জাতীয়

তরুণদের ক্যারিয়ার গঠনে আ.লীগের কর্মশালা

নিজস্ব প্রতিবেদক : তরুণদের কর্মদক্ষতা ও কর্ম-পরিকল্পনা উন্নয়ন বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা শুরু করেছে আওয়ামী লীগ। যার মাধ্যমে ভবিষ্যৎ কর্মজীবনের জন্য প্রস্তুত হতে তাদের সহায়তা করা হবে।

আওয়ামী লীগের শিক্ষা ও মানব সম্পদ উপকমিটি ও সেন্টারফর ফর রিসার্চ অ্যান্ড এডুকেশনের উদ্যোগে এ আয়োজন করা হয়েছে। শনিবার আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এ কর্মশালার উদ্বোধন করেন।

কর্মশালায় অংশগ্রহণের জন্য career.albd.org এই ওয়েবসাইটে গিয়ে ৯ জানুয়ারি থেকে ৩০ জানুয়ারি রাত ১২টা পর্যন্ত রেজিস্ট্রেশন করা যাবে। এতে মফেস্বলের তরুণ-তরুণীরাও অংশগ্রহণ করতে পারবে।

শিক্ষা ও মানব সম্পদ সম্পাদক সামসুন্নাহার চাঁপা বলেন, কর্মশালায় ক্যারিয়ার কাউন্সেলিংয়ের মাধ্যমে তরুণদের নিয়মিত নতুন নতুন পেশার সঙ্গে পরিচিত করানো হবে ও সে সব পেশার বিষয়ে দক্ষতা অর্জনের গাইডলাইন দেয়া হবে। একজন ব্যক্তি নিজের শিক্ষাগত যোগ্যতা অনুসারে নিজের সবলতা-দুর্বলতা চিহ্নিত করতে শিখবে, যা তাদের ভবিষ্যৎ ক্যারিয়ার নির্ধারণে সাহায্য করবে। এর মধ্য দিয়ে শিক্ষাজীবন শেষ করার আগেই প্রতিটি তরুণ-তরুণীর তাদের কর্মজীবনে প্রবেশের জন্য একটা ‘পরিপূর্ণ ক্যারিয়ার প্ল্যান’ পাবে বলে জানান তিনি।

এ বিষয়ে সিআরআইয়ের সমন্বয়ক তন্ময় আহমেদ বলেন, সিআরআই সব সময় তারুণ্যকে প্রাধান্য দিয়ে কাজ করে। এজন্যই এই প্রোগ্রামে আমাদের ওতপ্রোতভাবে যুক্ত হওয়া। প্রধানমন্ত্রীর দক্ষ জনশক্তি গড়ে তোলার পরিকল্পনাকে এগিয়ে নিতে আমরা কাজ করছি। তিন দিন দিনব্যাপী এই কর্মশালা আয়োজনের মূল উদ্দেশ্য মফস্বলের তরুণ-তরুণীদের কর্মমুখী করে তোলা। তবে শহর থেকে শুরু করে গ্রাম পর্যন্ত অনলাইনের মধ্যদিয়ে এই কর্মশালা চলবে।

রেজিস্ট্রেশনের পর পূর্ণ তথ্য প্রদান, নিজের শিক্ষাগত যোগ্যতা বা শিক্ষার ধরন, কোনো বিশেষ ধরনের ক্যারিয়ারের প্রতি আগ্রহ প্রভৃতির ওপর ভিত্তি করে ব্যাচ তৈরি করা হবে বলে জানান তিনি। রেজিস্ট্রেশন প্রক্রিয়া সম্পূর্ণ শেষ হওয়ার পর ধাপে ধাপে অংশগ্রহণকারীদের মেসেজ, মেইল বা মোবাইলের মাধ্যমে কনফার্মেশন জানিয়ে দেয়া হবে।

সান নিউজ/আরআই

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

নোয়াখালীতে ভূমি দুস্যুর বিরুদ্ধে মানববন্ধন 

নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালীর কোম...

কেশবপুরে নির্বাচনী কার্যালয়ের শুভ উদ্বোধন

আব্দুর রাজ্জাক সরদার, কেশবপুরঃ আগামী ০৮ ই মে ২০২৪, রোজ বুধবা...

আফ্রিকায় ভারী বৃষ্টি, নিহত ১৫৫

আন্তর্জাতিক ডেস্ক: আফ্রিকায় গত কয়েক সপ্তাহ ধরে ভারী বৃষ্টি হ...

তীব্র গরমে জনজীবন বিপর্যস্ত

নিজস্ব প্রতিবেদক: দেশের ১৮টি জেলার ওপর দিয়ে তীব্র তাপপ্রবাহ...

মাকে গলা কেটে হত্যা করল ছেলে

জেলা প্রতিনিধি: বিয়ে না দেওয়ায় চা...

থাইল্যান্ডের প্রতি বিনিয়োগের আহ্বান 

নিজস্ব প্রতিবেদক: থাইল্যান্ডের ব্...

ফসলের ক্ষতি করে চলছে অবৈধ ব্যাটারি ইন্ডাস্ট্রি

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর):

আজ শেরে বাংলার ৬২তম মৃত্যুবার্ষিকী

নিজস্ব প্রতিবেদক: আজ অবিভক্ত বাংল...

প্রাথমিক বিদ্যালয় খুলছে কাল

নিজস্ব প্রতিবেদক: তীব্র তাপপ্রবাহের মধ্যে রোববার (২৮ এপ্রিল)...

আজ ঢাকার বায়ু অস্বাস্থ্যকর

নিজস্ব প্রতিবেদক: বিশ্বের দূষিত বাতাসের শহরের তালিকায় আজ ১৬১...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা