ভলোদিমির জেলেনস্কি ও ভ্লাদিমির পুতিন
আন্তর্জাতিক

রাশিয়াকে পুতিন ধ্বংস করে দিচ্ছেন

সান নিউজ ডেস্ক: ভ্লাদিমির পুতিন রাশিয়াকে ধ্বংস করে দিচ্ছেন বলে মন্তব্য করেছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি।

আরও পড়ুন: ১.৭ ট্রিলিয়ন ডলারের ফান্ডিং বিলে সাক্ষর

বিবিসির এক প্রতিবেদন এ কথা বলা হয়েছে। জেলেনস্কি বলেন, রুশ প্রেসিডেন্ট সেনাদের পেছনে লুকিয়ে আছেন, তাদের নেতৃত্ব দিচ্ছেন না।

শনিবার (৩১ ডিসেম্বর) রাতে নিজের টেলিগ্রাম চ্যানেলে ভাষণে ইউক্রেনীয় প্রেসিডেন্ট বলেন, বেসামরিক ইউক্রেনীয়দের টার্গেট করে হামলা চালাচ্ছে রাশিয়া। শনিবারের হামলা ছিল অমানবিক।

আরও পড়ুন: কিউইন গ্যাং চীনের নতুন পররাষ্ট্রমন্ত্রী

ইউক্রেনের রাজধানী কিয়েভসহ শনিবার একাধিক জায়গায় ক্ষেপণাস্ত্র ছুড়েছে রুশ বাহিনী। ইউক্রেনের সামরিক বাহিনী দাবি করেছে, বেসামরিক গুরুত্বপূর্ণ স্থাপনা ও আবাসিক এলাকায় ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে শত্রুরা। এতে বেশ কয়েকজন আহত হন।

জেলেনস্কি আরও বলেন, আপনাদের নেতা দেখাতে চান যে তিনি সামনে থেকে নেতৃত্ব দিচ্ছেন, এবং সামরিক বাহিনী পুতিনের পেছনে রয়েছে। কিন্তু বাস্তবতা হচ্ছে তিনি লুকিয়ে আছেন। পুতিন তার সামরিক বাহিনী, তার ক্ষেপণাস্ত্র, বাসস্থান এবং প্রাসাদের দেয়ালের আড়ালে লুকিয়ে আছেন।

ইউক্রেনের প্রেসিডেন্ট আরও বলেন, তিনি আপনার পেছনে লুকিয়ে আছেন। পুতিন আপনাদের দেশ ও ভবিষ্যৎকে ধ্বংস করে দিচ্ছে। সন্ত্রাসী কার্যকলাপের জন্য কেউ আপনাকে ক্ষমা করবেন না। ইউক্রেন ক্ষমা করবে না আপনাকে।

আরও পড়ুন: সমঝোতায় প্রস্তুত রাশিয়া

প্রসঙ্গত, গত ১৭ ফেব্রুয়ারি থেকে পূর্ব ইউক্রেনের রুশপন্থী বিদ্রোহী ও সরকারি বাহিনীর মধ্যে সংঘর্ষ শুরু হয়। ২১ ফেব্রুয়ারি বিদ্রোহীদের দুই রাষ্ট্র ‘দোনেৎস্ক পিপলস রিপাবলিক’ ও ‘লুহানস্ক পিপলস রিপাবলিক’কে স্বীকৃতি দিয়ে শান্তি রক্ষায় ওই অঞ্চলে সেনাবাহিনী পাঠায় রাশিয়া।

পরে ২৪ ফেব্রুয়ারি রুশপন্থী বিদ্রোহীদের সহায়তার লক্ষ্যে মস্কো স্থল, নৌ ও বিমান বাহিনীকে ইউক্রেনে পূর্ণমাত্রার অভিযানের নির্দেশ দেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। তারপর থেকে এখন পর্যন্ত সংঘাত অব্যাহত রয়েছে। যুদ্ধ শুরু হওয়ার পর বিশ্বব্যাপী নিত্য পণ্যের দাম বেড়ে যায় যা এখন পর্যন্ত অব্যাহত রয়েছে।

এদিকে ইউক্রেন ইস্যুতে রাশিয়ার বিরুদ্ধে জার্মানিসহ ইউরোপীয় ইউনিয়নের নিষেধাজ্ঞা আরোপের পর থেকেই পাল্টে যেতে শুরু করে জার্মানিসহ পশ্চিমা দেশগুলোর অর্থনীতির চেহারা। নিষেধাজ্ঞার বিপরীতে রাশিয়া থেকে জ্বালানি, ভোজ্য তেল, গ্যাস ও কয়লাসহ খাদ্যশস্যের আমদানি বন্ধ হয়ে যাওয়ায় বেড়েছে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম। বিভিন্ন দেশে দেখা দিয়েছে মূল্যস্ফীতি। ৬ মাসের বেশি সময় ধরে চলছে ইউক্রেন-রাশিয়া যুদ্ধ।

সান নিউজ/এনকে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ছুটি শেষে বাংলাবান্ধা স্থলবন্দর চালু

মো. রাশেদুজ্জামান রাশেদ, পঞ্চগড় প্রতিনিধি:...

দীর্ঘতম আলপনায় বিশ্বরেকর্ড গড়ার উদ্যোগ

নিজস্ব প্রতিবেদক: এশিয়াটিক এক্সপে...

খাগড়াছড়িতে নানা আয়োজনে নববর্ষ উদযাপন

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি:

শিবগঞ্জে তেলের গোডাউনে আগুন

জেলা প্রতিনিধি: বগুড়ার শিবগঞ্জে অগ্নিকাণ্ডের ঘটনায় একটি তেলে...

আন্তর্জাতিক ঘটনার প্রভাব বাজারে পড়বে

নিজস্ব প্রতিবেদক: বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু বল...

খাগড়াছড়িতে ৪১ প্রার্থীর মনোনয়ন দাখিল

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি:

গাড়ি উল্টে বিদেশি ছাত্রী নিহত

জেলা প্রতিনিধি : চট্টগ্রামের পতেঙ্গা থানা এলাকায় পাজেরো গাড়ি...

বাংলাদেশে আরও ১২ বিজিপি সদস্য

জেলা প্রতিনিধি : মিয়ানমার বর্ডার গার্ড পুলিশের (বিজিপি) আরও...

নোয়াখালীর ২ নাবিকের মুক্তিতে পরিবারে স্বস্তি 

নোয়াখালী প্রতিনিধি: ভারত মহাসাগরে সোমালিয়ার জলদস্যুদের হাতে...

পাকিস্তানে বৃষ্টি-বজ্রপাতে নিহত ৩৯

নিজস্ব প্রতিবেদক : পাকিস্তানের দক্ষিণ-পশ্চিমাঞ্চলে ভারী বৃষ্...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা