ছবি-সংগৃহীত
আন্তর্জাতিক

২ মাস আগেই করা হয় হত্যার নীলনকশা

সান নিউজ ডেস্ক: পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান বলেছেন, আমাকে হত্যার নীলনকশা দুই মাস আগেই করা হয়। এমন তথ্য তিনি গোয়েন্দা সংস্থার পক্ষ থেকে পেয়েছেন।

আরও পড়ুন: ৯০০ কোটি ডলার পাচ্ছে পাকিস্তান

ইমরান খান বলেন, যখন আমাকে ক্ষমতাচ্যুত করা হয় তখন থেকে আমাকে হত্যার ষড়যন্ত্র করা হয়। আমাকে হত্যা করতে পারলে আমার দল ছন্নছাড়া হয়ে যাবে বলে তাদের ধারণা। কিন্তু উল্টোটা হয়ে গেছে, আমার দল এখন অনেক বেশি শক্তিশালী। অনেক সমর্থন বেড়েছে পিটিআইয়ের।

সিএনএনকে দেওয়া একটি বিশেষ সাক্ষাৎকারে তিনি তার ওপর সাম্প্রতিক হামলার বিষয়ে এ কথা বলেন।

তিনি বলেন, পাকিস্তানের বর্তমান সরকার তাকে হত্যার পরিকল্পনা করেছিল। হত্যার পর ধর্মান্ধ কোনো ব্যক্তির ওপর এই খুনের দায় চাপাতে চেয়েছিল সরকার।

সাবেক এই প্রধানমন্ত্রী বলেন, গোয়েন্দা সংস্থার থেকেই আমি জানতে পেরেছি, সুপরিকল্পিত ভাবে আমাকে হত্যার ছক কষা হয়েছিল। আমি আগেও সতর্ক করেছিলাম, এমন কিছু হতে পারে। আমার দল জনগণের সমর্থন পাচ্ছে। তাই এই খুনের চক্রান্ত।

আরও পড়ুন: আপনার কাজের জন্য আপনিই দায়ী

সোমবার (৭ নভেম্বর) দেশের রাষ্ট্রপতির কাছে চিঠি লিখে সরকারের ক্ষমতার অপব্যবহারের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আর্জি জানিয়েছেন প্রাক্তন প্রধানমন্ত্রী। তিনি রাষ্ট্রপতির উদ্দেশে চিঠিতে লিখেছেন, কোনো ব্যক্তি, প্রতিষ্ঠান বা রাষ্ট্র আইনকানুনের ঊর্ধ্বে হতে পারে না। আমরা দেখেছি, দেশে কীভাবে নাগরিকদের হেনস্থা করা হচ্ছে। আপনি দেশের সর্বোচ্চ ক্ষমতাসম্পন্ন। তাই আপনার কাছে আমার অনুরোধ, অবিলম্বে নাগরিক অধিকার রক্ষার ব্যবস্থা করুন।

এর আগে ৩ নভেম্বর ওয়াজিরাবাদ শহরে সমাবেশ চলাকালে গুলিবিদ্ধ হন ইমরান। সমাবেশ চলাকালে স্থানীয় সময় সন্ধ্যার দিকে ইমরান খানকে লক্ষ্য করে একে-৪৭ অ্যাসল্ট রাইফেল থেকে গুলি চালায় এক হামলাকারী। আরেক হামলাকারী ইমরানের দিকে পিস্তল তাগ গুলি চালিয়েছিল।

পিস্তল দিয়ে যে হামলাকারী হামলার প্রস্তুতি নিয়েছিল, তাকে হামলার সময়েই পাকড়াও করেন বছর তিরিশের এক যুবক। তিনি ঠিক সময়ে তৎপর না হলে নিহতও হতে পারতেন পিটিআিই চেয়ারম্যান।

আরও পড়ুন: লুটপাটকারীদের ‘শ্যুট ডাউন’ করা উচিত

একে ৪৭ অস্ত্রধারী হামলাকারীর বন্দুক থেকে বের হওয়া ৩ থেকে ৪টি গুলি ইমরান খানের পায়ে বিদ্ধ হয়েছে। হামলাকারীকে ঘটনাস্থল থেকে গ্রেফতার করা হয়।

প্রসঙ্গত, আগাম নির্বাচনের দাবিতে ‘হাকিকি আজাদি’ আন্দোলন শুরু করেছে ইমরান খানের দল পিটিআই। গত ২৮ অক্টোবর থেকে লাহোর থেকে রাজধানী ইসলামাবাদের উদ্দেশে লংমার্চ শুরু হয়। লাখো সমর্থক নিয়ে শুরু হওয়া লংমার্চের নেতৃত্ব দিচ্ছেন ‘কাপ্তান’ ইমরান খান। লাহোর থেকে ইমরান খানের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) লংমার্চ শুরু করেছেন গত ২৮ অক্টোবর থেকে। এই লংমার্চ রাজধানী ইসলামাবাদের দিকে আগাচ্ছে। লংমার্চ আজ সোমবার পাঞ্জাবের গুজরানওয়ালায় পৌঁছানোর কথা। চলমান এই লংমার্চে পাকিস্তানের বিভিন্ন প্রদেশের পিটিআইয়ের নেতা-কর্মীরা যোগ দেওয়ার ঘোষণা দিয়েছেন।

সান নিউজ/এনকে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ছুটির দিনে মুখর সোহরাওয়ার্দী

নুসরাত জাহান ঐশী: আজ সপ্তাহিক ছুটির দিনে রাজধানীর প্রাণকেন্দ...

বিটরুটের উপকারিতা

লাইফস্টাইল ডেস্ক : বিটরুট হচ্ছে এ...

শিব নারায়ণ দাস আর বেঁচে নেই

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশের জাতী...

মানুষ এখন মাছ-মাংস নিয়ে চিন্তা করে

নিজস্ব প্রতিবেদক: অর্থনৈতিকভাবে...

ট্রেনের ধাক্কায় নিহত ১

জেলা প্রতিনিধি: ব্রাহ্মণবাড়িয়া জল...

কৃষক লীগকে গ্রামে নিয়ে যাওয়া ভালো

নিজস্ব প্রতিবেদক : কৃষক লীগকে শহরের মধ্যে আটকে না রেখে গ্রাম...

শেখ হাসিনার মতো নেতৃত্ব বিশ্বে বিরল

নিজস্ব প্রতিবেদক : মৃত্যুঞ্জয়ী শেখ হাসিনা সব প্রতিবন্ধকতা উপ...

দেশে ৩ দিনের হিট অ্যালার্ট জারি

নিজস্ব প্রতিবেদক : দেশে গত কদিন ধরেই চলছে তীব্র দাবদাহ। এ অব...

ছুটির দিনে মুখর সোহরাওয়ার্দী

নুসরাত জাহান ঐশী: আজ সপ্তাহিক ছুটির দিনে রাজধানীর প্রাণকেন্দ...

ভারত ছাড়লেন সালমান খান

বিনোদন ডেস্ক : বলিউডের ভাইজান খ্যাত সুপারস্টার সালমান খান। স...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা