বাণিজ্য

নানা আয়োজনে পালিত হবে জাতীয় বীমা দিবস

নিজস্ব প্রতিবেদক: আগামী ১ মার্চ সারাদেশে পালিত হবে জাতীয় বীমা দিবস ২০২১। দিবসটি উদযাপনের জন্য নানা উদ্যোগ গ্রহণ করেছে বীমা নিয়ন্ত্রক প্রতিষ্ঠান বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ)।

জানা গেছে, রাজধানী ঢাকাসহ দেশের প্রতিটি জেলা ও উপজেলায় বিভিন্ন কর্মসূচি পালিত হবে। ইতিমধ্যে অনুষ্ঠান বাস্তবায়নে বীমা কোম্পানিগুলোকে দায়িত্ব বণ্টন করা হয়েছে। আইডিআরএ সূত্রে জানা গেছে, জাতীয় বীমা দিবস ২০২১ পালনের জন্য একটি কমিটিও করা হয়েছে। এই কমিটি বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন করবে।

কর্মসূচির মধ্যে রয়েছে- জেলা ও উপজেলা পর্যায়ে দিবসটি উদযাপনে জেলা ও উপজেলা প্রশাসনকে সহায়তা করার জন্য সংশ্লিষ্ট এলাকায় কর্মরত বীমা কর্মীরে সমন্বয়ে একটি করে সহায়ক কমিটি গঠন।

জেলা পর্যায়ে সহায়ক কমিটির লিড ও কো-লিড কোম্পানি জাতীয় বীমা দিবস ২০২০ এর আলোকে নির্বাচন করা হয়েছে। উপজেলা সহায়ক কমিটি গঠনের দায়িত্ব দেয়া হয়েছে এই জেলা কমিটিকে।

২০২০ সালের জাতীয় বীমা দিবসে প্রদত্ত প্রধানমন্ত্রী ভাষণ জেলা উপজেলা পর্যায়ে সকল বীমা কোম্পানির কার্যালয়ে প্রজেক্টর অথবা মাইকযোগে প্রচার করতে হবে।

বীমা কোম্পানিগুলোর জেলা ও উপজেলার শাখা কার্যালয় পোস্টার, ব্যানার, ফেস্টুন ইত্যাদি দিয়ে সুসজ্জিত করতে হবে।

সকল শাখা কার্যালয়ের সামনের রাস্তায় সীমিত পরিসরে স্বাস্থ্যবিধি মেনে একই রকম পোলো শার্ট, মাস্ক ও ক্যাপ পরিধান করে ব্যানার প্ল্যাকার্ড, ফেস্টুন হাতে সারিবদ্ধভাবে মানববন্ধন করতে হবে।

এক্ষেত্রে পোলো শার্ট, মাস্ক ও ক্যাপ কর্তৃপক্ষ থেকে প্রস্তুত করে মূল্য পরিশোধ সাপেক্ষে সরবরাহ করা হবে। সকল কোম্পানির মূখ্য নির্বাহী কর্মকর্তাকে স্ব স্ব কোম্পানির চাহিদার পরিমাণ আগেই জানাতে হবে।

এ ছাড়াও দিবসটির তাৎপর্য জনগণের নিকট তুলে ধরার জন্য বীমা কোম্পানিসমূহ সুসজ্জিত ট্রাকে দুই-একজ লোক নিয়ে বীমা বিষয়ে গান-বাজনার মাধ্যমে প্রচারণা চালানো সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

বীমা কোম্পানিগুলোর প্রধান কার্যালয় ও শাখা কার্যালয় আলোকসজ্জা করতে হবে।

একইসাথে ২০২১ সালের ১ থেকে ১৭ মার্চ বীমা সেবা পক্ষ উদযাপনের লক্ষ্যে গৃহীত কর্মসূচি সকল শাখায় যথাযথভাবে পালনের জন্য সকল বীমা কোম্পানিকে অনুরোধ জানানো হয়েছে।

উল্লেখ্য, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৬০ সালের ১ মার্চ আলফা ইন্স্যুরেন্স কোম্পানিতে যোগদান করেন। বীমা পেশায় তার যোগদানের দিনটিকে স্মরণে রাখতে বাংলাদেশ সরকার ১ মার্চকে জাতীয় বীমা দিবস হিসেবে ঘোষণা করেছে। ২০২০ সালের ১ মার্চ রোববার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে জাতীয় বীমা দিবস উদ্বোধন করা হয়।

সাননিউজ/আরএম/

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

জনকল্যাণমুখী কার্যক্রমে দেশ আজ এগিয়ে

নিজস্ব প্রতিবেদক: রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন বলেছেন, প্রধানম...

আবেদনময়ী লুকে নুসরাত

বিনোদন ডেস্ক: ঢাকাই চলচ্চিত্র চিত্রনায়িকা নুসরাত...

খাগড়াছড়িতে শাশুড়ি হত্যায় জামাতা আটক

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি : খাগড়াছড়িতে জুয়া খেলতে...

৬ তারিখে বাজেট প্রস্তাবন

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা মন্তব্য করেছেন, ৬...

গণতন্ত্র শেখ হাসিনার হাতেই সুরক্ষিত

নিজস্ব প্রতিবেদক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণতন্ত্রকামী মান...

বজ্রপাতে প্রাণ গেলো ২ শ্রমিকের

জেলা প্রতিনিধি: টাঙ্গাইল জেলায় ধান কাটতে গিয়ে বজ্রপাতে ২ ভাই...

ইসলামী ব্যাংকের শরী‘আহ সচেতনতা বিষয়ক ওয়েবিনার

নিজস্ব প্রতিবেদক: ইসলামী ব্যাংক বাংলাদেশ পিএলসি’র উদ্য...

সুন্দরগঞ্জে নিবার্চন থেকে সরে দাঁড়ালেন ডা. আলম

গাইবান্ধা প্রতিনিধি: গাইবান্ধার স...

সকালের বৃষ্টিতে নগরজীবনে স্বস্তি 

নিজস্ব প্রতিবেদক: গত কয়েকদিন থেকে হিট অ্যালার্টের মধ্যে রয়েছ...

২ ইউপিডিএফ সদস্যকে গুলি করে হত্যা

জেলা প্রতিনিধি: রাঙামাটির লংগদু উ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা