রাজনীতি

টিকা বিষয়ে এখনও সিদ্ধান্ত নেননি খালেদা জিয়া

নিজস্ব প্রতিবেদক : বৈশ্বিক মহামারি করোনার টিকা গ্রহণ দেশে শুরু হয়েছে। শুরুতে এ টিকা বিষয়ে সাধারণের মধ্যে কিছুটা নেতিবাচক ধারণা থাকলেও তা কাটিয়ে উঠে টিকা গ্রহণের বিষয়ে সাধারণ মানুষের মধ্যে ব্যাপক আগ্রহ দেখা দিয়েছে।

সাধারণ মানুষের মধ্যে টিকার বিষয়ে সচেতনা তৈরি করতে দেশের রাজনীতিক, সরকারের মন্ত্রী, প্রশাসনের আমলারাও প্রায় প্রতিদিন টিকা গ্রহণ করছেন। এর ধারাবাহিকতায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার টিকা গ্রহণের বিষয়েও সাধারণের মধ্যে ব্যাপক আগ্রহ তৈরি হয়েছে।

দেশের সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া করোনার ভ্যাকসিন গ্রহণ করবেন কিনা তা জানতে চাওয়া হলে তার চিকিৎসা টিমের অন্যতম সদস্য অধ্যাপক ডা. এজেডএম জাহিদ হোসেন সাননিউজকে বলেন, ম্যাডাম হয়ত শিগগিরিই করোনার ভ্যাকসিন গ্রহণ করবেন। তবে তিনি এ বিষয়ে এখনও আমাদের কিছু জানাননি। তিনি জানালে বা আগ্রহ প্রকাশ করলে আমরা ওনার ভ্যাকসিন গ্রহণের বিষয়ে অগ্রসর হব।

ডা. জাহিদ আরেক প্রশ্নের জবাবে জানান, করোনা টিকা গ্রহণের জন্য যে রেজিস্ট্রেশন করতে হয়, তা তিনি (খালেদা জিয়া) এখনও করেননি।

অধ্যাপক ডা. এজেডএম জাহিদ হোসেন বলেন, ম্যাডামের হাত, পা এবং কোমরের ব্যথা আগের চেয়ে বেড়েছে। মাঝে মধ্যে ডায়াবেটিস নিয়ন্ত্রণের বাইরে চলে যায়। অস্টিও আর্থ্রাইটিস, ডায়াবেটিসসহ নানা রোগে ভুগছেন তিনি। তার মেরুদন্ড, বাম হাত ও ঘাড়ের দিকে শক্ত হয়ে যায়। দুই হাঁটু প্রতিস্থাপন করা আছে। তিনি ব্লাড প্রেসার নিয়ন্ত্রণের ওষুধ খান। বাম চোখেও সমস্যা রয়েছে তার। ওনার এসব রোগ কিছুটা নিয়ন্ত্রণে আসার পরই করোনা টিকা গ্রহণের উদ্যোগ নেয়া হবে।

বিএনপি প্রধানের করোনা টিকা গ্রহণের বিষয়ে জানতে চাইলে তার একান্ত সচিব এবিএম আব্দুস সাত্তার সাননিউজকে বলেন, এ বিষয়ে এখনও তিনি কোনো সিদ্ধান্ত নেননি বা আমাদের জানাননি। চিকিৎসক দলের পরামর্শক্রমে এ বিষয়ে তিনি সিদ্ধান্ত নেবেন।

নিজে (আব্দুস সাত্তার) করোনা টিকা গ্রহণ করেছেন কিনা জানতে চাইলে তিনি বলেন, না এখনও নেইনি। তবে অবশ্যই নেব। কারণ টিকা নেয়া যে কারও অধিকারের মধ্যে পড়ে। এটা নেয়া আমারও অধিকার।

বিএনপি চেয়ারপারসনের টিকা গ্রহণের বিষয়ে জানতে চাইলে চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান সাননিউজকে বলেন, ম্যাডাম করোনা টিকা গ্রহণ করবেন কিনা তা এখনও আমরা জানি না। আসলে এ বিষয়টি ওনার চিকিৎসকরা ভাল বলতে পারবেন। চিকিৎসকদের সঙ্গে পরামর্শ করেই হয়ত তিনি শিগগিরই টিকা নেবেন।

করোনা টিকা বিষয়ে প্রকাশ্যে কিছু না বললেও ইতোমধ্যে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী, যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, খায়রুল কবির খোকনসহ বেশ কয়েক নেতা টিকা গ্রহণ করেছেন। পাশাপাশি তারা এর ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকেও পোস্ট করেছেন।

উল্লেখ্য, জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় দণ্ডপ্রাপ্ত হয়ে ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি কারাবন্দির পর দীর্ঘ কারাভোগের পর গত বছর ২৫ মার্চে করোনা মহামারিতে শর্ত সাপেক্ষে খালেদা জিয়া মুক্তি পান। বিএনপি প্রধানের মুক্তির পর এক দফা সময় বাড়ানো হয়। আগামী ২৫ মার্চ এর মেয়াদ শেষ হচ্ছে। ৭৬ বছর বসয়ী খালেদা জিয়ার বার্ধ্যকজনিত নানা রোগ ব্যাধি শরীরে দেখা দিয়েছে। ডায়াবেটিসসহ মাঝে মধ্যে নিয়ন্ত্রণের বাহিরে চলে যাচ্ছে। ফলে তার উন্নত চিকিৎসা প্রয়োজন বাসায় বসে চিকিৎসায় এখন খুব একটা ফল পাওয়া যাচ্ছে না।

সান নিউজ/টিএস/এম

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

বোয়ালমারীতে হত্যাচেষ্টা মামলায় সুদেব সিং গ্রেফতার

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) : ফরিদপুরের বোয়ালমারীতে...

বোয়ালমারীতে ভর্তুকি মূল্যে কৃষি যন্ত্রপাতি বিতরণ

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর):

বাংলাদেশের বিশ্বকাপ ফটোসেশন

স্পোর্টস ডেস্ক : আগামী ২ জুন ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রের...

ভোলায় এলজিইডি’র জলবায়ু বিষয়ক প্রশিক্ষণ 

ভোলা প্রতিনিধি: ভোলায় জেলা ও উপজে...

কান উৎসবে নজর কাড়লেন ভাবনা

বিনোদন ডেস্ক: কান চলচ্চিত্র উৎসবে...

হামলাকারী ইউপি চেয়ারম্যান বরখাস্ত

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ: মুন্...

শুরু হচ্ছে বার্সা একাডেমির ট্রেনিং ক্যাম্প

নিজস্ব প্রতিবেদক: ইন্টারন্যাশনাল...

বিএনপির দেশবিরোধী ষড়যন্ত্র কাজে দেয়নি

নিজস্ব প্রতিবেদক: বিএনপির দেশবিরো...

ডাল কিনছে সরকার

নিজস্ব প্রতিবেদক: ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশের (টিসিবি) জ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা