ছবি: সংগৃহীত
আর্টস

ডিএনসিসির ৭ দিনব্যাপী চিত্র প্রদর্শনী

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৭ তম জন্মদিন উপলক্ষ্যে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) ৭ দিনব্যাপী চিত্রকর্ম প্রদর্শনীর আয়োজন করেছে।

আরও পড়ুন: কক্সবাজারে টুয়াকের বর্ণাঢ্য রোড শো

বৃহস্পতিবার (২৮ সেপ্টেম্বর) রাতে রাজধানীর গুলশানে নগর ভবনের ৬ষ্ঠ তলায় ঢাকার বিভিন্ন দেশের রাষ্ট্রদূতদের উপস্থিতিতে এ প্রদর্শনীর উদ্বোধন করা হয়।

‘আগামীর অনুপ্রেরণা’ শিরোনামে ৭৭ জন চিত্রশিল্পীর আঁকা প্রধানমন্ত্রীর ৭৭ টি প্রতিকৃতি প্রদর্শনীর এ আয়োজন গতকাল থেকে চলবে আগামী ৭ দিন পর্যন্ত। বেলা ১১ টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত সবার জন্য উন্মুক্ত থাকবে প্রদর্শনীটি।

প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষ্যে আয়োজিত এ চিত্রকর্ম প্রদর্শনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ডিএনসিসি মেয়র মো. আতিকুল ইসলাম।

আরও পড়ুন: ১৫ দিনেও কার্যকর হয়নি নির্ধারিত দাম

এতে উপস্থিত ছিলেন- স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম, পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম, বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহ্‌মেদ পলক।

এছাড়া ঢাকায় নিযুক্ত জাপান, ইতালি, সুইজারল্যান্ড, আলজেরিয়া, মরক্কো, থাইল্যান্ড, শ্রীলঙ্কা ও নেপালের রাষ্ট্রদূতসহ প্রায় ৫০ টি দেশের রাষ্ট্রদূত ও প্রতিনিধি উপস্থিত ছিলেন। সেই সাথে উপস্থিত ছিলেন ঢাকায় অবস্থিত কমপক্ষে ১০ টি জাতিসংঘের অঙ্গ সংস্থা ও আন্তর্জাতিক সংস্থার প্রধানসহ অন্যান্য প্রতিনিধিরা।

আরও পড়ুন: রূপপুর বিদ্যুৎকেন্দ্রে পৌঁছালো ইউরেনিয়াম

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে ডিএনসিসি মেয়র মো. আতিকুল ইসলাম বলেন, প্রধানমন্ত্রীকে শ্রদ্ধা জানাতে এ ভিন্নধর্মী আয়োজনের উদ্যোগ নেওয়া হয়েছে। কেক কেটে জন্মদিন আয়োজন প্রধানমন্ত্রী পছন্দ করেন না।

তাই তার ৭৭ তম জন্মদিন উপলক্ষ্যে ৭৭ জন চিত্রশিল্পীর মাধ্যমে প্রধানমন্ত্রীর ৭৭ টি প্রতিকৃতি অঙ্কন করে জন্মদিন উদযাপন করার পদক্ষেপ নিয়েছি। ৭৭ টি প্রতিকৃতি ৭ দিনব্যাপী প্রদর্শন করা হবে।

আরও পড়ুন: দেশের ভাবমূর্তি জোরদারে কাজ করুন

তিনি আরও বলেন, বিভিন্ন দেশের রাষ্ট্রদূতরা যেহেতু ঢাকা উত্তর সিটি কর্পোরেশন এলাকায় বসবাস করেন, তাই তাদের এ অনুষ্ঠানে যুক্ত করার সুযোগ পেয়েছি। এ ধরনের আয়োজন সবার মধ্যে সম্পর্কের উন্নয়নকে আরও ত্বরান্বিত করবে।

মেয়র আরও বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে চলেছে। দেশের উন্নয়নের সাথে ঢাকাকে একটি আদর্শ ‘স্মার্ট নগরী’ হিসেবে গড়ে তুলতে ডিএনসিসি নানা পদক্ষেপ গ্রহণ করছে।

আরও পড়ুন: ঢাকার উদ্দেশ্যে পাবনা ছেড়েছেন রাষ্ট্রপতি

ডিএনসিসি মাঠ ও পার্ক নির্মাণ, বৃক্ষরোপণ, অনলাইন হোল্ডিং ট্যাক্স, অনলাইন ট্রেড লাইসেন্স, সবার ঢাকা অ্যাপে অভিযোগ গ্রহণসহ নাগরিক সেবা নিশ্চিত করতে আন্তরিকভাবে কাজ করছে। পরিবেশ বান্ধব বর্জ্য থেকে বিদ্যুৎ প্রকল্পের কাজ শুরু হয়েছে। এছাড়া কল্যাণপুরে নির্মাণ হবে হাইড্রো ইকো পার্ক।

আগত রাষ্ট্রদূতদের উদ্দেশে তিনি বলেন, বিভিন্ন দেশের মেয়ররা বিভিন্ন কার্যক্রম গ্রহণ করে নাগরিকদের সেবা প্রদান করছে। আমি আহ্বান করছি, উত্তম কার্যক্রমের ধারণা আমাদের শেয়ার করবেন।

এতে আমাদের সিটিকে সমৃদ্ধ করতে পারবো আমরা। সেই সাথে সবার সহযোগিতায় ও পরামর্শে একটি সুস্থ, সচল, আধুনিক স্মার্ট ঢাকা গড়ে তুলতে পারবো।

সান নিউজ/এনজে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

নোয়াখালীতে ভূমি দুস্যুর বিরুদ্ধে মানববন্ধন 

নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালীর কোম...

ফসলের ক্ষতি করে চলছে অবৈধ ব্যাটারি ইন্ডাস্ট্রি

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর):

আজ শেরে বাংলার ৬২তম মৃত্যুবার্ষিকী

নিজস্ব প্রতিবেদক: আজ অবিভক্ত বাংল...

গরমে বারবার গোসল করা কি ক্ষতিকর?

লাইফস্টাইল ডেস্ক: বৈশাখের শুরু থে...

খাগড়াছড়িতে ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি:

খাগড়াছড়িতে ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি:

বরিশালে বিদ্যুৎস্পৃষ্টে ৩ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: বরিশালের বাকেরগ...

সেরা সুন্দরী হলেন ৬০ বছরের আলেজান্দ্রা 

বিনোদন ডেস্ক: সম্প্রতি ৬০ বছর বয়স...

সোনার দাম ফের কমলো 

নিজস্ব প্রতিবেদক: দেশের বাজারে সো...

গরমে বারবার গোসল করা কি ক্ষতিকর?

লাইফস্টাইল ডেস্ক: বৈশাখের শুরু থে...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা