খেলা

এমবাপ্পেকে না পাওয়ার ‘প্রতিশোধ’ রিয়ালের

ক্রীড়া ডেস্ক: কিলিয়ান এমবাপ্পেকে নিয়ে রিয়াল মাদ্রিদ ও পিএসজির মধ্যে ঠান্ডা লড়াই আজকের নয়। লড়াইটা এমনই, টাকার গরম দেখিয়েও পিএসজিকে গলাতে পারছে না রিয়াল মাদ্রিদ।

অন্যান্য ক্ষেত্রে যেমন হয়, কোনো খেলোয়াড় পছন্দ হলে সে খেলোয়াড়ের দাম যতই হোক না কেন, রিয়াল মাদ্রিদ তাঁকে কিনে আনেই। কিন্তু পিএসজির নিজেরই যে টাকার কমতি নেই কোনো! তাই রিয়ালের টাকার লোভেও টলছে না তাঁরা।

যে কারণে এক বছর চুক্তি বাকি থাকা এমবাপ্পের জন্য ১৮ কোটি ইউরোর আকাশচুম্বী প্রস্তাব দেওয়ার পরেও পিএসজিকে রাজি করাতে পারেনি রিয়াল। এই দলবদলে এমবাপ্পের যে পিএসজি থেকে রিয়ালে যাওয়া হবে না, এখন ব্যাপারটা মোটামুটি নিশ্চিতই বলা চলে।

কামাভিঙ্গা আসছেন রিয়ালে

তাই বলে রিয়াল হাত গুটিয়ে বসে থাকবে? অবশ্যই নয়। এমবাপ্পেকে নিয়ে পিএসজি যেমন তাঁদের তেজ দেখিয়েছে, পাল্টা তেজ রিয়ালও দেখাল এবার— এদুয়ার্দো কামাভিঙ্গাকে দলে টেনে। ফরাসি এই মিডফিল্ডারের দিকে রিয়াল-পিএসজি দুই ক্লাবেরই নজর বহুদিন ধরে। বিশেষ করে রিয়ালের।

গত মৌসুম থেকে কামাভিঙ্গাকে চোখে চোখে রাখা রিয়াল এই মিডফিল্ডারকে দলে টানতে পারছিল না করোনা ও করোনা-পরবর্তী আর্থিক সংকটের কারণে। ওদিকে মেসি-রামোসদের দলে ভেড়ানোর পর দলের মাঝমাঠকে আরেকটু শক্তিশালী করার জন্য স্বদেশি কামাভিঙ্গার দিকে নজর পড়েছিল পিএসজির। তিন কোটি ইউরোর বিনিময়ে কামাভিঙ্গা পিএসজিতেই যাবেন, এমনটা মনে হচ্ছিল বেশ কিছুদিন ধরেই।

এবার অন্তত রিয়ালে যাওয়া হচ্ছে না এমবাপ্পের

কিন্তু এমবাপ্পেকে না পেয়ে মরিয়া রিয়াল সেটা হতে দিল কোথায়? নিজেদের পছন্দের খেলোয়াড় এমবাপ্পেকে এত কিছু করার পরেও পিএসজি যেমন রিয়ালে পাঠাতে রাজি হলো না, পাল্টা প্রতিশোধ হিসেবে এবার পিএসজির পছন্দের খেলোয়াড়কে দলে টানল রিয়াল। দলবদল বিষয়ক মোটামুটি সব নির্ভরযোগ্য সাংবাদিক ও সংবাদমাধ্যম নিশ্চিত করেছেন, প্রায় তিন কোটি দশ লাখ ইউরোর বিনিময়ে কামাভিঙ্গাকে দলে টানছে রিয়াল মাদ্রিদ। অপেক্ষা শুধু আনুষ্ঠানিক ঘোষণার।

১৮ বছর বয়সী কামাভিঙ্গার চুক্তি শেষ হয়ে যাচ্ছে আগামী বছর, এমবাপ্পের মতোই। রেনেঁর সঙ্গে চুক্তি নবায়ন না করলে আগামী বছর ফ্রি-তেই ক্লাব বদল করতে পারবেন। পিএসজি নাহয় ‘বড়লোক’ ক্লাব, এমবাপ্পেকে আগামী বছর ফ্রি তে ছেড়ে দিতেও গায়ে লাগবে না তাঁদের, তাই বলে রেনেঁর অবস্থা তো অমন নয়। তাই এক বছর আগেও রিয়ালের কাছে কামাভিঙ্গার জন্য আট কোটি ইউরো দর হাঁকানো দলটা এবার সুর নরম করেছে। দাম কমিয়ে কামাভিঙ্গার জন্য এখন তিন কোটি ইউরো চাইছে তাঁরা।

বিদায় নেবেন এমবাপ্পে?

দাম কমানোর পরেও রিয়াল মাদ্রিদ কামাভিঙ্গার প্রতি অতটা আগ্রহ দেখাচ্ছিল না। ওদিকে নিজ দেশের আগামী দিনের তারকাকে কেনার জন্য আগ্রহ দেখিয়েছিল পিএসজি। আন্দের এরেরা, ইদ্রিসা গেয়ে, দানিলো পেরেইরার মতো মিডফিল্ডাররা আজ হোক বা কাল, পিএসজি ছাড়বেনই। তাঁদের জায়গায় এখন থেকেই কামাভিঙ্গাকে দলে চাইছিল পিএসজি।

কিন্তু এমবাপ্পের সঙ্গে কামাভিঙ্গার ভাগ্য যে এভাবে জড়িয়ে আছে, কে জানত! এত দিন এমবাপ্পের জন্য টাকার থলি নিয়ে বসে থাকা রিয়াল বুঝেছে, পিএসজিকে এই লোভ দেখানো নিরর্থক। তাই বেছে বেছে এমন একজন খেলোয়াড়কে দলে টানছে, যাকে কিনলে পিএসজিকে বিরক্ত করা যাবে ভালোভাবে। ফ্রান্সের সংবাদমাধ্যমগুলো জানাচ্ছে, এর মধ্যেই প্রয়োজনীয় শারীরিক পরীক্ষা শেষ হয়ে গিয়েছে কামাভিঙ্গার। ২০২৬ সালে পর্যন্ত রিয়ালের সঙ্গে চুক্তি হচ্ছে তাঁর।

গত কয়েক মৌসুম ধরে রিয়ালের মূল রক্ষণাত্মক মিডফিল্ডার কাসেমিরোর কোনো বিকল্প নেই দলে। একজন ছিলেন, কিন্তু সেই মার্কোস ইয়োরেন্তেকে গত মৌসুমে বিক্রি করে দেওয়া হয়েছে আতলেতিকোর কাছে। কাসেমিরোর ফিটনেস নিয়ে কোনো প্রশ্ন তোলার অবকাশ নেই, কিন্তু তিনি চোটে পড়লে কোচ আনচেলত্তির মাথায় চিন্তার ভাঁজ পড়তেই পারে। কামাভিঙ্গা আসার ফলে সে চিন্তাটা এখন অন্তত হবে না আনচেলত্তির।

সান নিউজ/এমএম

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভোলায় অনুষ্ঠিত হলো প্রাণী প্রদর্শনী মেলা

ভোলা প্রতিনিধি: ‘প্রাণিসম্পদে ভরবো দেশ, গড়বো স্মার্ট ব...

সম্মিলনী বিদ্যালয়ের সভাপতি ফিরোজ আহমেদ

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) : ফরিদপুর জেলার সদর ইউনিয়...

হিট স্ট্রোক প্রতিরোধে করণীয়

লাইফস্টাইল ডেস্ক : দেশে তাপপ্রবাহ বাড়ছে। আর এই গরমে সবচেয়ে ব...

বাংলাদেশ স্কাউট দিবস ২০২৪ পালিত

নিজস্ব প্রতিবেদক : আজ আন্তর্জাতিক মাতৃভাষা ইন্সটিটিউটে অনুষ্...

ভাসানচরে এক রোহিঙ্গাকে গলা কেটে হত্যা

নোয়াখালী প্রতিনিধি : নোয়াখালীর হাতিয়ার ভাসানচর রোহিঙ্গা ক্যা...

কৃষক লীগকে গ্রামে নিয়ে যাওয়া ভালো

নিজস্ব প্রতিবেদক : কৃষক লীগকে শহরের মধ্যে আটকে না রেখে গ্রাম...

শেখ হাসিনার মতো নেতৃত্ব বিশ্বে বিরল

নিজস্ব প্রতিবেদক : মৃত্যুঞ্জয়ী শেখ হাসিনা সব প্রতিবন্ধকতা উপ...

দেশে ৩ দিনের হিট অ্যালার্ট জারি

নিজস্ব প্রতিবেদক : দেশে গত কদিন ধরেই চলছে তীব্র দাবদাহ। এ অব...

ছুটির দিনে মুখর সোহরাওয়ার্দী

নুসরাত জাহান ঐশী: আজ সপ্তাহিক ছুটির দিনে রাজধানীর প্রাণকেন্দ...

ভারত ছাড়লেন সালমান খান

বিনোদন ডেস্ক : বলিউডের ভাইজান খ্যাত সুপারস্টার সালমান খান। স...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা