রাজনীতি

মামুনুল হক আদালত থেকে কারাগারে 

নিজস্ব প্রতিবেদক: কড়া নিরাপত্তা ব্যবস্থার মধ্যদিয়ে হেফাজতে ইসলামের দুই নেতা মাওলানা মামুনুল হক ও মাওলানা খালেদ সাইফুল্লাহ আইয়ুবীকে একটি মামলায় কুমিল্লার আদালতে নেওয়ার পর সেখানে হাজিরা দেওয়ার কম সময়ের মধ্যে তাদেরকে কুমিল্লা কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়েছে।

রোববার (২৬ সেপ্টেম্বর) বেলা ১২টার দিকে কুমিল্লা সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটের ৭ নম্বর আমলি আদালতের বিচারক ইরফানুল হক চৌধুরী এ আদেশ দেন। আদালত এ মামলার পরবর্তী তারিখ ২৩ ডিসেম্বর ধার্য করেছেন। আদালত সূত্রে এসব তথ্য জানা গেছে।

আদালত সূত্রে আরও জানা যায়, গত বছরের ১৫ ও ১৬ ডিসেম্বর কুমিল্লার চান্দিনা উপজেলার জোয়াগ পশ্চিমপাড়া এলাকায় ওয়াজ মাহফিলের আয়োজন করা হয়। দ্বিতীয় দিনে প্রশাসনের অনুমতি না নিয়ে বিনা দাওয়াতে সেখানে প্রধান অতিথির বক্তব্য দেন মাওলানা মামুনুল হকসহ কয়েকজন। প্রশাসনের অনুমতি ছাড়া আয়োজিত ওই মাহফিলে অংশগ্রহণ করে উস্কানিমূলক বক্তব্য দেওয়ার অভিযোগে মাওলানা মামুনুল হক ও মাওলানা খালেদ সাইফুল্লাহ আইয়ুবীসহ ছয় জনকে আসামি করে ১৭ ডিসেম্বর পুলিশ বাদী হয়ে চান্দিনা থানায় মামলা দায়ের করে। এ মামলায় রবিবার পৌণে ১২টার দিকে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে তাদের হাজির করা হয়। কড়া নিরাপত্তার মধ্যে হাজির করার ১০-১৫ মিনিটের মধ্যে আদালতের কার্যক্রম শেষে তাদের আবারও কুমিল্লা কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়।

মামলার রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাডভোকেট নুরুল ইসলাম জানান, আদালতের বিচারক ইরফানুল হক চৌধুরী আগামী ২৩ ডিসেম্বর তাদের পরবর্তী হাজিরার তারিখ নির্ধারণ করেছেন। সেদিন তাদের উপস্থিতিতে মামলার শুনানি হবে। কুমিল্লা আদালতের পুলিশ পরিদর্শক সালাউদ্দিন বলেন, ডিবি, থানা, কোর্ট ও কারাগার পুলিশের কড়া পাহারায় প্রিজনভ্যানে করে তাদের আদালতে আনা হয়। দ্রুততম সময়ের মধ্যে কাজ শেষ করে তাদেরকে আবার প্রিজনভ্যানে করে কুমিল্লা কারাগারে পাঠানো হয়েছে।

কুমিল্লা কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার শাহজাহান আহমেদ জানান, একটি মামলায় আদালতে হাজিরা দেয়ার জন্য কাশিমপুর কারাগার থেকে সড়কপথে গত শুক্রবার দুপুরে মাওলানা মামুনুল হক ও মাওলানা খালেদ সাইফুল্লাহ আইয়ুবীকে কুমিল্লা কারাগারে আনা হয়। রোববার আদালতে হাজিরা দেওয়ার পর তাদেরকে পুনরায় এ কারাগারে আনা হয়েছে। পরবর্তী নির্দেশনা না আসা পর্যন্ত তারা এ কারাগারেই থাকবেন।


সাননিউজ/ জেআই

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

আচরণবিধি লঙ্ঘন করলে ব্যবস্থা

নিজস্ব প্রতিবেদক : আমাদের কাছে সব প্রার্থী সমান। দল বা প্রার...

প্রাইভেটকারে কাভার্ডভ্যানের ধাক্কা, নিহত ৩

নিজস্ব প্রতিবেদক: মুন্সীগঞ্জের গজ...

৬ অঞ্চলে ঝড়বৃষ্টির সম্ভাবনা

নিজস্ব প্রতিবেদক: দেশের ৬ অঞ্চলের ওপর দিয়ে ৬০ কি.মি বেগে ঝড়ে...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ শুক্রবার (৩ মে) বেশ কিছু খ...

২৫ জেলায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ কাল

নিজস্ব প্রতিবেদক : তীব্র তাপপ্রবাহে শিক্ষার্থীদের স্বাস্থ্য...

ভালুকায় পানি ও স্যালাইন বিতরণ

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি : ময়মনসিংহের ভালুকায় প্রচন্ড...

রাজধানীতে কলেজ শিক্ষার্থীর লাশ

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর কদমতলী...

ওয়েস্ট ইন্ডিজের বিশ্বকাপ দল ঘোষণা

স্পোর্টস ডেস্ক : আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসরে চমক র...

নকল ওরস্যালাইন সহ গ্রেফতার ৩

নিজস্ব প্রতিবেদক: তীব্র দাবদাহকে...

পেঁয়াজে নিষেধাজ্ঞা তুলে নিল ভারত

আন্তর্জাতিক ডেস্ক : বাংলাদেশসহ কয়েকটি দেশে পেঁয়াজ রপ্তানিতে...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা