ছবি: সংগৃহীত
টেকলাইফ

অস্ট্রেলিয়ায় উন্মোচিত হলো বিওয়াইডি সিলায়ন ৬

নিজস্ব প্রতিবেদক: অস্ট্রেলিয়ার মেলবোর্নে অবস্থিত বিশ্বমানের ফিল্ম ও টেলিভিশন প্রোডাকশন ফ্যাসিলিটি ডাকল্যান্ড স্টুডিওতে একটি জমকালো অনুষ্ঠান আয়োজনের মাধ্যমে সম্প্রতি বিওয়াইডি সিলায়ন ৬ উন্মোচন করা হয়েছে।

আরও পড়ুন: বাজারে এসেছে দেশে তৈরি ওয়ানপ্লাস স্মার্টফোন

এশিয়া-প্যাসিফিক অঞ্চলের বাজারে যুগান্তকারী পিএইচইভি (প্লাগ-ইন হাইব্রিড ইলেকট্রিক ভেহিকল) মডেলের উন্মোচন অনুষ্ঠানে বিওয়াইডি’র অস্ট্রেলীয় অংশীদার ইভিডিরেক্ট-এর পাশাপাশি বিওয়াইডি এশিয়া-প্যাসিফিক অটোমোটিভ সেলসের জেনারেল ম্যানেজার লিউ জুয়েলিয়াং অংশ নেন।

অনুষ্ঠানের শুরুতেই বিওয়াইডি এশিয়া-প্যাসিফিকের জেনারেল ম্যানেজার লিউ জুয়েলিয়াং অস্ট্রেলিয়ায় ব্র্যান্ডটির দশকব্যাপী যাত্রার উল্লেখযোগ্য অংশগুলো পর্যালোচনা করেন। এ সময় তিনি গত কয়েক বছরে অস্ট্রেলিয়ার ক্রেতাদের অব্যাহত সমর্থন ও আস্থার প্রতি আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করেন।

অস্ট্রেলিয়ায় ২০ হাজারেরও বেশি গাড়ি মালিক বিওয়াইডি ব্যবহার করছেন। যেখানে ৫০ শতাংশেরও বেশি বাজার-হিস্যার মধ্য দিয়ে দেশটির শীর্ষ স্থানীয় বৈদ্যুতিক গাড়ির (ইভি) ব্র্যান্ড হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করছে বিওয়াইডি।

আরও পড়ুন: মেক্সিকোতে ‘বিওয়াইডি শার্ক’ উন্মোচন

বিশ্বের ৮৮টি দেশ ও অঞ্চলে ব্র্যান্ডটির উপস্থিতি রয়েছে, যেখানে এর বৈশ্বিক বিক্রয় ইতোমধ্যে ৭৫ লাখ ইউনিট অতিক্রম করেছে। পরিবেশ সুরক্ষায় প্রতিশ্রুতির বহিঃপ্রকাশ হিসেবে ৫৭.৪৬৮ মিলিয়ন টন কার্বন নিঃসরণের হার কমাতে ভূমিকা রাখছে ব্র্যান্ডটি, যা প্রায় ৯০ কোটি গাছ লাগানোর সমান।

ইতোমধ্যে অস্ট্রেলিয়ার বাজারে ৩টি সম্পূর্ণ বৈদ্যুতিক গাড়ি বিওয়াইডি অটো ৩, বিওয়াইডি ডলফিন ও বিওয়াইডি সিল উন্মোচন করা হয়েছে। এখন ডিএম-আই হাইব্রিড প্রযুক্তি-সম্পন্ন বিওয়াইডি সিলায়ন ৬ নিয়ে আসা হলো।

দূরত্বের বিষয়ে সবাইকে নিশ্চিন্তে রাখার লক্ষ্যে অনবদ্য এ গাড়িটিতে রয়েছে ১ হাজার কিলোমিটারেরও বেশি কম্বাইন্ড রেঞ্জ। ফলে এখন মেলবোর্ন থেকে সিডনির মতো দীর্ঘ দূরত্বও অনায়াসে পাড়ি দেয়া যাবে।

আরও পড়ুন: ফ্ল্যাগশিপ মডেল নিয়ে দেশে বিওয়াইডি’র যাত্রা শুরু

লিউ জুয়েলিয়াং গুরুত্বের সাথে জানান, এখনও ব্র্যান্ড মিশন ‘টেকনোলজি-বেইজড, ইনোভেশন-ওরিয়েন্ডেট’-এর প্রতি প্রতিশ্রুতিশীল বিওয়াইডি। এ সময় অস্ট্রেলিয়ায় আরও বিস্তৃত পরিসরের পণ্য ও প্রযুক্তি নিয়ে আসা এবং বিওয়াইডি সিলায়ন ৬ এর দ্রুত ডেলিভারি দেয়ার প্রত্যয় ব্যক্ত করা হয়।

পাশাপাশি দেশটির ক্রেতারা যেন নিজেদের সুবিধা মতো বিকল্প বেছে নিতে পারেন- এটা নিশ্চিত করতে এ বছরের শেষে পিকআপ ট্রাক বিওয়াইডি শার্ক উন্মোচন করা হবে।

অস্ট্রেলিয়ার বাজারে বিওয়াইডি সিলায়ন ৬ নিয়ে আসার মাধ্যমে সম্প্রসারণের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ মাইলফলক অর্জন করলো বিওয়াইডি।

আরও পড়ুন: বাজারে প্রোটন এক্স৯০ নিয়ে এল র‍্যানকন

ব্যতিক্রমী রেঞ্জ আর শক্তিশালী পারফরমেন্সের পিএইচইভি মডেলটি অস্ট্রেলিয়ার ক্রেতাদের জন্য পরিবেশবান্ধব ও স্বাচ্ছন্দ্যদায়ক ড্রাইভিং অভিজ্ঞতা নিশ্চিত করবে, যা দেশটির কার্বন নিউট্রালিটি’র লক্ষ্যপূরণে অবদান রাখার মধ্য দিয়ে সমৃদ্ধ ভবিষ্যৎ নিশ্চিত করতে সহায়তা করবে।

বিওয়াইডি এর ব্র্যান্ড ভিশন ‘গ্রিন টেকনোলজি ফিউচার’-এর প্রতি প্রতিশ্রুতিবদ্ধ থেকে প্রযুক্তিগত অগ্রগতির জন্য ধারাবাহিক প্রচেষ্টা চালাচ্ছে।

একটি সবুজ আগামী তৈরি, বৈশ্বিক তাপমাত্রা ১ ডিগ্রি কমিয়ে আনা, প্রতিটি ঘরের জন্য নবায়নযোগ্য জ্বালানি-নির্ভর প্রযুক্তি নিশ্চিত করা এবং উন্নত জীবনের জন্য প্রযুক্তিগত উদ্ভাবনের প্রতি নিবেদিত থেকে নিরলস কাজ করার ক্ষেত্রে অস্ট্রেলীয় ক্রেতাদের সাথে সম্মিলিত প্রচেষ্টার বিষয়ে আত্মবিশ্বাসী বিওয়াইডি।

সান নিউজ/এনজে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ঈদে মুক্তি পাচ্ছে ৫ সিনেমা

বিনোদন ডেস্ক: প্রতি বছর দুই ঈদে একসঙ্গে একাধিক ছবি মুক্তির হ...

ঈদ আনন্দ নেই গাজায়

আন্তর্জাতিক ডেস্ক: আজ মধ্যপ্রাচ্যসহ বিশ্বের অধিকাংশ দেশে পাল...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ রোববার (১৬ জুন) বেশ কিছু খ...

কাল বন্ধ রাজধানীর যেসব সড়ক

নিজস্ব প্রতিবেদক: দেশজুড়ে কাল পবিত্র ঈদুল আজহা উদযাপন করা হব...

শেষ মুহূর্তে ঢাকা ছাড়ছে মানুষ

নিজস্ব প্রতিবেদক : পবিত্র ঈদুল আজহাকে সামনে রেখে শেষ সময়ে না...

ঢাকায় ১২ লাখ পশু কোরবানি

নিজস্ব প্রতিবেদক : ত্যাগের মহিমায় উদযাপিত হলো পবিত্র ঈদুল আজ...

কল্যাণের পথ রচনা করতে হবে

নিজস্ব প্রতিবেদক : কোরবানির তাৎপর্য এবং মর্মার্থ অনুধাবন করে...

পশুর বর্জ্য অপসারণ শুরু

নিজস্ব প্রতিবেদক : ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনে শুরু হ...

কোরবানি দিতে গিয়ে আহত ১৪০

নিজস্ব প্রতিবেদক : রাজধানীতে কোরবানি দিতে গিয়ে ছুরিকাঘাতে ১...

সুপার এইটে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক : টি-টোয়েন্টি বিশ্বকাপে নেপালকে উড়িয়ে দ্বিতীয়...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা