জাতীয়

অন্তঃস্বত্ত্বা মেয়েটির বিয়ে

নিজস্ব প্রতিবেদক : মেয়েটির বাড়ি জামালপুরের সরিষাবাড়ি। দীর্ঘ আট বছরের প্রেমের সম্পর্ক টাঙ্গাইলের ধনবাড়ি থানা এলাকার এক যুবকের সঙ্গে। সম্পর্কের সূত্র ধরে পারিবারিকভাবেও জড়িয়ে পড়ে দুই পরিবার। পরবর্তীতে পারিবারিকভাবেই মেয়েটির সঙ্গে বিয়ে ঠিক হয়। বিয়ের খরচ যোগাতে জমিও বিক্রি করেন মেয়েটির বাবা। বিয়ের আশ্বাসে এবং ছেলেটির পীড়াপিড়িতে এক পর্যায়ে শারীরিক সম্পর্কও হয় তাদের। এতে মেয়েটি অন্তসত্ত্বা হয়ে পড়ে।

মেয়েটির সঙ্গে বেশ কিছুদিন মেশার পর ছেলেটি বিয়ে নিয়ে গড়িমসি করতে থাকে। বিয়ের তারিখ পেছাতে থাকে। একদিন জানিয়ে দেয়, মেয়েটিকে সে বিয়ে করবে না। বিয়ের জন্য বিভিন্ন জায়গায় দেনদরবার করে মেয়েটি ও তার পরিবার। এতে করে দুই পরিবারের মধ্যে সম্পর্ক আরও খারাপ হয়। ছেলের পরিবারও এক পর্যায়ে ছেলেটির পক্ষে অবস্থান নেয়। ছেলেটির পরিবার অত্যন্ত প্রভাবশালী। তার বড় ভাই এলাকার প্রভাবশালী জনপ্রতিনিধি।

এদিকে পেটে বাচ্চা নিয়ে মেয়েটি অসহায় হয়ে পড়ে। এক পর্যায়ে মেয়েটির পরিবারও এই লড়াইয়ে তাকে সমর্থন দিতে অস্বীকৃতি জানায়। একা হয়ে পড়ে সে। আর কোনো উপায় না দেখে বাংলাদেশ পুলিশের মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্সকে জানিয়ে সে সহযোগিতা চায়। ছেলে বা তার পরিবারের বিরুদ্ধে কোনো অভিযোগ করতে অস্বীকৃতি জানায়। সে চায় তাকে বিয়ে করে সম্মানজনকভাবে ঘরে তুলে নেয়া হোক।

বার্তাটি গ্রহণ করে মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স উইং টাঙ্গাইলের ধনবাড়ি থানার ওসি মো. চান মিয়ার কাছে পাঠিয়ে এ বিষয়ে তাকে উপযুক্ত পদক্ষেপ নিতে নির্দেশনা দেয়। নির্দেশনা অনুযায়ি ওসি ছেলেটির পরিবারের সঙ্গে যোগাযোগ করেন। স্থানীয় অন্যান্য জনপ্রতিনিধি ও গন্যমান্য ব্যক্তিদেরকে সম্পৃক্ত করেন।

ওসি ধনবাড়ি মো. চান মিয়ার অসাধারন উদ্যোগ ও আয়োজনে এলাকার সম্মানিত ব্যক্তিবর্গ ও অন্যান্য জনপ্রতিনিধিদের সহায়তায় ছেলে ও মেয়ে উভয় পরিবারের সম্মতিতে গত ৮ জুন বিয়ে হয়।

মেয়েটি বাংলাদেশ পুলিশকে লিখেছে, ‌“সব আশা ভরসা যখন শেষ হয়ে গেছে, বাঁচার ইচ্ছা পর্যন্ত শেষ হয়ে গিয়েছিলো। মানসিক ডিপ্রেশনে চলে গিয়েছিলাম। সেই মূহুর্তে আপনারা আমাকে নতুনভাবে বাঁচার অনুপ্রেরণা দিয়েছেন। একজন সাধারণ মেয়ের পাশে থেকে, আপনাদের একান্ত প্রচেষ্টায় আমার স্বপ্ন পূরণের জন্য আল্লাহর দরবারে হাজার শুকরিয়া জানাই। আপনাদের মানবিক কাজের জন্য আমি নতুন জীবন ফিরে পেয়েছি। আপনাদের ঋণ কোনোদিন শোধ করতে পারবো না। তবে নামাজ পড়ে দোয়া করবো সারাজীবন।”

বিয়ের পর একাধিক বার মেয়েটির সঙ্গে যোগাযোগ করেছে পুলিশ। কথা হয়েছে তার স্বামীর সঙ্গেও। মেয়েটি জানিয়েছে, খুব ভালো আছে। সর্বশেষ গত বুধবার (৭ জুলাই) মেয়েটির সঙ্গে কথা বলেছে মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স। সে জানিয়েছে তারা উভয়েই ভালো আছে। সুখী দম্পতি হিসেবে সংসার করছে।

উল্লেখ্য, প্রচলিত পুলিশিং এর পাশাপাশি সংশ্লিষ্ট দুইটি পক্ষের মধ্যে মানসিক নৈকট্য তৈরি ও সমস্যার দীর্ঘমেয়াদী ও স্থায়ী সমাধানে নানা উদ্যোগ গ্রহণ করে থাকে মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স। ভুক্ত‌ভোগীর স‌র্বোচ্চ কল্যাণ ও সুরক্ষা বি‌বেচনায় প্র‌যোজ্য ক্ষে‌ত্রে ঘটনার সঙ্গে সং‌শ্লিষ্ট ব্য‌ক্তি ও বিষয়াদির নাম প‌রিচয় প্রকাশ না করার প‌লি‌সি অনুসরন ক‌রে এ উইং।

সাননিউজ/এমএইচ/জেআই

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

নোয়াখালীতে ভূমি দুস্যুর বিরুদ্ধে মানববন্ধন 

নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালীর কোম...

ফসলের ক্ষতি করে চলছে অবৈধ ব্যাটারি ইন্ডাস্ট্রি

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর):

আজ শেরে বাংলার ৬২তম মৃত্যুবার্ষিকী

নিজস্ব প্রতিবেদক: আজ অবিভক্ত বাংল...

গরমে বারবার গোসল করা কি ক্ষতিকর?

লাইফস্টাইল ডেস্ক: বৈশাখের শুরু থে...

খাগড়াছড়িতে ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি:

সোনার দাম আরও ৩১৫ টাকা কমলো 

নিজস্ব প্রতিবেদক: চলতি মাসে টানা পঞ্চমবারের মতো সোনার দাম কম...

গরমে অসুস্থ হয়ে পড়ল নোয়াখালীর ১৮ শিক্ষার্থী  

নোয়াখালী প্রতিনিধি: প্রচন্ড গরমের...

রাতের আঁধারে ফসলি জমির মাটি যাচ্ছে ইটভাটায়

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর):

কৃষকের আঙিনায় ভুট্টার সোনা রাঙা হাসি

গাইবান্ধা প্রতিনিধি: গাইবান্ধার ত...

বঙ্গোপসাগর থেকে ভেসে এসেছে টর্পেডো 

পটুয়াখালী প্রতিনিধি: পটুয়াখালী জে...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা