নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল (ফাইল ছবি)
জাতীয়

সুষ্ঠু নির্বাচনের জন্য সর্বশক্তি দিয়ে চেষ্টা করব

সান নিউজ ডেস্ক: আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকালীন সরকারের বিষয়ে নির্বাচন কমিশন (ইসি) কিছু বলবে না বলে জানিয়ে দিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল।

আরও পড়ুন: চলতি বছরেই উন্মুক্ত হবে পদ্মা সেতু

তিনি বলেন, আইন ও সাংবিধানিক বিধি অনুযায়ী নির্বাচন পরিচালনা করার জন্য শপথ নিয়েছি। নির্বাচনকালীন সরকারের বিষয়টি রাজনৈতিক নেতৃত্বের ব্যাপার। তারা তাদের মতো আলোচনা করে সিদ্ধান্ত নেবেন।

বুধবার (৬ এপ্রিল) রাজধানীর আগারগাঁওয়ের নির্বাচন ভবনে বিভিন্ন জাতীয় দৈনিকের সম্পাদক ও জ্যেষ্ঠ সাংবাদিকদের সঙ্গে সংলাপ শেষে সিইসি সাংবাদিকদের একথা বলেন।

সিইসি কাজী হাবিবুল আউয়ালের সভাপতিত্বে সংলাপে বিভিন্ন পত্রিকার সম্পাদকসহ জ্যেষ্ঠ ২২ জন সাংবাদিক অংশ নেন। এর আগে শিক্ষাবিদসহ সুশীল সমাজের প্রতিনিধিদের সঙ্গে দুই দফায় সংলাপ করে ইসি।

আরও পড়ুন: সন্ত্রাস ও জঙ্গিবাদের পৃষ্ঠপোষক বিএনপি

সংলাপ শেষে বেরিয়ে সিইসি গণমাধ্যমকে বলেন, নির্বাচন পরিচালনার জন্য সংশ্লিষ্ট সবার মতামত নেওয়ার প্রয়োজন থেকেই সংলাপ করা হচ্ছে। অনেকে নির্বাচন নিয়ে বিভিন্ন চ্যালেঞ্জের কথা বলেছেন, যেগুলো লিপিবদ্ধ করা হচ্ছে। সংলাপে যেসব বিষয়ের ওপর জোর দেওয়া হয়েছে, সেগুলো চিহ্নিত করতে পারলে পরিকল্পনায় অন্তর্ভুক্ত করে কাজে এগিয়ে যেতে পারব।

সুষ্ঠু নির্বাচন করা সম্ভব হবে কি না- সাংবাদিকদের এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, এখনো এ বিষয়ে কিছু বলার পরিস্থিতি হয়নি। অংশগ্রহণমূলক, সুন্দর নির্বাচনের জন্য আমরা সর্বশক্তি দিয়ে চেষ্টা করব। নির্বাচনে যে সমস্যাগুলো আছে, সেগুলো সংলাপে আলোচনা হয়েছে- তা আমরা শুনেছি।

জাতীয় প্রেস ক্লাবের সাবেক সভাপতি ও যুগান্তর সম্পাদক সাইফুল আলম, আজকের পত্রিকার সম্পাদক গোলাম রহমান, নিউএজের সম্পাদক নূরুল কবীর, সমকালের উপদেষ্টা সম্পাদক আবু সাঈদ খান, ভোরের কাগজের সম্পাদক শ্যামল দত্ত, ইত্তেফাকের সম্পাদক তাসমিমা হোসেন, প্রথম আলোর যুগ্ম সম্পাদক সোহরাব হাসান, দ্য ডেইলি অবজারভারের সম্পাদক ইকবাল সোবহান চৌধুরী, সমকালের ভারপ্রাপ্ত সম্পাদক মোজাম্মেল হোসেন, দ্য বিজনেস স্ট্যান্ডার্ড সম্পাদক এনাম আহমেদ, প্রথম আলোর সহযোগী সম্পাদক আনিসুল হক প্রমুখ সংলাপে নিজেদের মতামত ও অভিপ্রায় তুলে ধরেন।

আরও পড়ুন: ক্লাব নিয়ে দ্বন্দ্বে খুন হন সোহেল চৌধুরী

সংলাপে আরও উপস্থিত ছিলেন- সাংবাদিক বিভু রঞ্জন সরকার, অজয় দাস গুপ্ত, নয়া দিগন্তের সম্পাদক আলমগীর মহিউদ্দিন, ডেইলি স্টারের নির্বাহী সম্পাদক সৈয়দ আশফাকুল হক, বাংলাদেশ জার্নালের সম্পাদক শাহজাহান সরদার, দৈনিক আমার সংবাদের সম্পাদক হাশেম রেজা, মানবকণ্ঠের ভারপ্রাপ্ত সম্পাদক দুলাল আহমেদ চৌধুরী, দ্য ডেইলি অবজারভারের অনলাইন ইনচার্জ কাজী আবদুল হান্নান, প্রতিদিনের সংবাদের সম্পাদক শেখ নজরুল ইসলাম, দৈনিক ভোরের ডাকের সম্পাদক কেএম বেলায়েত হোসেন।

সান নিউজ/এনকে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ছুটির দিনে মুখর সোহরাওয়ার্দী

নুসরাত জাহান ঐশী: আজ সপ্তাহিক ছুটির দিনে রাজধানীর প্রাণকেন্দ...

বিটরুটের উপকারিতা

লাইফস্টাইল ডেস্ক : বিটরুট হচ্ছে এ...

শিব নারায়ণ দাস আর বেঁচে নেই

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশের জাতী...

মানুষ এখন মাছ-মাংস নিয়ে চিন্তা করে

নিজস্ব প্রতিবেদক: অর্থনৈতিকভাবে...

ট্রেনের ধাক্কায় নিহত ১

জেলা প্রতিনিধি: ব্রাহ্মণবাড়িয়া জল...

কৃষক লীগকে গ্রামে নিয়ে যাওয়া ভালো

নিজস্ব প্রতিবেদক : কৃষক লীগকে শহরের মধ্যে আটকে না রেখে গ্রাম...

শেখ হাসিনার মতো নেতৃত্ব বিশ্বে বিরল

নিজস্ব প্রতিবেদক : মৃত্যুঞ্জয়ী শেখ হাসিনা সব প্রতিবন্ধকতা উপ...

দেশে ৩ দিনের হিট অ্যালার্ট জারি

নিজস্ব প্রতিবেদক : দেশে গত কদিন ধরেই চলছে তীব্র দাবদাহ। এ অব...

ছুটির দিনে মুখর সোহরাওয়ার্দী

নুসরাত জাহান ঐশী: আজ সপ্তাহিক ছুটির দিনে রাজধানীর প্রাণকেন্দ...

ভারত ছাড়লেন সালমান খান

বিনোদন ডেস্ক : বলিউডের ভাইজান খ্যাত সুপারস্টার সালমান খান। স...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা