ছবি: সংগৃহীত
আর্টস

ডিএনসিসির ৭ দিনব্যাপী চিত্র প্রদর্শনী

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৭ তম জন্মদিন উপলক্ষ্যে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) ৭ দিনব্যাপী চিত্রকর্ম প্রদর্শনীর আয়োজন করেছে।

আরও পড়ুন: কক্সবাজারে টুয়াকের বর্ণাঢ্য রোড শো

বৃহস্পতিবার (২৮ সেপ্টেম্বর) রাতে রাজধানীর গুলশানে নগর ভবনের ৬ষ্ঠ তলায় ঢাকার বিভিন্ন দেশের রাষ্ট্রদূতদের উপস্থিতিতে এ প্রদর্শনীর উদ্বোধন করা হয়।

‘আগামীর অনুপ্রেরণা’ শিরোনামে ৭৭ জন চিত্রশিল্পীর আঁকা প্রধানমন্ত্রীর ৭৭ টি প্রতিকৃতি প্রদর্শনীর এ আয়োজন গতকাল থেকে চলবে আগামী ৭ দিন পর্যন্ত। বেলা ১১ টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত সবার জন্য উন্মুক্ত থাকবে প্রদর্শনীটি।

প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষ্যে আয়োজিত এ চিত্রকর্ম প্রদর্শনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ডিএনসিসি মেয়র মো. আতিকুল ইসলাম।

আরও পড়ুন: ১৫ দিনেও কার্যকর হয়নি নির্ধারিত দাম

এতে উপস্থিত ছিলেন- স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম, পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম, বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহ্‌মেদ পলক।

এছাড়া ঢাকায় নিযুক্ত জাপান, ইতালি, সুইজারল্যান্ড, আলজেরিয়া, মরক্কো, থাইল্যান্ড, শ্রীলঙ্কা ও নেপালের রাষ্ট্রদূতসহ প্রায় ৫০ টি দেশের রাষ্ট্রদূত ও প্রতিনিধি উপস্থিত ছিলেন। সেই সাথে উপস্থিত ছিলেন ঢাকায় অবস্থিত কমপক্ষে ১০ টি জাতিসংঘের অঙ্গ সংস্থা ও আন্তর্জাতিক সংস্থার প্রধানসহ অন্যান্য প্রতিনিধিরা।

আরও পড়ুন: রূপপুর বিদ্যুৎকেন্দ্রে পৌঁছালো ইউরেনিয়াম

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে ডিএনসিসি মেয়র মো. আতিকুল ইসলাম বলেন, প্রধানমন্ত্রীকে শ্রদ্ধা জানাতে এ ভিন্নধর্মী আয়োজনের উদ্যোগ নেওয়া হয়েছে। কেক কেটে জন্মদিন আয়োজন প্রধানমন্ত্রী পছন্দ করেন না।

তাই তার ৭৭ তম জন্মদিন উপলক্ষ্যে ৭৭ জন চিত্রশিল্পীর মাধ্যমে প্রধানমন্ত্রীর ৭৭ টি প্রতিকৃতি অঙ্কন করে জন্মদিন উদযাপন করার পদক্ষেপ নিয়েছি। ৭৭ টি প্রতিকৃতি ৭ দিনব্যাপী প্রদর্শন করা হবে।

আরও পড়ুন: দেশের ভাবমূর্তি জোরদারে কাজ করুন

তিনি আরও বলেন, বিভিন্ন দেশের রাষ্ট্রদূতরা যেহেতু ঢাকা উত্তর সিটি কর্পোরেশন এলাকায় বসবাস করেন, তাই তাদের এ অনুষ্ঠানে যুক্ত করার সুযোগ পেয়েছি। এ ধরনের আয়োজন সবার মধ্যে সম্পর্কের উন্নয়নকে আরও ত্বরান্বিত করবে।

মেয়র আরও বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে চলেছে। দেশের উন্নয়নের সাথে ঢাকাকে একটি আদর্শ ‘স্মার্ট নগরী’ হিসেবে গড়ে তুলতে ডিএনসিসি নানা পদক্ষেপ গ্রহণ করছে।

আরও পড়ুন: ঢাকার উদ্দেশ্যে পাবনা ছেড়েছেন রাষ্ট্রপতি

ডিএনসিসি মাঠ ও পার্ক নির্মাণ, বৃক্ষরোপণ, অনলাইন হোল্ডিং ট্যাক্স, অনলাইন ট্রেড লাইসেন্স, সবার ঢাকা অ্যাপে অভিযোগ গ্রহণসহ নাগরিক সেবা নিশ্চিত করতে আন্তরিকভাবে কাজ করছে। পরিবেশ বান্ধব বর্জ্য থেকে বিদ্যুৎ প্রকল্পের কাজ শুরু হয়েছে। এছাড়া কল্যাণপুরে নির্মাণ হবে হাইড্রো ইকো পার্ক।

আগত রাষ্ট্রদূতদের উদ্দেশে তিনি বলেন, বিভিন্ন দেশের মেয়ররা বিভিন্ন কার্যক্রম গ্রহণ করে নাগরিকদের সেবা প্রদান করছে। আমি আহ্বান করছি, উত্তম কার্যক্রমের ধারণা আমাদের শেয়ার করবেন।

এতে আমাদের সিটিকে সমৃদ্ধ করতে পারবো আমরা। সেই সাথে সবার সহযোগিতায় ও পরামর্শে একটি সুস্থ, সচল, আধুনিক স্মার্ট ঢাকা গড়ে তুলতে পারবো।

সান নিউজ/এনজে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

অভিযোগ করেও প্রতিকার পাননি মেয়র প্রার্থী

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ: স্থা...

কি এমন দুঃখ ছিল সাংবাদিক অভিশ্রুতির?

কুষ্টিয়া প্রতিনিধি : সম্প্রতি গত ‍বৃহস্পতিবার (২৯ মার্চ)...

মনপুরায় চেয়ারম্যান পদে হাড্ডা-হাড্ডি লড়াই 

ভোলা সংবাদদাতা: আগামী ৯ মার্চ অনু...

বিচ্ছেদে কাজে ফোকাস ছিল

বিনোদন ডেস্ক: অভিনেত্রী জয়া আহসান...

বিজিবিও হবে বিশ্বমানের স্মার্ট বাহিনী

নিজস্ব প্রতিবেদক : আমরা বর্ডার গার্ড বাংলাদেশকে বিশ্বমানের আ...

সাফের ফাইনালে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক : নেপালের কাঠমান্ডুতে সাফ অনূর্ধ্ব-১৬ নারী চ্...

রমজানে ব্যাংক লেনদেন ৫ ঘণ্টা

নিজস্ব প্রতিবেদক : আসন্ন রমজান মাস উপলক্ষে ব্যাংকে লেনদেনের...

ঝুঁকিপূর্ণ ভবনে নোটিশ টানানো শুরু

নিজস্ব প্রতিবেদক: হাইকোর্টের নির্দেশ অনুযায়ী, রাজধানীর যেসব...

দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ চ্যালেঞ্জ

নিজস্ব প্রতিবেদক : দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ আমাদের কাছে বড় চ্যা...

পাকিস্তানে ভারী তুষারপাতে নিহত ৩৫

আন্তর্জাতিক ডেস্ক : পাকিস্তানের দুই প্রদেশ খাইবার পাখতুনখোয়া...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা