ছবি-সংগৃহীত
টেকলাইফ

হোয়াটসঅ্যাপ থেকে ফেসবুকে শেয়ারিং

সান নিউজ ডেস্ক : বিশ্বের বহুল জনপ্রিয় শেয়ারিং অ্যাপ হোয়াটসঅ্যাপে আসছে নতুন ফিচার্স। অচিরেই অ্যাপের আসন্ন বৈশিষ্ট্য হোয়াটসঅ্যাপ থেকে সরাসরি ফেসবুকে স্ট্যাটাস আপডেট সুবিধা অবমুক্ত করবে। যা হোয়াটসঅ্যাপ ভক্তদের জন্য অ্যাপ থেকে ফেসবুকে একই স্ট্যাটাস সরাসরি প্রকাশ পদ্ধতি সহজ করবে।

আরও পড়ুন : ঈদের আগে ও পরে ফিলিং স্টেশন খোলা

জানা গিয়েছে, নতুন এক ধরণের একটি ফিচার নিয়ে কাজ করছে হোয়াটসঅ্যাপ। যেখানে ইউজাররা হোয়াটসঅ্যাপ না ছেড়েই ফেসবুকে স্টোরি আপলোড করতে পারবে। Wabetainfo-এর রিপোর্ট অনুযায়ী, ইতিমধ্যে ফিচারটি পরীক্ষা শুরু করেছে মেসেজিং প্ল্যাটফর্ম। বর্তমানে দুই অ্যাপে স্টোরি আপলোড করতে হলে আলাদা আলাদা করতে হয়। কিন্তু এই ফিচারের ফলে এবার থেকে তা আর করতে হবে না।

রিপোর্ট বলছে, নতুন বৈশিষ্ট্যটি ভক্তদের জন্য দু ধরনের প্ল্যাটফর্মে তাদের স্ট্যাটাস আপডেট ম্যানুয়ালি শেয়ার না করে বরং নতুন কিছু পোস্ট করার সময় তাদের জন্য অ্যাপ থেকে অ্যাপে তথ্য বিনিময় সহজ করবে। বর্তমানে ইনস্ট্রাগ্রামে এমন সুবিধা চালু আছে। ইনস্টাগ্রামে পোস্ট করা একই স্ট্যাটাস সরাসরি ফেসবুকেও শেয়ার করা যায়।

আরও পড়ুন : বঙ্গবাজারে আগুন, দুর্ঘটনা নয় নাশকতা!

নতুন বৈশিষ্ট্যেয় সামাজিক যোগাযোগে সময় ও শ্রম সাশ্রয় হবে। নতুন ফিচারটি অ্যানড্রয়েড এবং আইওএস দু ধরনের অপারেটিং সিস্টেমেই কাজ করবে।

তা ছাড়া ‘অডিও চ্যাট’ নামে আরও একটি বৈশিষ্ট্য উন্নয়নে কাজ করছে হোয়াটসঅ্যাপ। অ্যানড্রয়েড অ্যাপ্লিকেশনের ভবিষ্যত আপডেটে আলাপচারিতায় নতুন সুবিধা যুক্ত হবে। বৈশিষ্ট্যটি চ্যাট হেডারে একটি নতুন ওয়েভফর্ম আইকন অন্তর্ভুক্ত করবে। যা অডিও চ্যাট করার মতো সুবিধা দেবে। ইন্টারফেসে কিছু নান্দনিক আদল আসব বলেও জানা গেছে।

নতুন ফিচার হোয়াটসঅ্যাপের গুরুত্ব বাড়াবে। ভক্তদের সর্বোত্তম সম্ভাব্য অভিজ্ঞতায় নতুন কিছু যুক্ত করবে। নানা কারণে হোয়াটসঅ্যাপ জনপ্রিয়তায় কিছুটা ভাটা পড়ছে বলে নতুন নতুন সুবিধা যুক্ত করতে কাজ করছে অ্যাপটির কর্তৃপক্ষ। আন্ত:বিনিময় সুবিধা দিলে অ্যাপগুলো একে অন্যের সঙ্গে বিচ্ছিন্ন না থেকে বরং পরিপূরক হিসেবে নিজেদের জনপ্রিয়তা ধরে রাখতে সামর্থ্য হবে।

আরও পড়ুন : সিসি ক্যামেরা বসাচ্ছে ইরান

নতুন বৈশিষ্ট্যেয় স্ট্যাটাস আপডেট প্ল্যাটফর্মে বন্ধু ও পরিবারের সঙ্গে যোগাযোগ আরও সহজ করবে। অন্যদিকে ‘অডিও চ্যাট’ সুবিধা অ্যাপ ভক্তদের একে অন্যের সঙ্গে যোগাযোগ সুদৃঢ় করতে সহায়ক হবে।

সূত্র বলছে, দ্রুতই সুবিধাগুলো সারা বিশ্বের হোয়াটসঅ্যাপ ভক্তদের জন্য উন্মোচন করা হবে। তখন ফেসবুক থেকে হোয়াটসঅ্যাপে ইন-আউট আরও সহজবোধ্য ও জনপ্রিয় হবে।

সান নিউজ/জেএইচ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ছুটির দিনে মুখর সোহরাওয়ার্দী

নুসরাত জাহান ঐশী: আজ সপ্তাহিক ছুটির দিনে রাজধানীর প্রাণকেন্দ...

বিটরুটের উপকারিতা

লাইফস্টাইল ডেস্ক : বিটরুট হচ্ছে এ...

ভারত ছাড়লেন সালমান খান

বিনোদন ডেস্ক : বলিউডের ভাইজান খ্যাত সুপারস্টার সালমান খান। স...

শিব নারায়ণ দাস আর বেঁচে নেই

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশের জাতী...

ধানের দাম নির্ধারণ করা হবে

নিজস্ব প্রতিবেদক : সরকারিভাবে মন্ত্রণালয়ে সভা করে ধানের দাম...

শনিবার রাজধানীর যেসব মার্কেট বন্ধ

সান নিউজ ডেস্ক: প্রতি সপ্তাহের এক...

কৃষক লীগকে গ্রামে নিয়ে যাওয়া ভালো

নিজস্ব প্রতিবেদক : কৃষক লীগকে শহরের মধ্যে আটকে না রেখে গ্রাম...

শেখ হাসিনার মতো নেতৃত্ব বিশ্বে বিরল

নিজস্ব প্রতিবেদক : মৃত্যুঞ্জয়ী শেখ হাসিনা সব প্রতিবন্ধকতা উপ...

দেশে ৩ দিনের হিট অ্যালার্ট জারি

নিজস্ব প্রতিবেদক : দেশে গত কদিন ধরেই চলছে তীব্র দাবদাহ। এ অব...

ছুটির দিনে মুখর সোহরাওয়ার্দী

নুসরাত জাহান ঐশী: আজ সপ্তাহিক ছুটির দিনে রাজধানীর প্রাণকেন্দ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা