খেলা

বন্দিশালায় মুশফিক-রিয়াদরা!

নিজস্ব প্রতিবেদক: ক্রিকেট বেশ চ্যালেঞ্জিং হয়ে দাঁড়িয়েছে করোনাভাইরাসের কারণে। মাঠের লড়াইয়ের সঙ্গে যোগ হচ্ছে সুরক্ষা বলয়ের বাড়তি চাপ। আসন্ন নিউজিল্যান্ড সিরিজে পাঁচটি টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ দল।

১০ দিনে শেষ হবে এই ৫ ম্যাচ। তবে এজন্য ১৯ দিন জৈব সুরক্ষা বলয়ে থাকতে হবে মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদের। আপাতত সবাই নিজ নিজ বাসায় কোয়ারেন্টাইন পালন করছেন। সেখান থেকে আগামী মঙ্গলবার (২৪ আগস্ট) হোটেল কোয়ারেন্টাইন শুরু করবেন তারা।

আজ সোমবার মিরপুরে গণমাধ্যমের মুখোমুখি হয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান চিকিৎসক দেবাশিষ চৌধুরী বলেন, ‘টিম ম্যানেজমেন্টের সদস্যরা, ম্যাচ অফিসিয়ালরা এরা সবাই ২২, ২৩ আগস্ট হোম কোয়ারেন্টাইন শেষ করে হোটেলে জৈব সুরক্ষা বলয়ে প্রবেশ করবেন।

২২ ও ২৩ খেলোয়াড়, টিম ম্যানেজমেন্ট ও ম্যাচ অফিসিয়ালদের এক দফায় কোভিড টেস্ট হবে। টেস্টের রিপোর্টের ভিত্তিতে তারা হোটেলে প্রবেশ করবেন।’

সঙ্গে যোগ করে দেবাশিষ ‘২৪ তারিখ নিউজিল্যান্ড টিম বাংলাদেশে আসছে। ফলে নিউজিল্যান্ড টিম, বাংলাদেশ টিম, ও যারা খেলা পরিচালনার সাথে আছেন, সবাই ২৪, ২৫ এবং ২৬ এ তিনদিন হোটেল কোয়ারেন্টাইন করবেন। তিনদিন ২ দফায় টেস্টের রিপোর্টের ভিত্তিতে জৈব সুরক্ষা বলয়ের মধ্য থেকে বাইরে অনুশীলন করতে পারবেন।’

পাঁচ ম্যাচের সিরিজ খেলতে খেলোয়াড় আর স্টাফসহ মোট ২৬ সদস্যের দল আসবে কিউইরা। এরই মধ্যে ৫ জন ঢাকায় এসে পৌঁছেছেন। বাকিরা আসবেন আগামীকাল। এসেই হোটেলে উঠবেন তারা। এজন্য আজই টিম হোটেল বুঝে পাবে দুই দল।

দেবাশিষ বলছিলেন, ‘নিউজিল্যান্ড থেকে পর্যবেক্ষক দলের দুজন সদস্য ১৭ তারিখ এবং একজন ১৯ তারিখ এসেছেন। এছাড়াও ২০ তারিখ ইংল্যান্ড থেকে দুজন খেলোয়াড়ও বাংলাদেশে এসেছেন। তারাও হোটেল কোয়ারেন্টাইনে রয়েছেন।

আজকে হোটেল কর্তৃপক্ষ বিসিবি ও নিউজিল্যান্ডকে হোটেল বুঝিয়ে দিবেন। আজই পর্যবেক্ষক টিম হোটেল পরিদর্শন করবেন। এতদিন ভার্চুয়ালি তারা হোটেল কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করেছে।’

আগামী ১ সেপ্টেম্বর প্রথম ম্যাচ। শেষ ম্যাচটি মাঠে গড়াবে আগামী ১০ সেপ্টেম্বর।

সাননিউজ/এএসএম

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

জায়েদের ফোন পানিতে ছুড়ে ফেললেন সাকিব

বিনোদন ডেস্ক: বাংলাদেশ ক্রিকেটের...

চীনে সড়ক ধসে নিহত ১৯ 

আন্তর্জাতিক ডেস্ক: চীনের দক্ষিণাঞ...

রাজধানীতে তাপমাত্রা বাড়ছে

নিজস্ব প্রতিবেদক: চলতি তাপপ্রবা...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ বুধবার (১লা মে) বেশ কিছু খ...

শ্রমিকদের অধিকার বঞ্চিত করলে ছাড় নয়

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শ...

মিল্টনের সব অপকর্ম বের করা হবে

নিজস্ব প্রতিবেদক : ‘চাইল্ড অ্যান্ড ওল্ড এজ কেয়ার&rsquo...

ডেঙ্গুতে প্রাণ গেল গ্রাম পুলিশের

জেলা প্রতিনিধি : শরীয়তপুরে ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে আবুল হোস...

৫ বিভাগে বৃষ্টির আভাস

নিজস্ব প্রতিবেদক : রাজধানী ঢাকাসহ দেশের ৫ বিভাগে বৃষ্টি হয়ে...

যুদ্ধকে ‘না’ বলতে আহ্বান জানিয়েছি

নিজস্ব প্রতিবেদক : থাইল্যান্ড সফরে যুদ্ধকে ‘না’...

মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ৩১

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর বিভিন্ন এলাকায় মাদকবিরোধী অভিযান...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা