বাণিজ্য

অর্থনীতিতে পুঁজিবাজারের ২০ শতাংশ অবদানও নেই

নিজস্ব প্রতিবেদক: জাতীয় অর্থনীতিতে দেশের পুঁজিবাজার এখনো ২০ শতাংশ অবদানও রাখতে পারেনি। দেশের অর্থনৈতিক উন্নয়নে এটিকে কাজে লাগিয়ে জিডিপিতে পুঁজিবাজারের অবদান বাড়াতে হবে বলে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের সম্মানিত কমিশনার ড. শেখ শামসুদ্দিন আহমদ।

শুক্রবার (১৩ আগস্ট) স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা ও ১৫ই আগস্টের সকল শহিদের জন্য আলোচনা সভা ও দোয়া মাহফিলে তিনি এসব কথা বলেন।

ঢাকা স্টক এক্সচেঞ্জের চেয়ারম্যান মোঃ ইউনুসুর রহমানের সভাপতিত্বে কোম্পানি সচিব ও ডিএসই’র মহাব্যবস্থাপক মোহাম্মদ আসাদুর রহমানের সঞ্চালনায় বেলা ১১টায় অনুষ্ঠিত আলোচনা সভায় সংযুক্ত ছিলেন বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাবৃন্দ।

অনুষ্ঠানের শুরুতেই হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সদস্যবৃন্দ, যারা ১৯৭৫ সালের এই দিনে নির্মমভাবে শহীদ হন, তাদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া করা হয়।

ড. শেখ শামসুদ্দিন আহমদ বলেন, দেশ স্বাধীন হওয়ার পর বঙ্গবন্ধু দেশ পরিচালনায় মাত্র সাড়ে ৩ বছর সময় পেয়েছেন। সেইসময় তিনি দেশ গঠনে প্রশাসনিক কাঠামো গঠন, স্বাস্থ্য খাত, খাদ্য, গৃহনির্মাণ, শিক্ষা, যোগযোগব্যবস্থা, শিল্প-কারখানা স্থাপনে বহুবিদ সংস্কারমূলক বহুবিদ দিক-নির্দেশনা দিয়েছিলেন। সোনার বাংলাদেশ বিনির্মাণে বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন করতে হবে। উন্নয়ন কাজ যেন কোনোভাবেই বাধাগ্রস্থ না হয় সেদিকে সকলের সতর্ক থাকতে হবে।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন ডিএসই’র পরিচালক মিসেস সালমা নাসরিন, এনডিসি, ডিবিএ প্রেসিডেন্ট শরীফ আনোয়ার হোসেন, ডিএসই’র পরিচালক হাবিবুল্লাহ বাহার, মোঃ সিদ্দিকুর রহমান, অধ্যাপক ড. মোঃ মাসুদুর রহমান, বাংলাদেশ ইন্টিটিউট অব ক্যাপিটাল মার্কেটের নির্বাহী প্রেসিডেন্ট অধ্যাপক ড. মাহমুদা আক্তার, সেন্ট্রাল কাউন্টার পার্টি বাংলাদেশ লিমিটেডের চেয়ারম্যান মোঃ আব্দুস সালাম সিকদার, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের চেয়ারম্যান আসিফ ইব্রাহিম, ডিএসই’র পরিচালক ও সাবেক প্রেসিডেন্ট মোঃ রকিবুর রহমান।

সান নিউজ/এফএআর

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

গজারিয়ায় পুলিশ-সাংবাদিককে মারধর

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ: উপজে...

ধানের বাম্পার ফলনেও শঙ্কায় কৃষক

রংপুর ব্যুরো: নানা প্রতিকূলতার মধ...

ডাস্ট অ্যালার্জির লক্ষণ 

লাইফস্টাইল ডেস্ক: ডাস্ট অ্যালার্জি অতি পরিচিত একটি সমস্যা। প...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ বুধবার (৮ মে) বেশ কিছু খেল...

এবার গ্লোবাল রাউন্ডে ইন্টারন্যাশনাল স্কুল

নিজস্ব প্রতিবেদক: আঞ্চলিক রাউন্ডে...

বজ্রপাতে ৮ গরুর মৃত্যু

জেলা প্রতিনিধি : রাজশাহীর পবা উপজেলায় বজ্রপাতে আটটি গরুর মৃত...

ইসলামী ব্যাংকের হজ বুথ উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক : ইসলামী ব্যাংক বাংলাদেশ পিএলসি হজযাত্রীদের...

উপজেলা নির্বাচন শান্তিপূর্ণ হয়েছে

নিজস্ব প্রতিবেদক : প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবি...

সড়কে যান চলাচলে নির্দেশিকা জারি

নিজস্ব প্রতিবেদক: সড়কে দুর্ঘটনা ক...

বিএনপির নির্বাচন বর্জন আত্মহননমূলক

নিজস্ব প্রতিবেদক : দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের মতো বিএনপির...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা