বাণিজ্য
স্যামসাং গ্যালাক্সি এ৫০ সিরিজ

উদ্ভাবনী প্রযুক্তি আর দুর্দান্ত পারফরমেন্সের এক অনন্য সিরিজ

সান নিউজ ডেস্ক: বর্তমানে সকল ক্ষেত্রে প্রযুক্তি নির্ভরতা বৃদ্ধি পাওয়ায় সামাজিক যোগাযোগ, অফিসের কাজ, পড়াশোনা ও বিনোদনের জন্য স্মার্টফোনে উদ্ভাবনী ফিচারের প্রয়োজনীয়তা বেড়েছে।

আরও পড়ুন: বাণিজ্য ঘাটতি আরও বাড়ল

বিশেষ করে তরুণরা সাশ্রয়ী মূল্যের স্মার্টফোনে অত্যাধুনিক প্রযুক্তি পেতে চায়। সর্বস্তরের মানুষের কাছে উদ্ভাবনী প্রযুক্তি পৌঁছে দিতে অনেকদিন যাবত কাজ করছে দক্ষিণ কোরিয়া প্রযুক্তি প্রতিষ্ঠান স্যামসাং।

এ লক্ষ্যে গ্রাহকদের চাহিদা অনুযায়ী প্রতিবছরই স্যামসাং নিয়ে আসছে নিত্য নতুন স্মার্টফোন। আর এরই ধারাবাহিকতায় ২০১৯ সালের শুরুতে স্যামসাং বাজারে আনে অসাম গ্যালাক্সি এ৫০ সিরিজ।

সাশ্রয়ী মূল্যের ডিভাইসে ফ্ল্যাগশিপ ফোনের ফিচার সমন্বয়ের মাধ্যমে গ্যালাক্সির উদ্ভাবনী প্রযুক্তি সবার হাতের নাগালে আনাই ছিলো গ্যালাক্সি এ৫০ সিরিজ চালুর মূল উদ্দেশ্য। এই সিরিজের ফোনগুলোতে নিরবিচ্ছিন্ন গেমিংয়ের জন্য শক্তিশালী প্রসেসর যুক্ত করার পাশাপাশি ফ্যাশনসচেতন তরুণদের কথা মাথায় রেখে গুরুত্ব দেয়া হয় ট্রেনডি ডিজাইনে। এসব ফোনের প্রিমিয়াম লুক আর দুর্দান্ত পারফরমেন্স ব্যবহারকারীদের নিঃসন্দেহে অন্যদের চেয়ে এগিয়ে রাখে।

২০১৯ সালের শুরুতে গ্যালাক্সি এ৫০ উন্মোচনের মাধ্যমে স্যামসাং গ্যালাক্সি এ৫০ সিরিজ চালু করে স্যামসাং। মিডরেঞ্জের ফোনে আল্ট্রা ওয়াইড লেন্সের সাথে ট্রিপল ক্যামেরা, অন স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট আনলকিং, ১৫ ওয়াট ফাস্ট চার্জিং সুবিধা যুক্ত ৪,০০০ মিলি অ্যাম্পিয়ারের বিশাল ব্যাটারি মুগ্ধ করে প্রযুক্তিপ্রেমীদের। কেবল ২০১৯ সালেই ফোনটির শিপমেন্টের পরিমাণ ছিলো ১.২ কোটি। কাউন্টারপয়েন্ট রিসার্চ অনুসারে, সে বছরের সবচেয়ে সফল স্মার্টফোন ছিলো এটি।

আরও পড়ুন: বঙ্গবন্ধু সেতু পশ্চিম মহাসড়কে ১০ কিলোমিটার যানজট

এরপর একই বছরের ডিসেম্বরে স্যামসাং বাজারে নিয়ে আসে স্যামসাং গ্যালাক্সি এ৫১। ৩০ হাজারেরও কম মূল্যের এই ফোরজি ফোনের নজরকাড়া গ্লসি ডিজাইন ৬.৫ ইঞ্চির ফুল এইচডি প্লাস সুপার অ্যামোলেড ইনফিনিটি ও ডিসপ্লে, দুর্দান্ত অক্টা-কোর এক্সিনস ৯৬১১ প্রসেসর আর কোয়াড ক্যামেরা খুব কম সময়ের মধ্যে বাজারে ব্যাপক সাড়া ফেলে।

ফলস্বরূপ ২০২০ সালের প্রথম পাক্ষিকে বিশ্বের সর্বাধিক বিক্রিত অ্যান্ড্রয়েড স্মার্টফোনের খেতাব অর্জন করে ফোনটি। এই পাক্ষিকে সারা বিশ্বে গ্যালাক্সি এ৫১ এর শিপমেন্টের পরিমাণ ছিলো ৬০ লাখ ইউনিট।

সান নিউজ/এনকে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভোলায় ছাত্রলীগের বৃক্ষরোপন কর্মসূচি পালিত 

ভোলা প্রতিনিধি: তীব্র তাপদাহ থেকে...

আড়িয়ল ইউপিতে উপ-নির্বাচন

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

রানা প্লাজা ট্র্যাজেডি দিবস

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের স...

খাগড়াছড়িতে গৃহকর্মীকে জিম্মির অভিযোগ 

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধিঃ

কার্বণ মিল ও সীসা কারখানা বন্ধের দাবিতে মানববন্ধন

কামরুল সিকদার, বোয়ালমারী প্রতিনিধি:

অনির্দিষ্টকালের জন্য চুয়েট বন্ধ ঘোষণা

নিজস্ব প্রতিবেদক: বাস চাপায় চুয়েট...

রাজধানীতে শিক্ষার্থীর আত্মহত্যা

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর শাঁখা...

শিক্ষাপ্রতিষ্ঠানে বাড়ছে না ছুটি

নিজস্ব প্রতিবেদক : আবহাওয়া অধিদপ্...

আবারও কমলো স্বর্ণের দাম

নিজস্ব প্রতিবেদক : চলতি মাসে তিন...

রংপুরে বৃষ্টির জন্য ইস্তিসকার নামাজ আদায়

রংপুর প্রতিনিধি : সারাদেশের মতো র...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা