সংগৃহীত ছবি
খেলা

পিএসজি ছাড়ার ঘোষণা এমবাপের

স্পোর্টস ডেস্ক : নানা নাটকীয়তার পর অবশেষে প্যারিস সেইন্ট জার্মেইন (পিএসজি) ছাড়ার আনুষ্ঠানিক ঘোষণা দিলেন কিলিয়ান এমবাপে। এক ভিডিও বার্তায় প্যারিস ছাড়া নিয়ে আবেগঘন বার্তা দিয়েছেন তিনি। তার বিদায়ে বড় অঙ্কের অর্থ নিজেদের পকেটে পুরেছে পিএসজি।

আরও পড়ুন : টিভিতে আজকের খেলা

শুক্রবার (১০ মে) এক ভিডিও বার্তায় পিএসজি ছাড়া নিয়ে আনুষ্ঠানিক ঘোষণা দিয়ে এমবাপে বলেন, ‘আমি সবসময় আপনাদের বলেছি, যখন সময় আসবে আমি বলব। পিএসজিতে এটাই আমার শেষ মৌসুম। আমি চুক্তি নবায়ন করব না এবং কয়েক সপ্তাহের মধ্যেই পিএসজির সঙ্গে এই যাত্রা শেষ হয়ে যাবে। এটি অনেক আবেগের ব্যাপার। অনেকগুলো বছর আমি এখানে কাটিয়েছি, যে ক্লাবটি আমাকে সুযোগ দিয়েছিল, ফ্রান্সের সবচেয়ে বড় ক্লাব এবং বিশ্বের বড় ক্লাবগুলোর একটিতে খেলতে পারাটা সম্মানের।’

তিনি জানান, ‘পিএসজি আমাকে তাদের এখানে আসার, ভীষণ চাপ নিয়ে একটি ক্লাবে খেলার, অবশ্যই একজন খেলোয়াড় হিসেবে বেড়ে ওঠার, ইতিহাসের সেরা কয়েকজন খেলোয়াড় এবং গ্রেট চ্যাম্পিয়নদের সঙ্গে খেলার সুযোগ করে দিয়েছিল। এটা (বিদায় বলাটা) কঠিন এবং আমি কখনও ভাবিনি যে এই ঘোষণা দেওয়া এতটা কঠিন কাজ হবে। কিন্তু আমি মনে করি, আমার এটার প্রয়োজন…সাত বছর পর একটা নতুন চ্যালেঞ্জ নেওয়া।’

আরও পড়ুন : টাইগারদের শ্বাসরুদ্ধকার জয়

এমবাপে আরও বলেন, ‘আমি আপনাদেরকে জানাতে চাই, পিএসজির হয়ে এটাই ছিল আমার শেষ মৌসুম। আমি আর মেয়াদ বাড়াচ্ছি না, এই যাত্রা পরবর্তী কয়েক সপ্তাহেই শেষ হতে যাচ্ছে। রোববার পার্ক দ্য প্রিন্সেসে আমার শেষ ম্যাচ খেলব।’ যদিও এমবাপে নিজের পরবর্তী গন্তব্যের নাম জানাননি। তবে ইউরোপীয় প্রায় সব গণমাধ্যমই সেটা যে রিয়াল মাদ্রিদই হচ্ছে তা জানান দিচ্ছে প্রতিবেদনে।

প্রসঙ্গত, আরেক ফরাসি ক্লাব মোনাকো থেকে ২০১৭-১৮ মৌসুমে ধারে (লোন) পিএসজিতে নাম লেখান এমবাপে। পরের মৌসুমেই তাকে পাকাপাকিভাবে দলে নেয় পার্ক দ্য প্রিন্সেসের ক্লাবটি। এমবাপে ঘরোয়া প্রতিযোগিতায় সফল হলেও, পিএসজিকে চ্যাম্পিয়ন্স লিগ জেতাতে না পারার আক্ষেপ নিয়ে বিদায় নিচ্ছেন। প্যারিসিয়ানদের হয়ে তিনি ছয়টি ফরাসি লিগ ওয়ান জিতেছেন। তবে তার ব্যক্তিগত সাফল্য বেশ সমৃদ্ধ। এমবাপে এখন পর্যন্ত সবমিলিয়ে পিএসজির হয়ে ৩০৬ ম্যাচে ২৫৫ গোল ও ১০৮ অ্যাসিস্ট করেছেন।

সান নিউজ/এমআর

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

শুক্রবার রাজধানীর যেসব মার্কেট বন্ধ

সান নিউজ ডেস্ক: প্রতি সপ্তাহের একেক দিন বন্ধ থাকে রাজধানীর ব...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ শুক্রবার (২৬ জুলাই) বেশ কি...

ইসরায়েলের নৃশংস হামলা, নিহত ৩০ 

আন্তর্জাতিক ডেস্ক: গাজা ভূখণ্ডে ইসরায়েলি বর্বর হামলায় আরও ৩০...

বিটিভি ভবন পরিদর্শন করলেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা কোটা সংস্কার আন্দ...

ভারতের কাছে স্বপ্নভঙ্গ বাংলাদেশের

স্পোর্টস ডেস্ক : নারী এশিয়া কাপের সেমিফাইনালে ভারতের সঙ্গে ১...

সুসংবাদ পেলেন মেহজাবীন

বিনোদন ডেস্ক : ছোটপর্দার জনপ্রিয় অভিনেত্রী মেহজাবীন চৌধুরী।...

ঢাকায় গ্রেফতার ২৩৫৭

নিজস্ব প্রতিবেদক : কোটা সংস্কার আন্দোলনের নামে ঢাকাসহ সারাদে...

ফ্রান্সে রেল নেটওয়ার্কে ভয়াবহ হামলা

আন্তর্জাতিক ডেস্ক : ফ্রান্সে অলিম্পিক আসরের উদ্বোধন অনুষ্ঠান...

ভারতের কাছে স্বপ্নভঙ্গ বাংলাদেশের

স্পোর্টস ডেস্ক : নারী এশিয়া কাপের সেমিফাইনালে ভারতের সঙ্গে ১...

পুলিশকে দুর্বল করতেই হামলা

নিজস্ব প্রতিবেদক : পুলিশকে দুর্বল করতেই পরিকল্পিতভাবে হামলা-...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা