জাতীয়

১ কোটি ৮১ লাখে ইভ্যালির গাড়ি বিক্রি

সান নিউজ ডেস্ক: ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির রেঞ্জ রোভার গাড়িটি কিনলেন ইঞ্জিনিয়ার হাবিবুর রহমান নামে এক ব্যক্তি । এক কোটি ৮১ লাখ ৫০ হাজার টাকায় কিনেছেন তিনি। আদালত গঠিত বোর্ড সদস্যরা এই নিলামের আয়োজন করেন।

বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি) রাজধানীর ধানমন্ডির ১৪ নম্বর সড়কের ৩ নম্বর বাড়ির ভিক্টোরিয়া কনভেনশন সেন্টারে দুপুরে আদালত কর্তৃক গঠিত ইভ্যালির বোর্ড সদস্যরা প্রতিষ্ঠানটির সাতটি গাড়ি নিলামে তোলেন।

নিলামে ইভ্যালির রেঞ্জ রোভার গাড়িটি নিলামে দর হাকিয়েছেন ১৫ জন। এর মধ্যে ১ কোটি ৮১ লাখ ৫০ হাজার সর্বোচ্চ দর হাকিয়ে গাড়িটি কিনে নেন
ইঞ্জিনিয়ার হাবিবুর রহমান । নিলামের শুরুতে গাড়িটির ন্যূনতম নিলাম দর এক কোটি ৬০ লাখ টাকা ধরা হয়েছিল।

রেঞ্জ রোভারসহ সাতটি গাড়ি বিক্রির জন্য নিলাম শুরু করেছে ইভ্যালির বর্তমান পরিচালনা পর্ষদ। গাড়িগুলোর সর্বনিম্ন মূল্য ধরা হয়েছে ২ কোটি ৩৭ লাখ ৮৬ হাজার টাকা। বেশির ভাগ গাড়িই জিপ।

ইভ্যালির বর্তমান ব্যবস্থাপনা পরিচালক মাহবুব কবীর মিলন স্বাক্ষরিত বিজ্ঞপ্তি দিয়ে নিলামের আয়োজন করা হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, হাইকোর্টের
নির্দেশনায় এসব গাড়ি নিলামে বিক্রির সিদ্ধান্ত নেয়া হয়েছে। নিলাম চলাকালে ইভ্যালির কার্যালয়ের নিরাপত্তা নিশ্চিতে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে।

নিলামের তালিকায় রেঞ্জ রোভার ছাড়াও রয়েছে একটি টয়োটা প্রায়াস, একটি টয়োটা সিএইচআর, দুটি টয়োটা এক্সিও, একটি হোন্ডা ভেজেল ও একটি টয়োটা মাইক্রোবাস। এসব গাড়ির ন্যূনতম সর্বমোট মূল্য দুই কোটি ৩৭ লাখ ৮৬ হাজার টাকা নির্ধারণ করা হয়েছে। টয়োটা প্রিয়াসের ন্যূনতম দর ১৩ লাখ ৫০ হাজার টাকা, টয়োটা সিএইচআর দর ১৮ লাখ টাকা, টয়োটা এক্সিওর দর ৯ লাখ ১৮ হাজার, হোন্ডা ভেজেলের দর ১৬ লাখ ও টয়োটা মাইক্রোবাসের ন্যূনতম দর ১২ লাখ টাকা ধরা হয়েছে।

ইভ্যালির পরিচালনা পর্ষদের চেয়ারম্যান বিচারপতি এ এইচ এম শামসুদ্দিন চৌধুরী বলেন, এই নিলামের মাধ্যমে ইভ্যালির কাছে ক্রেতাদের পাওনা পরিশোধে দৃশ্যমান কার্যক্রম শুরু হলো। আরও কিছু গাড়ির সন্ধান মিলেছে যা রাসেল ব্যক্তিগত কাজে ব্যবহার করতে অন্যদের দিয়েছিল। এরকম চারজনকে গাড়ি জমা দিতে বলা হয়েছে। জমা না দিলে রোববার (১৩ ফেব্রুয়ারি) থেকে পুলিশি অভিযানে যাবে ইভ্যালি।

এর আগে, ৩১ জানুয়ারি ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির ধানমন্ডি কার্যালয়ের দুটি লকার ভেঙে মাত্র ২ হাজার ৫৩০ টাকা পাওয়া যায়। এছাড়া দেড় শতাধিক বিভিন্ন ব্যাংকের চেক বই পাওয়া গেছে।

প্রসঙ্গত, প্রতারণার মাধ্যমে গ্রাহকের টাকা আত্মসাতের অভিযোগে ইতোমধ্যে ই-ভ্যালির সাবেক প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মো. রাসেল ও তার স্ত্রী ইভ্যালির সাবেক চেয়ারম্যান শামীমা নাসরিনের বিরুদ্ধে একাধিক মামলা হয়েছে। গত বছরের ১৬ সেপ্টেম্বর রাজধানীর মোহাম্মদপুরের বাসা থেকে রাসেল ও শামীমাকে গ্রেফতার করা হয়। এরপর থেকে তারা কারাগারে আছেন।

সাননিউজ/এমআরএস

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

নোয়াখালীতে ভূমি দুস্যুর বিরুদ্ধে মানববন্ধন 

নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালীর কোম...

ফসলের ক্ষতি করে চলছে অবৈধ ব্যাটারি ইন্ডাস্ট্রি

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর):

আজ শেরে বাংলার ৬২তম মৃত্যুবার্ষিকী

নিজস্ব প্রতিবেদক: আজ অবিভক্ত বাংল...

গরমে বারবার গোসল করা কি ক্ষতিকর?

লাইফস্টাইল ডেস্ক: বৈশাখের শুরু থে...

খাগড়াছড়িতে ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি:

রোববার রাজধানীর যেসব মার্কেট বন্ধ

সান নিউজ ডেস্ক: প্রতি সপ্তাহের একেক দিন বন্ধ থাকে রাজধানীর ব...

হিট অ্যালার্টের মেয়াদ আরও বাড়ল

নিজস্ব প্রতিবেদক : রাজধানী ঢাকাসহ সারাদেশে তীব্র তাপপ্রবাহ ব...

ভূমিকম্পে কাঁপল ইন্দোনেশিয়া

আন্তর্জাতিক ডেস্ক : ইন্দোনেশিয়ার পশ্চিম জাভা প্রদেশে ৬ দশমি...

মালয়েশিয়ায় বাংলাদেশিসহ আটক ২০৬

আন্তর্জাতিক ডেস্ক : মালয়েশিয়ায় ভিসার অপব্যবহার দায়ে ১৩২ জন ব...

কম্বোডিয়ায় বিস্ফোরণে ২০ সেনা নিহত

আন্তর্জাতিক ডেস্ক : কম্বোডিয়ায় একটি সামরিক ঘাঁটিতে গোলাবারুদ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা