ছবি : সংগৃহিত
বাণিজ্য
বাণিজ্য মেলা-২০২৩

যাত্রী পাচ্ছে না বিআরটিসি’র বাস

সান নিউজ ডেস্ক : বিগত বছরের মতো এবারও পুর্বাচলের বঙ্গবন্ধু বাংলাদেশ-চায়না ফ্রেন্ডশিপ এক্সিবিশন সেন্টারে আন্তর্জাতিক বাণিজ্য মেলা ২০২৩ শুরু হয়েছে। বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশন (বিআরটিসি) মেলায় যাতায়াতের জন্য বিশেষ বাস সার্ভিসের ব্যবস্থা করেছে।

আরও পড়ুন : শেয়ারবাজারে দরপতন, তলানিতে লেনদেন

সোমবার (২ জানুয়ারি) দুপুরে অর্থাৎ মেলার দ্বিতীয় দিন রাজধানীর কুড়িলে গিয়ে দেখা যায়, পুর্বাচলে যাওয়ার জন্য খুব বেশি যাত্রী না থাকায় বিআরটিসির দ্বিতল বাস সার্ভিসগুলোকে বেশ খানিক্ষণ অপেক্ষায় থাকতে হচ্ছে।

বিআরটিসির দুই তিনটি দ্বিতল বাস সিরিয়ালে অপেক্ষায় থাকলেও যাত্রীদের তেমন উপস্থিতি লক্ষ্য করা যায়নি। এক একটি বাস পরিপূর্ণ হতে যথেষ্ট সময় লাগছে।

কুড়িল থেকে বাণিজ্য মেলা পর্যন্ত যাত্রী প্রতি ভাড়া ৩৫ টাকা নির্ধারণ করেছে সংশ্লিষ্টরা। পাশাপাশি বিআরটিসি বাস যাত্রীদের জন্য ৫টি কাউন্টার করা হয়েছে।

আরও পড়ুন : এলপিজির দাম কমল

বিআরটিসি বাস কাউন্টারের দায়িত্বে থাকা আমিনুল ইসলাম বলেন, সকাল ৯টা থেকে আমাদের বাস সার্ভিস চালু থাকছে। যাত্রীর চাপ এড়াতে এখানে বেশকিছু কাউন্টার করা হয়েছে। একের পর এক বিআরটিসির বাসগুলো এখানে লাইনে দাঁড়িয়ে থাকছে। যাত্রী পরিপূর্ণ হয়ে গেলেই আমরা বাসগুলো ছেড়ে দিচ্ছি।

তবে মেলা কেবল শুরু হয়েছে। আস্তে আস্তে মেলা জমতে শুরু করলে যাত্রীচাপ শুরু হবে। মোটামুটি সপ্তাহ খানেক পর থেকে মেলায় মূল ভিড় শুরু হবে।

এদিকে স্ত্রীকে সাথে নিয়ে মেলায় যাওয়ার জন্যে বাসের টিকিট কেটে বিআরটিসি বাস ছাড়ার অপেক্ষায় ছিলেন সজিবুর রহমান।

আরও পড়ুন : সোমবার রাজধানীর যেসব মার্কেট বন্ধ

তিনি বলেন, ২০/২৫ মিনিট ধরে টিকিট কেটে বাসে বসে আছি। কিন্তু বাসে যাত্রী ভরছেও না, বাসও ছাড়ছে না। দূরে দ্বিতীয়বারের মত বাণিজ্য মেলা বসেছে, কিন্তু সেখানে যাওয়ার জন্য যাত্রীদের যদি এতটা সময় অপেক্ষা করতে হয়, তাহলে তো মেলায় যাওয়ার আগ্রহ হারিয়ে ফেলবে অনেকে।

রোববার (১ জানুয়ারি) সংবাদ মাধ্যমকে বিআরটিসি চেয়ারম্যান মো. তাজুল ইসলাম জানিয়েছেন, আন্তর্জাতিক বাণিজ্য মেলায় যাতায়াতের জন্য আমরা বিশেষ বাস সার্ভিসের ব্যবস্থা করেছি। প্রতিদিন সকাল সাড়ে ৯টা থেকে আমাদের বাস সার্ভিস চালু হবে। যাত্রীর যত চাহিদা থাকবে, আমরা বাসের সংখ্যা তত বাড়াব।

আরও পড়ুন : ব্র্যাক ব্যাংকের এজেন্ট ব্যাংকিং আউটলেট উদ্বোধন

তিনি আরও বলেন, আমরা চেষ্টা করব সর্বশেষ যাত্রীকেও মেলা থেকে ঢাকায় ফিরিয়ে আনার। আমাদের বাস সার্ভিস রাত সাড়ে ১১টা পর্যন্ত থাকবে। শুক্রবারগুলোতে ১৫০টি বাস পরিচালনার চিন্তা রয়েছে বলেও জানান বিআরটিসি চেয়ারম্যান।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঢাকার ২৭তম আন্তর্জাতিক বাণিজ্য মেলা উদ্বোধন করেন।

আরও পড়ুন : রেমিট্যান্স প্রবাহ বেড়েছে

প্রসঙ্গত, ১৯৯৫ সাল থেকে বাণিজ্য মন্ত্রণালয় ও রফতানি উন্নয়ন ব্যুরোর যৌথ উদ্যোগে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা অনুষ্ঠিত হয়ে আসছে। দেশীয় পণ্যের প্রচার, প্রসার, বিপণন ও উৎপাদনে সহায়তার জন্য এ মেলার আয়োজন করা হয়।

ইতিপূর্বে বাণিজ্যমেলা শেরে বাংলা নগরের চীন-মৈত্রী সম্মেলন কেন্দ্রের পাশের খোলা মাঠে অনুষ্ঠিত হতো। ২০২২ সাল থেকে মেলার জন্য পূর্বাচলের বঙ্গবন্ধু বাংলাদেশ-চায়না ফ্রেন্ডশিপ এক্সিবিশন সেন্টার নির্ধারিত হয়েছে।

সান নিউজ/এইচএন/জেএইচ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

নোয়াখালীতে ভূমি দুস্যুর বিরুদ্ধে মানববন্ধন 

নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালীর কোম...

ফসলের ক্ষতি করে চলছে অবৈধ ব্যাটারি ইন্ডাস্ট্রি

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর):

কেশবপুরে নির্বাচনী কার্যালয়ের শুভ উদ্বোধন

আব্দুর রাজ্জাক সরদার, কেশবপুরঃ আগামী ০৮ ই মে ২০২৪, রোজ বুধবা...

আজ শেরে বাংলার ৬২তম মৃত্যুবার্ষিকী

নিজস্ব প্রতিবেদক: আজ অবিভক্ত বাংল...

আফ্রিকায় ভারী বৃষ্টি, নিহত ১৫৫

আন্তর্জাতিক ডেস্ক: আফ্রিকায় গত কয়েক সপ্তাহ ধরে ভারী বৃষ্টি হ...

খাগড়াছড়িতে ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি:

বরিশালে বিদ্যুৎস্পৃষ্টে ৩ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: বরিশালের বাকেরগ...

সেরা সুন্দরী হলেন ৬০ বছরের আলেজান্দ্রা 

বিনোদন ডেস্ক: সম্প্রতি ৬০ বছর বয়স...

সোনার দাম ফের কমলো 

নিজস্ব প্রতিবেদক: দেশের বাজারে সো...

গরমে বারবার গোসল করা কি ক্ষতিকর?

লাইফস্টাইল ডেস্ক: বৈশাখের শুরু থে...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা