খেলা

মর্মাহত ক্রিকেটার সোহরাওয়ার্দী শুভ

ক্রীড়া প্রতিবেদক : নিখোঁজ সাবেক ক্রিকেটার ও ইসলামি বক্তা আবু ত্ব-হা মুহাম্মদ আদনানকে খুঁজে বের করতে আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি আহ্বান জানিয়েছেন জাতীয় ক্রিকেট দলের খেলোয়াড় সোহরাওয়ার্দী শুভ।

সেই সঙ্গে তিনি বলেছেন, একজন ধর্মপ্রাণ মুসলমান ও ক্রিকেটার হিসেবে ত্ব-হার নিখোঁজ হওয়ায় আমি মর্মাহত।

বুধবার (১৬ জুন) রাত ৯টা ৪৫ মিনিটে নিজের অফিসিয়াল ফেসবুকে দেওয়া এক পোস্টে নিখোঁজ আবু ত্ব-হা মুহাম্মদ আদনানের সন্ধান দাবি করেন সোহরাওয়ার্দী শুভ।

গত বৃহস্পতিবার (১০ জুন) বিকেল ৪টার দিকে তিন সঙ্গীসহ আবু ত্ব-হা মুহাম্মদ আদনান রংপুর থেকে ভাড়া করা একটি প্রাইভেটকারে ঢাকার উদ্দেশে রওনা দেন। ওই দিন রাত আড়াইটার দিকে গাবতলী এলাকা থেকে তারা নিখোঁজ হন। নিখোঁজের সময় আদনানের সঙ্গে আব্দুল মুকিত, মোহাম্মদ ফিরোজ ও গাড়িচালক আমির উদ্দিন ফয়েজ ছিলেন। এখন পর্যন্ত তাদের কারোরই সন্ধান পাওয়া যায়নি।

সোহরাওয়ার্দী শুভ তার অফিসিয়াল ফেসবুক পেজে লিখেছেন,‘বিগত কয়েক দিনের সোশ্যাল মিডিয়ার আলোচিত ব্যক্তি ইসলামিক বক্তা আবু ত্ব-হা মুহাম্মদ আদনান ও অনূর্ধ্ব ১৯ দলের ক্রিকেটার নিখোঁজের ঘটনায় আমি একজন ধর্মপ্রাণ মুসলমান এবং ক্রিকেটার হিসেবে মর্মাহত। আমার প্রশাসনের প্রতি দৃঢ় বিশ্বাস তারা তাদের দক্ষতা কাজে লাগিয়ে তাকে দ্রুত খুঁজে বের করে তার পরিবারের কাছে হস্তান্তর করবে। অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান করবে। আল্লাহ তার পরিবারকে ধৈর্য ধারণ করার তৌফিক দান করুন। (আমিন)’

আবু ত্ব-হা মুহাম্মদ আদনানের বাড়ি নগরীর সেন্ট্রাল রোডের আহলে হাদিস মসজিদের পাশে। একই সড়কের পার্শ্ববর্তী জুম্মাপাড়া এলাকার বাসিন্দা ক্রিকেটার সোহরাওয়ার্দী শুভ। রংপুরের ক্রিকেট অঙ্গনে ভালো খেলোয়াড় হিসেবে পরিচিতি থাকায় অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দলে ডাক পেয়েছিলেন আদনান।

একসময় দুর্দান্ত ক্রিকেট খেলতেন ত্ব-হা আদনান। রংপুরের ক্রিকেটপাড়ায় ভালো খেলোয়াড় হিসেবেও বেশ ডাকনাম ছিল। ওই সময়টা ক্রিকেটই ছিল আদনানের ধ্যান-জ্ঞান। কিন্তু উচ্চ মাধ্যমিক পাস করার পর কারমাইকেল কলেজে অনার্সে অধ্যয়নরত অবস্থায় পরিবর্তন আসে তার মধ্যে। দর্শন বিষয়ে পড়ালেখা করলেও ধীরে ধীরে ঝুঁকে পড়েন ধর্ম চর্চায়। কোরআন তিলাওয়াতসহ ধর্মীয় গ্রন্থ নিয়ে বেশি বেশি অধ্যয়ন ও গবেষণায় মনোযোগী হয়ে উঠেন। পাশাপাশি আরবি শিক্ষার জন্য স্থানীয় আলজামি আস সালাফিয়া মাদরাসা ভর্তি হন। এরপর তিনি ইসলামি চিন্তা ভাবনার প্রচার প্রসারে মনোনিবেশ করেন।

ক্রিকেটকে বিসর্জন দেওয়া আদনান ছোটবেলায় ভালো গিটার বাজাতেন। ডানপিটে স্বভাবের হলেও এলাকার সবার কাছে প্রিয় ছিলেন। ছেলেবেলা থেকেই ধর্মীয় বিষয়ে জানার বেশি আগ্রহ ছিল তার মধ্যে।

৩১ বছর বয়সী আদনানের প্রকৃত নাম মো. আফছানুল আদনান ত্ব-হা। তবে ফেসবুক পেজ ও ইউটিউব চ্যানেলের বদৌলতে আবু ত্ব-হা মুহাম্মদ আদনান নামেই সবার কাছে পরিচিত তিনি। বিয়ের পর স্ত্রী ও দুই সন্তানকে নিয়ে নগরীর শালবন এলাকার চেয়ারম্যানের গলিতে একটি ভাড়া বাসায় বসবাস করতেন।

ত্ব-হা মুহাম্মদ আদনানের দুই স্ত্রী। প্রথম স্ত্রী আবিদা নুর, দ্বিতীয় স্ত্রী সাবিকুন্নাহার। রংপুরে থাকা প্রথম স্ত্রীর ঘরে তিন বছরের একটি মেয়ে ও দেড় বছর বয়সী একটি ছেলে সন্তান রয়েছে। দ্বিতীয় স্ত্রী সাবিকুন্নাহার ঢাকায় সারা মিরপুর আল ইদফান ইসলামী গার্লস মাদরাসার পরিচালক ও শিক্ষক। কয়েক মাস আগে তারা বিয়ে করেন।

সান নিউজ/এসএম

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ডিভোর্সটাই চূড়ান্ত সিদ্ধান্ত ছিলো

বিনোদন ডেস্ক: বলিউড চলচিত্রের গ্র...

ইপিএল চ্যাম্পিয়ন ম্যানসিটি

স্পোর্টস ডেস্ক: ১ দিন আগেই ম্যানস...

গজারিয়ার চেয়ারম্যানকে জিজ্ঞাসাবাদের নির্দেশ

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ: প্রথ...

রক্তে ভেজা ‘মুল্লুক চলো’ দিবস আজ

নিজস্ব প্রতিবেদক: আজ রক্তে ভেজা ঐ...

ইরানের প্রেসিডেন্টের লাশ উদ্ধার

আন্তর্জাতিক ডেস্ক : হেলিকপ্টার বিধ্বস্তের ঘটনায় নিহত ইরানের...

নছিমন উল্টে প্রাণ গেল শ্রমিকের

জেলা প্রতিনিধি : ফেনীতে নছিমন উল্টে জাকির হোসেন (৩০) নামে এক...

শতবর্ষী বিদ্যালয়ের নাম পুনর্বহালের দাবি

নাটোর প্রতিনিধি : বড়াইগ্রামে শতাধিক বছর পূর্বে প্রতিষ্ঠিত ঐত...

নিষেধাজ্ঞায় অপকর্ম থামেনি

নিজস্ব প্রতিবেদক : র‌্যাবের ওপরও এ ধরনের নিষেধাজ্ঞা দেও...

ভিকারুননিসার ১৬৯ শিক্ষার্থীর ভর্তি বাতিল বহাল

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কল...

গর্তে মিলল তিনজনের মরদেহ

জেলা প্রতিনিধি : ময়মনসিংহের ত্রিশালে পতিত জমির গর্ত থেকে নার...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা