজওয়ানুল ইসলাম বাবুর জামিনের মেয়াদ শেষ হলে বরগুনা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির হয়ে পূনরায় জামিনের আবেদন করেন তারা। পরে আদালত তাদের জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। একই সাথে মামলাটি বিচারের জন্য প্রস্তুত করে বরগুনার জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ ইয়াছিন আরাফাতের আদালতে পাঠান।

এ বিষয়ে আসামি পক্ষের আইনজীবী অ্যাডভোকেট মজিবুল হক কিসলু বলেন, আসামী রইসুল আলম রিপন সম্পূর্ণ নির্দোষ। অন্যায়ভাবে তার বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেছে পুলিশ। আমরা আসামীদের জামিনের জন্য আবেদন করবো।

সান নিউজ/এমআর/এস

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

দুপুরের মধ্যে ১০ জেলায় ঝড়ের শঙ্কা

নিজস্ব প্রতিবেদক: রাজধানীসহ দেশের ১০টি অঞ্চলের ওপর দিয়ে ঘণ্ট...

ভোলায় উপকূলজুড়ে কোস্টগার্ড মোতায়েন  

ভোলা প্রতিনিধি: আসন্ন ৬ষ্ঠ উপজেলা...

সমুদ্রে মাছ ধরায় নিষেধাজ্ঞা শুরু কাল 

নিনা আফরিন, পটুয়াখালী: আগামীকাল...

নজর কাড়লেন কিয়ারা

বিনোদন ডেস্ক: কান চলচ্চিত্র উৎসব...

বাংলাদেশি শিক্ষার্থীদের ওপর হামলায় উদ্বেগ

নিজস্ব প্রতিবেদক: কিরগিজস্তানে বা...

ইউপিডিএফের অর্ধদিবস অবরোধ

জেলা প্রতিনিধি: রাঙামাটি জেলার লং...

অটোরিকশা চালকদের সড়ক অবরোধ

নিজস্ব প্রতিবেদক : রাজধানীতে অটোরিকশা বন্ধের প্রতিবাদে ফের র...

ইরানের প্রেসিডেন্ট মারা গেছেন

আন্তর্জাতিক ডেস্ক : হেলিকপ্টার বিধ্বস্তের ঘটনায় ইরানের প্রেস...

মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ২২

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর বিভিন্ন এলাকায় মাদকবিরোধী অভিযান...

সৌদি পৌঁছেছেন ৩০৮১০ হজযাত্রী

নিজস্ব প্রতিবেদক : চলতি বছর হজ ফ্লাইট শুরু হওয়ার পর এখন পর্...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা