রিহ্যাব আবাসন মেলা ২০২১
বাণিজ্য

শেষ হলো রিহ্যাব আবাসন মেলা ২০২১

নিজস্ব প্রতিবেদক: বিপুল জনসমাগমের মধ্য দিয়ে শেষ হলো রিহ্যাব আবাসন মেলা ২০২১। ২৩ ডিসেম্বর শুরু হওয়া ৫ দিন ব্যাপী মেলা শেষ হয় ২৭ ডিসেম্বর। মেলা উপলক্ষ্যে বিকেলে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয় রিহ্যাব এর পক্ষ থেকে। মেলা প্রাঙ্গনে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে রিহ্যাব প্রেসিডেন্ট মেলার বিভিন্ন দিক তুলে ধরেন। তিনি বলেন, ‘করোনা মহামারির পরে নাগরিকদের বিনিয়োগে আস্থার অভাব লক্ষনীয় ছিল। বিশ্বের বিভিন্ন দেশে করোনার প্রকোপ এখনও চলমান। আমাদের প্রধানমন্ত্রীর দৃঢ় পদক্ষেপে নাগরিকদের জন্য প্রণোদনা প্যাকেজ বাস্তবায়ন এবং ব্যাপকমাত্রায় টিকা প্রদানের ফলে আমাদের দেশে করোনার প্রকোপ কমে আসলেও এখনও শংকার সংকেত রয়ে গেছে। এমন অবস্থায় আমার আমাদের রিহ্যাব ফেয়ার সফল ভাবে শেষ হতে চলেছে। কোভিড কাটিয়ে সবাইকে এক করতে পেরেছি। ফেয়ার মানুষের মিলন মেলায় পরিণত হয়েছে। এই ফেয়ারে মাধ্যমে মানুষের মাঝে আস্থা ফিরিয়ে আনার চেষ্টা করেছি আমরা। ক্রেতা- বিক্রেতা, মিডিয়ার এবং সকলের স্বতস্ফুর্ততায় আশা ফিরে পাওয়ার সংকেত পেয়েছি। মেলায় ক্রয়-বিক্রয়ের সংখ্যা তথ্য দিয়ে এই আস্থা ফিরে পাওয়ার সার্বিক চিত্র ভিজুলাইজড করতে পারবো না। এই মেলায় নাগরিকদের যে সাড়া, যে আবেদন আমরা দেখেছি তাতে আমরা আশান্বিত হয়েছি। আমরা দ্বিধাহীন চিত্তে বলতে পারি আবাসন খাত ঘুঁরে দাঁড়াচ্ছে।’

সংবাদ সম্মেলনে রিহ্যাব এর ভাইস প্রেসিডেন্ট (প্রথম) কামাল মাহমুদ, ভাইস প্রেসিডেন্ট (ফিন্যান্স) এবং মেলা কমিটির চেয়ারম্যান প্রকৌশলী মোহাম্মদ সোহেল রানা, ভাইস প্রেসিডেন্ট (৩) লায়ন শরীফ আলী খানসহ রিহ্যাব পরিচালনা পর্ষদের পরিচালকবৃন্দ উপস্থিত ছিলেন।

রিহ্যাব ফেয়ার ২০২১ এ বিকেল চারটা পর্যন্ত প্রায় ৩৯৭ কোটি ৩৮ লক্ষ টাকার ফ্ল্যাট, প্লট এবং বাণিজ্যিক স্পেস বিক্রি এবং বুকিং হয়েছে। এর মধ্যে ফ্ল্যাট বিক্রি এবং বুকিং হয়েছে ১৯৮ কোটি টাকা। প্লট- ১২৫ কোটি এবং বাণিজ্যিক স্পেস ৭৪ কোটি ৩৮ লক্ষ টাকার বুকিং এবং বিক্রি হয়েছে। এ ছাড়া ব্যাংক কমিটমেন্ট এসেছে প্রায় দেড় হাজার কোটি টাকা। মেলায় ক্রেতা-দর্শনার্থী এসেছে ১৯ হাজার ২৩৭ জন।

রিহ্যাব প্রেসিডেন্ট বলেন ‘মেলার আসল উদ্দেশ্য ব্রান্ডিং করা। এখানে যে সকল ক্রেতা দর্শনার্থী এসেছেন তারা সকলেই ফ্ল্যাট বা প্লট ক্রয় করবেন। কেউ হয়তো এখন ক্রয় করবেন আর কেউ হয়তো একটু পরে ক্রয় করবেন। মেলায় অংশ নেয়া প্রতিষ্ঠানগুলো মেলায় আসা ক্রেতা নিকট তাদের পন্যের মান সম্পর্কে তুলে ধরেছেন। তারা ক্রেতা-দর্শনার্থীতের নার্সিং করবেন আর ক্রেতারা যে দেখে গেলেন তা যাচাই বাছাই করবেন এবং পরবর্তীতে ফাইনাল সিদ্ধান্ত নিবেন।’

এ বছর অনেক অংশগ্রহণকারী ডিজিটাল মাধ্যমে তাদের পণ্য তুলে ধরেছেন। বিদেশ থেকেও প্রবাসীরা তাদের পণ্য সম্পর্কে খোঁজ খবর নিয়েছেন।

সান নিউজ/এনএএম

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

কুমিল্লায় শিশুকে ধর্ষণের পর হত্যা

জেলা প্রতিনিধি: কুমিল্লা জেলার সদ...

শিরীন পারভীন দুদকের প্রথম নারী মহাপরিচালক

নিজস্ব প্রতিবেদক: দুদকের পরিচালক...

টেম্পুচাপায় কলেজছাত্রী নিহত

জেলা প্রতিনিধি: চট্টগ্রামের কালুর...

ভারতের বিশ্বকাপ দল ঘোষণা

স্পোর্টস ডেস্ক : আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য দল ঘোষণা...

মুন্সীগঞ্জে দোকানিকে ছুরিকাঘাতে হত্যা 

জেলা প্রতিনিধি: মুন্সীগঞ্জে চিপস...

শ্রমিকদের ঐক্যবদ্ধ থাকার আহ্বান

নিজস্ব প্রতিবেদক: আওয়ামী লীগ সাধা...

সংসদের দ্বিতীয় অধিবেশন শুরু ২ মে

নিজস্ব প্রতিবেদক: আগামীকাল থেকে দ...

রাজধানীতে তাপমাত্রা বাড়ছে

নিজস্ব প্রতিবেদক: চলতি তাপপ্রবা...

চীনে সড়ক ধসে নিহত ১৯ 

আন্তর্জাতিক ডেস্ক: চীনের দক্ষিণাঞ...

গরমে ঠান্ডা পানি খেলে কী হয়?

লাইফস্টাইল ডেস্ক: গরমের মধ্যে এক গ্লাস ঠাণ্ডা পানি স্বস্তি য...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা