ছবি: সংগৃহীত
রাজনীতি

কিশোরগঞ্জ অভিমুখে রোডমার্চ শুরু 

নিজস্ব প্রতিবেদক: সরকারের পদত্যাগ ও নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনসহ খালেদা জিয়ার মুক্তি ও উন্নত চিকিৎসার জন্য বিদেশে প্রেরণের ‘একদফা’ দাবিতে ময়মনসিংহ থেকে কিশোরগঞ্জ অভিমুখে বিএনপির রোডমার্চ শুরু হয়েছে।

আরও পড়ুন: নিরপেক্ষ নির্বাচনের প্রস্তুতি নিচ্ছে সরকার

রোববার (১ অক্টোবর) বেলা সাড়ে ১১ টায় ময়মনসিংহের ত্রিশাল উপজেলার বগারবাজার এলাকায় মঞ্চ সমাবেশ থেকে এ কর্মসূচির উদ্বোধন করেন দলের স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান। সেখানে তার বক্তব্য শেষে কিশোরগঞ্জের উদ্দেশে গাড়ি ছাড়ে।

বক্তব্যে ড. আবদুল মঈন খান বলেন, এ সরকার গণতন্ত্রের অধিকার কেড়ে এবং একদলীয় বাকশাল কায়েম করেছে। তারা মানুষকে ভিন্নমত প্রকাশ করতে দেয় না।

তিনি বলেন, আওয়ামী লীগ যেটা বলবে দেশের ১৮ কোটি মানুষ তাই শুনবে, এটা হতে পারে না। বাংলাদেশের মানুষ ক্ষুধার তোয়াক্কা করে না। তারা গণতন্ত্রের অধিকার চায়।

আরও পড়ুন: গত ২ নির্বাচন নিয়ে বিতর্কের চাপ পড়েছে

আমরা রাস্তায় নেমেছি। যতক্ষণ পর্যন্ত বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে না পারবো এবং জনগণের প্রতিনিধিত্বহীন এ সরকার স্বেচ্ছায় বিদায় না নেবে ততক্ষণ পর্যন্ত এ রাজপথ ছেড়ে যাবো না।

এ সরকারের ক্ষমতায় থাকার আর কোনো অধিকার নেই। যত তাড়াতাড়ি তারা ক্ষমতা থেকে বিদায় নেবে, বাংলাদেশের জন্য ততই মঙ্গল।

বক্তব্যে দলের স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেন, আন্দোলন ক্রমান্বয়ে জোরদার হবে। কারণ মানুষ বাঁচতে চায়। জিনিসপত্রের দাম যে হারে বাড়ছে, তাতে এ দেশের মানুষের বাঁচার উপায় নেই।

আরও পড়ুন: খালেদার বিদেশ যাওয়ার সুযোগ নেই

যদি বাঁচতে চান এবং নিজের ভোট নিজে দিতে চান, তাহলে নির্দলীয় সরকার প্রতিষ্ঠা করতে হবে। আগামী দিন লড়াই হবে, সবাই মিলে লড়াই গড়তে হবে এবং তাতে আমাদের জিততে হবে।

এ সময় বক্তব্য দেন দলের জাতীয় নির্বাহী কমিটির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল।

সমাবেশে দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক ডা. মাহবুবুর রহমান লিটনের সভাপতিত্বে আরও বক্তব্য দেন- বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও রোডমার্চ বাস্তবায়নের সমন্বয়কারী সৈয়দ এমরান সালেহ প্রিন্স, সহ সাংগঠনিক সম্পাদক শাহ ওয়ারেস আলী মামুন, শরীফুল আলম প্রমুখ।

আরও পড়ুন: রাজধানীতে তীব্র যানজট

এ দিন সকাল ৯ টা ৪৩ মিনিটে কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে রোডমার্চের আনুষ্ঠানিকতা শুরু হয়। এতে অংশ নিতে সকাল থেকেই ত্রিশালের বগারবাজারে সমাবেশস্থলে আসেন দলের নেতাকর্মীরা। সমাবেশ শেষে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে এ রোডমার্চ শুরু হয়।

বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান ও নজরুল ইসলাম খান এতে নেতৃত্ব দেন। রোডমার্চ শুরুর পর সড়কের বিভিন্ন পয়েন্টে ও বাজারে রাস্তার ২ পাশে দাঁড়িয়ে সমর্থন জানিয়ে রোডমার্চে যুক্ত হচ্ছেন তৃণমূলের কর্মী ও সমর্থকরা।

আরও পড়ুন: ঢাকায় এলেন মার্কিন দূত রেনা বিটার

দলীয় সূত্রে জানা গেছে, রোডমার্চটি বগারবাজার থেকে কিশোরগঞ্জ বাইপাসে গিয়ে শেষ হবে। ১১৪ কিলোমিটার এ রোডমার্চে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের চুরখাই, ময়মনসিংহ-কিশোরগঞ্জ মহাসড়কের চায়না মোড়, শম্ভুগঞ্জ, ঈশ্বরগঞ্জ ও কিশোরগঞ্জে সভা হবে।

দলের নেতাকর্মীরা বলেন, ২ হাজারের বেশি গাড়িবহরে ১৫ হাজারের মতো নেতাকর্মীর অংশগ্রহণে এ রোডমার্চ হচ্ছে। এতে অংশ নিয়েছেন ময়মনসিংহ, জামালপুর, নেত্রকোণা ও শেরপুরের নেতাকর্মীরা।

সান নিউজ/এনজে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

নোয়াখালীতে ভূমি দুস্যুর বিরুদ্ধে মানববন্ধন 

নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালীর কোম...

কেশবপুরে নির্বাচনী কার্যালয়ের শুভ উদ্বোধন

আব্দুর রাজ্জাক সরদার, কেশবপুরঃ আগামী ০৮ ই মে ২০২৪, রোজ বুধবা...

আফ্রিকায় ভারী বৃষ্টি, নিহত ১৫৫

আন্তর্জাতিক ডেস্ক: আফ্রিকায় গত কয়েক সপ্তাহ ধরে ভারী বৃষ্টি হ...

ফজলুল হকের মাজারে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

নিজস্ব প্রতিবেদক: শেরে বাংলা এ কে...

ফসলের ক্ষতি করে চলছে অবৈধ ব্যাটারি ইন্ডাস্ট্রি

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর):

রাজধানীতে যাত্রীবাহী বাসে আগুন

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর বনানীত...

থাইল্যান্ডের প্রতি বিনিয়োগের আহ্বান 

নিজস্ব প্রতিবেদক: থাইল্যান্ডের ব্...

ফসলের ক্ষতি করে চলছে অবৈধ ব্যাটারি ইন্ডাস্ট্রি

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর):

আজ শেরে বাংলার ৬২তম মৃত্যুবার্ষিকী

নিজস্ব প্রতিবেদক: আজ অবিভক্ত বাংল...

প্রাথমিক বিদ্যালয় খুলছে কাল

নিজস্ব প্রতিবেদক: তীব্র তাপপ্রবাহের মধ্যে রোববার (২৮ এপ্রিল)...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা