বাণিজ্য

রাজধানীতে অনুষ্ঠিত হল ইন্ডিয়া-বাংলাদেশ অটো কম্পোনেন্ট শো

সান নিউজ ডেস্ক: বাংলাদেশ অটোমোবাইলস এসেম্বলারস এন্ড ম্যানুফেচারারস এসোসিয়েশন (BAAMA) এবং অটোমোটিভ কম্পোনেন্ট ম্যানুফেচারারস এসোসিয়েশন অফ ইন্ডিয়া ( ACMA) এর আয়োজনে রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টালে অনুষ্ঠিত হল ইন্ডিয়া-বাংলাদেশ অটো কম্পোনেন্ট শো।

ফিতা কেটে এ অনুষ্ঠানের উদ্বোধন করেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় শিল্প প্রতিমন্ত্রী জনাব কামাল আহমেদ মজুমদার এমপি। এ ছাড়াও উপস্তিতি ছিলেন মাননীয় ইন্ডিয়ান হাই কমিশনার জনাব বিক্রম কুমার দোরাইস্বামী, বাংলাদেশ ইনভেস্টমেন্ট ডেভেলপমেন্ট অথরিটি এর এক্সিকিউটিভ মেম্বার জনাব অভিজিৎ চৌধুরী, ইন্ডিয়া বাংলাদেশ চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাস্ট্রি এর প্রেসিডেন্ট জনাব আব্দুল মাতলুব আহমাদ। অনুষ্ঠান আয়োজনে সহযোগী হিসেবে কাজ করেছে ইন্ডিয়া বাংলাদেশ চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাস্ট্রি ( IBCCI) এবং ইন্ডিয়ান হাইকমিশন, ঢাকা।

এ উপলক্ষ্যে হোটেল ইন্টারকন্টিনেন্টালে আয়োজিত এক সংবাদ সম্মেলনে জানানো হয় - এই মেলার উদ্দেশ্য হলো অটো কম্পোনেন্টের ক্ষেত্রে বিদেশি বিনিয়োগ আকৃষ্ট করা এবং স্থানীয় উৎপাদনকে উৎসাহিত করা, যার ফলে গাড়ির পার্টসের দাম এবং সার্ভিসিং খরচ চলে আসবে ক্রেতাদের হাতের নাগালে।

অনুষ্ঠানে ব্রিফিং দেন বাংলাদেশ অটোমোবাইলস এসেম্বলারস এন্ড ম্যানুফেচারারস এসোসিয়েশন এর প্রেসিডেন্ট জনাব আব্দুল মাতলুব আহমাদ। তিনি বলেন- দেশের পরিবহন খাতকে গতিশীল করতে স্থানীয়ভাবে অটোমোবাইল কম্পোনেন্টের উৎপাদনে যাওয়া খুবই জরুরী। আর এই কাজটি শুরু করার এখনই সবচেয়ে উত্তম সময়।

আরও পড়ুন: ৫০ রুশসেনা হত্যার দাবি

এ সময় উপস্থিত ছিলেন, অটোমোটিভ কম্পোনেন্ট ম্যানুফেচারারস এসোসিয়েশন অফ ইন্ডিয়া এর ডিরেক্টর জেনারেল ভিনি মেহতা, IBCCI এবং BAAMA এর সম্মানিত সদস্যবৃন্দ, রানার গ্রুপ, র‍্যাংগস গ্রুপ ও ইফার অটোস লিমিটেডের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, অটোমোবাইল কম্পোনেন্টের স্থানীয় উৎপাদনকারী, খুচরা বিক্রেতা এবং আমদানিকারকগণ।

সাননিউজ/এমআরএস

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

মুন্সীগঞ্জে কালবৈশাখীর আঘাত

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ: এ বছ...

পরিবেশ রক্ষায় গাছ কাটা বন্ধে রিট 

নিজস্ব প্রতিবেদক: পরিবেশ রক্ষায়...

গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি: খাগড়াছড়ির পানছড়ি উপজ...

সেনাবাহিনীকে আধুনিক করে তোলা হচ্ছে

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শ...

গ্লেনরিচ স্কুলের আপগ্রেডেশনের ঘোষণা

নিজস্ব প্রতিবেদক: ‘গ্লেন ফে...

সুন্দরবনে আগুন, খতিয়ে দেখার নির্দেশ 

নিজস্ব প্রতিবেদক: সুন্দরবনে আগুন...

সংগীত শিল্পী প্রতীক ইয়াসিরের জন্মদিন আজ

বিনোদন ডেস্ক : জনপ্রিয় গায়ক ও গীতিকার প্রতীক ইয়াসিরের ৪৬তম...

কমলো তাপমাত্রা, কালবৈশাখীর সতর্কতা

নিজস্ব প্রতিবেদক: টানা প্রায় এক ম...

ওসিসহ ৯ পুলিশের বিরুদ্ধে মামলা

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ: মুন্...

২ দিনে সোনার দাম বাড়ল ১৭৮৫ টাকা

নিজস্ব প্রতিবেদক: টানা ৮ দফায় কমা...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা