রাজনীতি

ভোলায় ২ পৌরসভায় ভোটগ্রহণ চলছে

ইমতিয়াজ, ভোলা প্রতিনিধি : ভোলার বোরহানউদ্দিন ও দৌলতখান পৌরসভায় শনিবার (৩০ জানুয়ারি) সকাল ৮টা থেকে শান্তিপূর্ন পরিবেশে ভোটগ্রহন শুরু হয়েছে। সকাল থেকেই কেন্দ্রে কেন্দ্রে ভোটারদের উপস্থিতি লক্ষ করার মতো।

এদিকে ভোটকেন্দ্রে মোবাইল ব্যবহারের অভিযোগে ২ এজেন্টকে আটক করেছে নির্বাহী ম্যাজিষ্ট্রেট। ভোট কেন্দ্রের নিরাপত্তার জন্য পুলিশ, র‌্যাব, বিজিপি, নির্বাহী ম্যাজিষ্ট্রেট, জ্যুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট, স্টাইকিং ফোর্স ও আনসার বাহিনী মোতায়েন রয়েছে।

এদিকে দুই পৌরসভার ১৮টি ভোট কেন্দ্রের মধ্যে ৮টি ভোট কেন্দ্রেকে অধিক ঝুঁকিপূর্ণ ঘোষণা করা হয়েছে। যারমধ্যে দৌলতখানে ৪টি ও বোরহানউদ্দিনে ৪টি। সূত্র জানিয়েছে. ভোলার বোরহানউদ্দিন ও দৌলতখান এ দুই পৌরসভায় ৫ মেয়র প্রার্থী সহ মোট প্রতিদ্বন্দ্বি প্রার্থীর সংখ্যা ৮১ জন। যাদের মধ্যে সাধারন কাউন্সিলর পদে ৬১ জন এবং সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১৫।

বোরহানউদ্দিন পৌরসভায় মেয়র পদে লড়ছেন ৩ জন। তারা হলেন, আ.লীগ সমর্থিত প্রার্থী বর্তমান মেয়র মো: রফিকুল ইসলাম, বিএনপি সমর্থিত প্রার্থী মনিরুজ্জামান কবির ও স্বতন্ত্র প্রার্থী আব্দুস সালাম। এছাড়া এ পৌরসভায় ৯টি ওয়ার্ডে সাধারন কাউন্সিল পদে লড়ছেন ৩৩ জন ও সংরক্ষিত কাউন্সিলর পদে লড়ছেন ৭জন। এখানে মোট ভোটার সংখ্যা ১০ হাজার ৭১৬ জন। যাদের মধ্যে পুরুষ ভোটার ৫ হাজার ৩৯৫জন এবং নারী ভোটার ৫ হাজার ৩২১জন।

অন্যদিকে দৌলতখান পৌরসভায় আ.লীগ ও বিএনপির দুই প্রার্থী প্রতিদ্বন্ধিতা করছেন। যাদের মধ্যে আ.লীগের প্রার্থী বর্তমান মেয়র জাকির হোসেন তালুকদার ও বিএনপি প্রার্থী আনোয়ার হোসেন কাকন। অন্যদিকে এখানে ৯ ওয়ার্ডে কাউন্সিলর পদে ২৮ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৮ জন লড়ছেন। এখানে মোট ভোটার সংখ্যা ১২ হাজার ৬০৬ জন। যাদের মধ্যে পুরুষ ভোটার ৬ হাজার ৭০৮ জন এবং নারী ভোটার ৫ হাজার ৮৯৮জন।

এদিকে নির্বাচনকে সামনে রেখে সকল প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন। নির্বাচনী এলাকায় প্রশাসনের নিচ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। থাকছে ৪ স্তরের নিরাপত্তা। দৌলতখান বাজার সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের দায়িত্বরত প্রিজাইডিং অফিসার তৌহদুল ইসলাম জানান, সকাল থেকে শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহন হচ্ছে। কোথায় কোন সমস্যা নেই।

সান নিউজ/ইমতিয়াজ/এসএ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

জায়েদের ফোন পানিতে ছুড়ে ফেললেন সাকিব

বিনোদন ডেস্ক: বাংলাদেশ ক্রিকেটের...

রাজধানীতে তাপমাত্রা বাড়ছে

নিজস্ব প্রতিবেদক: চলতি তাপপ্রবা...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ বুধবার (১লা মে) বেশ কিছু খ...

চীনে সড়ক ধসে নিহত ১৯ 

আন্তর্জাতিক ডেস্ক: চীনের দক্ষিণাঞ...

বিরক্ত হয়েই শাকিবের পরিবার এই সিদ্ধান্ত 

বিনোদন ডেস্ক: ঢাকাই সিনেমার শীর্ষ নায়ক শাকিব খানকে নতুন করে...

কাঁচা আমের উপকারিতা

লাইফস্টাইল ডেস্ক: গ্রীষ্মকালের সু...

মেহনতি মানুষের ভাগ্যোন্নয়নই আ’লীগের লক্ষ্য

নিজস্ব প্রতিবেদক: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন...

১০ জেলেকে মুক্তি দিল আরকান আর্মি

নিজস্ব প্রতিবেদক: দেশের অভ্যন্তরে...

বজ্রপাতে একদিনেই প্রাণ গেল ১০ জনের

নিজস্ব প্রতিবেদক: বৃষ্টিহীন বৈশাখ...

হাসপাতাল থেকে বাসা ফিরলেন খালেদা জিয়া

নিজস্ব প্রতিবেদক: বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খা...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা