রাজনীতি

ভ্যাকসিন নিয়ে সরকারের কোনো রোডম্যাপ নেই : ফখরুল

নিজস্ব প্রতিবেদক : ভ্যাকসিন নিয়ে সরকারের কোনো রোডম্যাপ নেই বলে অভিযোগ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, ভ্যাকসিন সাধারণ মানুষ পাবে কিনা তারও কোনো রোডম্যাপ নাই, কোনো প্ল্যানিং নাই। তারা (সরকার) বলছে, আগে ২০ লাখ আসবে। এই ২০ লাখ ভ্যাকসিন কারা পাবে-সেটাও আমরা জানি না। প্রতি মাসে নাকি ৫০ লাখ করে আসবে, সেটা কারা পাবে তাও জানি না। আমরা যারা সাধারণ মানুষ আমরা কখন পাবো, না পাবো তার কোনো নিশ্চয়তা এখানে নাই।

বুধবার বিকালে সুপ্রিমকোর্ট মিলনায়তনে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের এক আলোচনা সভায় বিএনপির মহাসচিব এই অভিযোগ করেন। বিএনপি প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৮৫তম জন্মবার্ষিকী উপলক্ষে এ আলোচনা সভার আয়োজন করা হয়।

বেক্সিমকো ফার্মাসিউটিক্যালসের মাধ্যমে বেসরকারিভাবে সরকার ভারতের সেরাম ইন্সটিটিউউট থেকে যে তিন কোটি ডোজ ভ্যাকসিন কিনেছে তার দাম নিয়েও প্রশ্ন তোলেন বিএনপি মহাসচিব।

তিনি বলেন, ভ্যাকসিন যেটা দিলে মানুষের জীবন রক্ষা হবে, মানুষ বাঁচবে-এটা নিয়েও তারা (সরকার) লুটপাট শুরু করেছে। অনেক বেশি দাম দিয়ে ভারতের কাছ থেকে এই ভ্যাকসিন কিনছে। যার কোনো নিশ্চয়তা এখন পর্যন্ত কেউ দিতে পারেনি।

কোভিড ভাইরাস সংক্রমণের পর থেকে সরকারের দুর্নীতির কথা তু্লে ধরে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল বলেন, এই করোনা কোভিড নিয়েও এরা চুরি করছে, ডাকাতি করছে, লুটপাট করছে। প্রথম দিকে করলো করোনা টেস্ট নিয়ে। ওই টেস্ট নিয়ে রিজেন্ট হাসপাতাল, ডা. সাবরিনাসহ কে কে আসলো.. এসে তারা লুটপাট করলো।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার প্রসঙ্গ টেনে দলের মহাসচিব বলেন, আমাদের দেশনেত্রী বেগম খালেদা জিয়া তিনি আজকে বন্দি। কেন? তিনি গণতন্ত্রের জন্য কাজ করেছেন। কেন? তিনি শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের যে আদর্শ, সেই আদর্শকে বাস্তবায়িত করবার জন্যে, তার ১৯ দফা কর্মসূচিকে বাস্তবায়িত করবার জন্যে তিনি সংগ্রাম করেছেন, লড়াই করেছেন। আমাদের নেতা তারেক রহমান সাহেব যিনি অল্প বয়সে নির্যাতনের শিকার হয়েছেন। তিনি মিথ্যা মামলায় কারাআক্রান্ত হয়ে বিদেশে অবস্থান করছেন নির্বাসিত অবস্থায়।

তিনি বলেন, আজকে আমাদের ৩৫ লাখ মানুষের বিরুদ্ধে মামলা, ৫শর উপরে নেতা-কর্মীকে গুম করে ফেলা হয়েছে। হাজার হাজার নেতা-কর্মীকে খুন করা হয়েছে। এই ভয়াবহ অবস্থা থেকে বেরিয়ে আসতে হবে। এই অবস্থা থেকে বেরিয়ে আসতে হলে আমাদেরকে ঐক্যবদ্ধ হতে হবে। শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের যে অনুপ্রেরণা, তার যে আদর্শ তা নিয়ে আমাদেরকে এগিয়ে যেতে হবে।

সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি মোস্তাফিজুর রহমান ও সাধারণ সম্পাদক আবদুল কাদির ভুঁইয়া জুয়েলের পরিচালনায় আলোচনা সভায় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক অধ্যাপক তাজমেরী এসএ ইসলাম, যুগ্ম মহাসচিব মাহবুব উদ্দিন খোকন, হাবিব উন নবী খান সোহেল, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরফত আলী সপু, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির অধ্যাপক মোহাম্মদ কামরুল আহসান, স্বেচ্ছাসেবক দলের প্রয়াত সভাপতি শফিউল বারীর সহধর্মিনী বিথীকা বিনতে হোসেইন, স্বেচ্ছাসেবক দলের গোলাম সারোয়ার, ইয়াসীন আলী বক্তব্য রাখেন।

সান নিউজ/টিএস/আরআই

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

নোয়াখালীতে ভূমি দুস্যুর বিরুদ্ধে মানববন্ধন 

নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালীর কোম...

ফসলের ক্ষতি করে চলছে অবৈধ ব্যাটারি ইন্ডাস্ট্রি

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর):

গরমে বারবার গোসল করা কি ক্ষতিকর?

লাইফস্টাইল ডেস্ক: বৈশাখের শুরু থে...

আজ শেরে বাংলার ৬২তম মৃত্যুবার্ষিকী

নিজস্ব প্রতিবেদক: আজ অবিভক্ত বাংল...

খাগড়াছড়িতে ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি:

হিটস্ট্রোকে একদিনেই ৬ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: তীব্র তাপপ্রবাহের কারণে হিট স্ট্রোকে আক্রা...

আইনি সেবায় মানবিকতাকেও স্থান দেয়া উচিত

নিজস্ব প্রতিবেদক: আইনি সেবা প্রদানকালে পুঁথিগত আইন প্রয়োগের...

ভূঞাপুরে বৃষ্টির জন্য নামাজ আদায় 

খায়রুল খন্দকার, টাঙ্গাইল: প্রচণ্ড তাপদাহে জনজীবন অতিষ্ট। নেই...

প্রধানমন্ত্রী দেশে ফিরছেন কাল

নিজস্ব প্রতিবেদক: থাইল্যান্ড সফর শেষে আগামীকাল ব্যাংকক থেকে...

ডিপিএস এসটিএস স্কুলে গ্র্যাজুয়েশন অনুষ্ঠান

নিজস্ব প্রতিবেদক: ডিপিএস এসটিএস স্কুল ঢাকার ২০২৩-২৪ শিক্ষাবর...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা