খেলা

পর্তুগালের শুভসূচনা  

সান নিউজ ডেস্ক: কাতার বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে ঘানাকে ৩-২ গোলে হারিয়ে কাতার বিশ্বকাপে শুভসূচনা করেছে ক্রিশ্চিয়ানো রোনালদোর পর্তুগাল।। প্রথমার্ধ শেষে গোলের দেখা পায়নি কোনো দল। দ্বিতীয়ার্ধে রোনালদো ও ফেলিক্সের গোলে জয় পায় পর্তুগাল।

আরও পড়ুন: রিজার্ভের কোনো সমস্যা নেই

বৃহস্পতিবার বাংলাদেশ সময় রাত ১০ মাঠে নামে পর্তুগাল ও আফ্রিকার দেশ ঘানা। ম্যাচের শুরু থেকেই আধিপত্য বিস্তার করে খেলতে থাকে পর্তুগাল। অন্যদিকে কাউন্টার অ্যাটাক নির্ভর ফুটবল খেলতে থাকে ঘানা। ম্যাচের ৩১ ঘানের জালে বল জড়ান ক্রিশ্চিয়ানো রোনালদো। তবে ফাউলের কারণে তা বাতিল করে রেফারি।

গোলের জন্য মরিয়া হয়ে খেলতে থাকে পর্তুগাল। কিন্তু গোলের দেখা পায় না তারা। ম্যাচের ৩৩ মিনিটে ফ্রি কিক পায় পর্তুগাল। গোলের সুযোগ তৈরী করলেও তা ক্লিয়ার করে দেন ঘানার ডিফেন্ডার। ম্যাচের ৩৬ মিনিটে ম্যাচে নিজেদের প্রথম কর্নারের দেখা পায় ঘানা। এই সময় পর পর দুটি কর্নার আদায় করে ঘানা। তবে গোল করতে ব্যর্থ হয় তারা।

ম্যাচের ৪০ মিনিট পেরিয়ে গেলেও গোল করতে ব্যর্থ হয় দু'দল। ম্যাচের ৪১ মিনিটে ডি বক্সের ভেতর থেকে রোনালদো শট করলেও তা ঘানার ডিফেন্ডারদের গায়ে লেগে প্রতিহত হয়। ম্যাচের ৪৩ মিনিটে ঘানার গোলমুখে শট করলেও তা চলে যায় ক্রসবারের ওপর দিয়ে। শেষ পর্যন্ত গোল না হলে গোলশূন্য থেকে বিরতিতে যায় পর্তুগাল ও ঘানা।

বিরতি থেকে ফিরে গোলের আশায় মরিয়া হয়ে আক্রমণ চালাতে থাকে পর্তুগাল। তবে গোল করতে ব্যর্থ হয় তারা। ম্যাচের ৬৪ মিনিটে পেনল্টি পায় পর্তুগাল। পেনল্টি থেকে গোল করে পর্তুগালকে এগিয়ে দেয় ক্রিশ্চিয়ানো রোনালদো। লিড নিয়ে আক্রমণের ধার বাড়াতে থেকে পর্তুগাল।

তবে ম্যাচের ৭৩ মিনিটে গোল শোধ করে ঘানা। আন্দ্রে আয়েউ গোল করে ঘানাকে সমতায় ফেরান। তবে ম্যাচের ৭৬ মিনিটে ফের গোলের দেখা পায় পর্তুগাল। পর্তুগালের পক্ষে গোল করেন জোও ফেলিক্স। পর্তুগালকে আবারও লিড এনে দেন ফেলিক্স। এরপর ম্যাচের ৮০ মিনিটে পর্তুগালের লিড বাড়ান রাফায়েল লিয়াও। ডি বক্সের ভেতরে ঢুকে কোনাকোনি শটে ঘানার গোলরক্ষককে পরাস্ত করে পর্তুগিজদের আনন্দে ভাসান লিয়াও।

আরও পড়ুন: বিএনপির সমাবেশের উদ্দেশ্য গণ্ডগোল

দুই গোলের লিড নিয়ে স্বস্তি নিয়ে খেলতে থাকে পর্তুগাল। কিন্তু ম্যাচের ৮৯ মিনিটে ডান দিক থেকে বাড়ানো বলে হেড করে গোল করে ঘানাকে ম্যাচে ফেরান বুকারি। এক গোলে পিছিয়ে থেকে ম্যাচে সমতা আনার চেষ্টা করে ঘানা। শেষ দিকে গোলরক্ষকের ভুলে গোল হতে গিয়ে ডিফান্ডের ক্লিয়ারে রক্ষা পায় পর্তুগাল। তবে শেষ পর্যন্ত আর কোন গোল না হলে এক গোলের স্বস্তির জয় নিয়ে মাঠ ছাড়ে পর্তুগাল।

সান নিউজ/এসআই

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

এমপি হওয়ার প্রস্তুতি নিচ্ছি

বিনোদন ডেস্ক : ঢাকাই সিনেমার আলোচিত চিত্রনায়িকা মিষ্টি জান্ন...

স্কাউট প্রশিক্ষণ কেন্দ্র স্থাপনের জমির দলিল হস্তান্তর

নাটোর প্রতিনিধি: নাটোর জেলা স্কাউটসের জন্য তথ্য প্রযুক্তি ভি...

ময়মনসিংহে বাসচাপায় নিহত ২

নিজস্ব প্রতিবেদক: ময়মনসিংহের ভালুকায় বাসের চাপায় নিহত হয়েছেন...

চুয়াডাঙ্গায় দেশের সর্বোচ্চ তাপমাত্রা

জেলা প্রতিনিধি : চুয়াডাঙ্গায় ফের ৪০ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্র...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ...

হোয়াটসঅ্যাপে নতুন প্রতারণার ফাঁদ

তথ্যপ্রযুক্তি ডেস্ক: বর্তমানে অনল...

নিম্নচাপে চট্টগ্রামে বৃষ্টি শুরু

জেলা প্রতিনিধি : বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত গভীর...

সমুদ্র বন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত

নিজস্ব প্রতিবেদক: গভীর নিম্নচাপের প্রভাবে চট্টগ্রাম, কক্সবাজ...

লরি-কাভার্ড ভ্যান সংঘর্ষে নিহত ২

জেলা প্রতিনিধি: টাঙ্গাইল জেলার কা...

পটুয়াখালীতে দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভা

নিনা আফরিন ,পটুয়াখালী : সম্ভাব্য ঘূ‌র্নিঝড় রেমাল মোকা&...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা