খেলা

ছাদ খোলা বাসেই সংবর্ধনা জানানো হবে

সান নিউজ ডেস্ক: সাফ উইমেনস চ্যাম্পিয়ন দলকে ছাদ খোলা বাসে সংবর্ধনা জানাবে ক্রীড়া মন্ত্রণালয়। বিষয়টি নিশ্চিত করছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল। সোমবার (১৯ সেপ্টেম্বর) একটি গণমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে তিনি এসব কথা বলেন।

আরও পড়ুন: পরমাণু বিদ্যুৎকেন্দ্রের কাছে ক্ষেপণাস্ত্র হামলা

প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল বলেন, ‘আমাদের প্রমীলা দল আমাদের জন্য যে ফলাফল ও সাফল্য বয়ে এনেছে তা অবিস্মরণীয়। এটা বাংলাদেশের জন্য দারুণ এক গর্বের দিন। তারা বাংলাদেশকে অপরাজিত চ্যাম্পিয়ন হবার গৌরব এনে দিয়েছে। দল ও দলের সাথে সংশ্লিষ্ট সকলকে জানাচ্ছি আন্তরিক অভিনন্দন। আমাদের ফুটবলার সানজিদা আক্ষেপ করে বলেছিল যে হয়তো তাদের ছাদখোলা কোনো বাসে সংবর্ধনা দেয়া হবে না। কিন্তু তারপরও তারা দেশের জন্য শিরোপা জিততে চায়। তার এ আক্ষেপ আমরা ঘোচানোর চেষ্টা করছি।

আগামীকালের মধ্যেই একটি ছাদ খোলা বাসে ব্যবস্থা করা হবে বলে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, ‘আমরা এ ব্যাপারে ইতোমধ্যেই যোগাযোগ করেছি। আমরা আশা করছি যে আগামীকালের মধ্যেই আমরা একটি ছাদখোলা বাসের ব্যবস্থা করে ফেলবো। এয়ারপোর্টে সংবর্ধনা দিয়ে ছাদখোলা বাসে করে আমরা তাদেরকে বাফুফে ভবনে নিয়ে যাবো’।

আরও পড়ুন: সেমিফাইনালে বাংলার বাঘিনীরা

প্রসঙ্গত, নেপালের কাঠমান্ডুতে নারী সাফ চ্যাম্পিয়নশিপের ষষ্ঠ আসরের ফাইনালে শক্তিশালী নেপালের বিপক্ষে ঐতিহাসিক জয়ের মাধ্যমে প্রথমবারের শিরোপা লাভ করেছে বাংলার দুর্দান্ত সাহসী মেয়েরা। স্বাগতিকদের ৩-১ গোলে হারিয়ে প্রথমবারের মতো নারী সাফ চ্যাম্পিয়নশিপে শিরোপা জয় করে বাংলাদেশ। ইতিহাস গড়ে অপরাজিত চ্যাম্পিয়ন হয় বাংলার বাঘিনীরা।

আরও পড়ুন: বিএনপির সবকিছুতেই হতাশা

সোমবার (১৯ সেপ্টেম্বর) বিকাল সোয়া ৫টায় (বাংলাদেশ সময়) নেপালের রাজধানী কাঠমান্ডুর দশরথ রঙ্গশালা স্টেডিয়ামে শুরু হওয়া খেলাটিতে ১৪তম মিনিটেই গোল করে এগিয়ে যায় বাংলাদেশের মেয়েরা। ৪১ মিনিটে করে দ্বিতীয় গোল। পরে ৭৭তম মিনিটেই করে তৃতীয় গোল।

কর্দমাক্ত মাঠে খেলার ১০ মিনিটের মাথায় কাদায় পড়ে আবার ব্যথা পেলে তাকে তুলে নেয়া হয়। মাঠে নামানো হয় শামসুন্নাহার জুনিয়রকে। মাঠে নেমে ৪ মিনিটের মাথায় গোল করে এগিয়ে দিলেন বাংলাদেশকে। অর্থাৎ মাত্র ১৪ মিনিটেই শামসুন্নাহার জুনিয়রের গোলে এগিয়ে যায় বাংলাদেশ। মনিকা চাকমার ডান প্রান্ত থেকে করা ক্রস বক্সের মধ্যে দারুণভাবে নিজের স্কিল দেখান শামসুন্নাহার। কোনাকুনি প্লেসিংয়ে তিনি গোল করেন।

আরও পড়ুন: ইভিএম কিনতে ৮৭১১ কোটি টাকা চায় ইসি

খেলার ৪২ মিনিটে দলের হয়ে দ্বিতীয় গোলটি করেন কৃষ্ণারানী সরকার। ৪১তম মিনিটে পাল্টা আক্রমণ থেকে বল পেয়ে যান অধিনায়ক সাবিনা। তার পাস থেকে গোল পোস্টের সামনে ফাঁকায় দাঁড়ানো কৃষ্ণা রানী সরকার বল পেয়ে যান এবং খুব সহজেই নেপালের গোলরক্ষককে পরাস্ত করে দারুণ এক প্লেসিং শটে গোল করেন তিনি।

তবে ৭০ মিনিটে আনিতার গোলে ব্যবধান ২-১ কিছুটা কমায় নেপাল। দ্বিতীয়ার্ধে ম্যাচের নিয়ন্ত্রণ নেয়ার চেষ্টা করে স্বাগতিক নেপাল। যার ধারাবাহিকতায় ৭০ মিনিটে একটি গোল পরিশোধ করে ফেলে নেপাল। আনিতার দারুণ এক শট জড়িয়ে যায় বাংলাদেশের জালে।

আরও পড়ুন: স্ত্রীকে হত্যার ২৬ বছর পর স্বামীর যাবজ্জীবন

পরে ৭৭তম মিনিটেই গোল আদায় করে নেয় বাংলাদেশ। কৃষ্ণা রানী সরকারের দ্বিতীয় গোলে বাংলাদেশ এগিয়ে যায় ৩-১ গোলের ব্যবধানে। এতে অপরাজিত চ্যাম্পিয়ন হয় বাংলাদেশ। এর মাধ্যেমে ইতিহাস গড়ল বাংলাদেশ।

প্রসঙ্গত, বাংলাদেশ ও নেপালের মধ্যে ষষ্ঠ নারী সাফ চ্যাম্পিয়নশিপের ফাইনালে নেপাল পঞ্চমবারের মতো ফাইনাল খেলেছে। আগের পাঁচবারের ফাইনালেই ভারতের কাছে হারের তেতো স্বাদ পেয়েছে তারা। তবে বাংলাদেশ ফাইনালে দ্বিতীয়বারের মতো খেলেছে। তবে দক্ষিণ এশিয়ার এই নারী টুর্নামেন্টে প্রথমবারের মতো চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ। এর আগে ২০১৬ সালে শিলিগুড়িতে স্বাগতিকর ভারতের কাছে ৩-১ গোলে হেরে শিরোপার হাতছাড়া করে। আগের সব সাফে বিজয়ী ভারত এবার বিদায় নিয়েছে সেমিফাইনাল থেকে। এবার ফাইনালে ওঠার পথে গ্রুপপর্বে ভারতকে প্রথমবার হারিয়েছে বাংলাদেশ।

আরও পড়ুন: অবসর নিলেন পেসার রুবেল

বাংলাদেশের একাদশ: রুপা চাকমা (গোলরক্ষক) সাবিনা খাতুন (অধিনায়ক) শিউলি আজিম, শামসুন্নাহার, আঁখি খাতুন, সাসুরা পারভিন, মণিকা চাকমা, সানজিদা আক্তার, মারিয়া মান্ডা, কৃষ্ণা রাণী সরকার ও স্বপ্না জাহান।

সান নিউজ/কেএমএল

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

পুলিশের বিরুদ্ধে নাটকীয়তার অভিযোগ

বদরুল ইসলাম বিপ্লব, ঠাকুরগাঁও: ঠা...

ইন্দোনেশিয়ায় ফুটবল মাঠে নিহত ১২৯

আন্তর্জাতিক ডেস্ক : ইন্দোনেশিয়ার...

নরসিংদীতে ট্রাকচাপায় নিহত ৪

সান নিউজ ডেস্ক: নরসিংদীর রায়পুরায় ট্রাক নিয়ন্ত্রণ...

১২ লাখ রোহিঙ্গাদের চিকিৎসা সেবা দিচ্ছি

রহমত উল্লাহ, টেকনাফ: স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ...

আপনারা ভয় পাবনে না

সান নিউজ ডেস্ক: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও...

নাজমুল হুদার বিরুদ্ধে সাক্ষ্য ৩০ অক্টোবর

সান নিউজ ডেস্ক: সুপ্রিম কোর্টের স...

মরা গরুর মাংসসহ ধরা পড়ল ব্যবসায়ী

আব্দুর রাজ্জাক, কেশবপুর (যশোর): য...

তোয়াব খানের দাফন বিকেলে

সান নিউজ ডেস্ক: দেশবরেণ্য সাংবাদিক দৈনিক বাংলার সম্পাদক তোয়া...

ফেনীতে অনুদান পেল ৯১ খেলোয়াড় 

জহিরুল হক মিলন ফেনী: ফেনীতে বঙ্গব...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা