রাজনীতি

‘সরকার মাদকাসক্তদের মতো আচরণ করছে’

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী)-সিপিবি (এম) কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক কমরেড ডা. এম এ সামাদ বলেছেন, বর্তমান সরকার সেমি প্যাথ-মাদকাসক্তদের মতো আচরণ করছে। জিয়ার খেতাব কেড়ে নিয়ে মামুনুল হকগং দের দিবেন! খেতাব বিতর্ক সৃষ্টি করে সরকার ভুল পথে যাচ্ছে।

তিনি বলেন, 'এর চেয়ে (খেতাব বাজেয়াপ্তকরণ) দেশের লক্ষ-কোটি বিপদগ্রস্ত মানুষের দিকে নজর দিলে জনগণের সহানুভূতি পেতো। দেশের কোটি কোটি বিপদগ্রস্ত মানুষ বিশেষ করে করোনা মহামারীতে বিধ্বস্ত অর্থনীতি, মানুষ দিশেহারা সেদিকে নজর না দিয়ে খেতাব বিতর্ক সৃষ্টি করে সরকার বড়ই ভুল করলেন দ্রুত জনসমর্থন হারাবেন অযথা আল-জাজিরার সংবাদ পরিবেশন দেখে ভীত-সন্ত্রস্ত হয়ে মানসিক ভারসাম্য হারিয়েছে।' এই বিতর্কটি এই দুর্যোগ মুহূর্তে না তুলে অন্য কোন সময়ে তুলতে পারতেন বলে উল্লেখ করেন তিনি।

শনিবার (১৩ ফেব্রুয়ারি) গণমাধ্যমে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী)-সিপিবি(এম) দেয়া এক বিবৃতিতে সামাদ এসব কথা বলেন।

এতে কমরেড সামাদ বলেন, দেশে আজ মৌলবাদ জঙ্গি রাজাকার বাহিনী মিলে দেশটাকে সেমি তালেবান বানিয়ে ফেলেছে। স্বাধীনতার ৫০ বছর পরেও বঙ্গবন্ধুর ভাস্কর্য ভেঙে ফেলছে। সরকারকে চ্যালেঞ্জ করছে। সারাদেশে ইসলামের নামে জামাতি মৌলবাদীরা প্রকাশ্য তাণ্ডব চালাচ্ছে। তারা শিশু বলাৎকার করছে। মানুষকে আগুনে পুড়িয়ে মারছে। যুদ্ধ অপরাধী দেলোয়ার সাইদীর মুক্তি দাবি করছে। জায়গায় জায়গায় দেখলাম বাধা দেয়ায় খোদ আওয়ামী লীগ নেতাদের চেয়্যারপেটা-জুতাপেটা করছে। অন্য যেকোন সময়ের চেয়ে তারা এখন অনেক বেশি সংগঠিত এবং শক্তিশালী। তারা দেশে আল-কায়দা মডেলে জঙ্গি সংগঠন তৈরি করছে। দেশে নারী নেতৃত্ব হারাম প্রচারণা চালাচ্ছে। দেশে খেলাফত প্রতিষ্ঠা করে শরিয়া আইন চালু করার স্বপ্ন দেখছে। সরকার সেদিকে নজর না দিয়ে মুক্তিযোদ্ধাদের খেতাব কেড়ে নেওয়ার বিতর্কে জড়িয়ে মাতালের মতন কাজ করছে।

সামাদ বলেন, সরকারের কাজ ছিলো বিপদগ্রস্ত মানুষদের পাশে দাঁড়ানো। তা না করে সরকার বিপদজনক পথে হাঁটছে যা দেশে বিদেশে সরকারের ভাবমূর্তি নষ্ট করবে। মুক্তিযুদ্ধের চেতনার বিপরীতে দেশ পরিচালনা করে মুক্তিযুদ্ধের চেতনা ব্যবসায় লিপ্ত হয়েছে। দুর্নীতি-দুঃশাসন-লুণ্ঠনের উৎসব চালাচ্ছে।

বিবৃতিতে তিনি সরকার সেমি-প্যাথ বা মাদকাসক্তদের পরামর্শে দেশ না চালিয়ে জনদুর্ভোগের দিকে নজর দিতে আহ্বান জানান।

সাননিউজ/টিএস/এসএস

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

জনকল্যাণমুখী কার্যক্রমে দেশ আজ এগিয়ে

নিজস্ব প্রতিবেদক: রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন বলেছেন, প্রধানম...

আবেদনময়ী লুকে নুসরাত

বিনোদন ডেস্ক: ঢাকাই চলচ্চিত্র চিত্রনায়িকা নুসরাত...

খাগড়াছড়িতে শাশুড়ি হত্যায় জামাতা আটক

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি : খাগড়াছড়িতে জুয়া খেলতে...

৬ তারিখে বাজেট প্রস্তাবন

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা মন্তব্য করেছেন, ৬...

গণতন্ত্র শেখ হাসিনার হাতেই সুরক্ষিত

নিজস্ব প্রতিবেদক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণতন্ত্রকামী মান...

ঐশ্বরিয়ার লুক নিয়ে নেট পাড়ায় ঝড়

বিনোদন ডেস্ক: কান চলচ্চিত্র উৎসবের ৭৭তম আসরে লাল গালিচার অতি...

হরিয়ানায় চলন্ত বাসে আগুন, নিহত ৮

আন্তর্জাতিক ডেস্ক: ভারতের হরিয়ানা...

বাজারে আসছে দিনাজপুরের লিচু

জেলা প্রতিনিধি: টুকটুকে লাল রঙ আর রসালোর স্বাদের জন্য সারাদে...

সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে শিক্ষা সামগ্রী বিতরণ

নিজস্ব প্রতিবেদক: দেশের প্রান্তিক...

প্রাকৃতিক দুর্যোগে বিপর্যস্ত ইন্দোনেশিয়া

আন্তর্জাতিক ডেস্ক: ইন্দোনেশিয়ার সুমাত্রায় ভয়ঙ্কর বন্যায় ম...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা