আন্তর্জাতিক

আমার সন্তানকে বাঁচান

নিজস্ব প্রতিবেদক: কাঁটাতারে ঘেরা কাবুল এয়ারপোর্ট বর্তমানে আমেরিকা ও ব্রিটেনের সৈন্যদের নিয়ন্ত্রণে রয়েছে। কাঁটাতারে ওপারে ভিড় করে আছেন সাধারণ আফগানরা। রোববার (১৫ আগস্ট) সশস্ত্র গোষ্ঠী দেশটির নিয়ন্ত্রণ নেয়ার পর থেকে তারা যে কোনো মূল্যে আফগানিস্তান ছাড়তে উদগ্রীব।

এর মধ্যে কাবুল বিমানবন্দরের একটি দৃশ্য নাড়া দিয়েছে। কাঁটাতারের উপর দিয়ে নিজ শিশুসন্তানকে কাবুল বিমানবন্দরে ছুঁড়ে দিচ্ছেন মা। চিৎকার করে বলছেন, আমার সন্তানকে অন্তত আপনারা বাঁচান।

এই দৃশ্য দেখে চোখের পানি ধরে রাখতে পারছেন না বিদেশি সৈন্যরাও। কারণ ভিড়ের মধ্যে থেকে মাঝে মাঝে সন্তানকে ছুঁড়ে বিমাবন্দরের মধ্যে ফেলছেন মায়েরা। চিৎকার করে বলছেন, যাতে অন্তত ওই সন্তানকে কেউ নিরাপদে অন্য দেশে নিয়ে গিয়ে রাখে। খবর স্কাই নিউজের।

এই দৃশ্যের কথা বলতে গিয়ে সাংবাদিকদের সামনে কেঁদে ফেললেন এক ব্রিটিশ সেনা কর্মকর্তা। তিনি বলেন, সকালে দায়িত্বে থাকাকালীন কাঁটাতারের ওপার থেকে সন্তানদের ছুঁড়ে ফেলতে দেখেছি। রাতে ফিরে আমার পরিবারের কথা মনে পড়েছে। সন্তানদের কথা মনে পড়েছে। বিশ্বাস করবেন না, আমি দেখেছি, কারো সন্তান ওই কাঁটাতারে আটকে গিয়ে ঝুলছে। এ দৃশ্য কোনোদিন ভুলতে পারব না।

বলতে গিয়ে কেঁদে ফেলেন তিনি। ওই সেনা কর্মকর্তা জানান, মেয়েরা সন্তানকে ছুড়ে দিয়ে ভেতরে থাকা সেনাদের ধরতে বলছেন। বলছেন অন্য বিমানে তুলে দিতে। যদিও শিশুদের উদ্ধারের বিষয়ে আর সাহায্য করা সম্ভব নয় বলে জানিয়েছে আমেরিকা।

সশস্ত্র গোষ্ঠী কাবুল দখল নেওয়ার পর থেকে প্রতিদিনই বিমানবন্দরে ছুটছেন সাধারণ মানুষ। সেখানে হট্টগোল চলছে তিন দিন ধরেই। কাবুল বিমানবন্দরের ভেতরটা মার্কিন সৈন্যদের নিয়ন্ত্রণে এবং বাইরে অবস্থান নিয়েছে সশস্ত্র গোষ্ঠী।

এদিকে রোববার থেকে বিমানবন্দর ও এর আশপাশে ১২ জন নিহত হয়েছে। নাম প্রকাশ না করার শর্তে তালেবান বাহিনীর একজন কর্মকর্তা জানান, বিমানবন্দর ও এর সামনে গুলিতে ও পদদলিত হয়ে ১২ জন নিহত হয়েছেন।

যাদের ভ্রমণের অনুমোদন নেই তাদের বাড়ি ফিরে যাওয়ার অনুরোধ করে তিনি বলেন 'বিমানবন্দরে আসা কারোর ক্ষতি করতে চায় না সশস্ত্র গোষ্ঠী।'

প্রত্যক্ষদর্শীরা বলছেন, বৈধ কাগজপত্র আছে- এমন ব্যক্তিদেরও বিমানবন্দরে যেতে বাধা দিচ্ছে সশস্ত্র গোষ্ঠী। বিমানবন্দরের প্রবেশপথ নিয়ন্ত্রণ করা সশস্ত্র গোষ্ঠীন যোদ্ধারা বিমানবন্দরের দিকে জনস্রোত ছত্রভঙ্গ করতে আকাশে গুলি ছুঁড়েছে।

সান নিউজ/এফএআর

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভূঞাপুরে বৃষ্টির জন্য নামাজ আদায় 

খায়রুল খন্দকার, টাঙ্গাইল: প্রচণ্ড তাপদাহে জনজীবন অতিষ্ট। নেই...

শহীদ শেখ জামাল’র জন্ম

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অত...

রাতের আঁধারে ফসলি জমির মাটি যাচ্ছে ইটভাটায়

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর):

লক্ষ্মীপুরে চলছে ৫ ইউনিয়নে ভোট

সোলাইমান ইসলাম নিশান, লক্ষ্মীপুর প্রতিনিধি...

মুন্সীগঞ্জে সর্বজনীন পেনশন স্কিম উদ্বোধন

মো. নাজির হোসেন, মুন্সিগঞ্জ: মুন্সীগঞ্জ সদর উপজেলায় ভূমি অফি...

মঙ্গলবার আরও বেশি গরম অনুভূত হবে 

নিজস্ব প্রতিবেদক: দেশব্যাপী চলমান...

কেনিয়ায় বাঁধ ভেঙে ৪২ জনের মৃত্যূু

আন্তর্জাতিক ডেস্ক: আফ্রিকার দেশ ক...

প্রাথমিক বিদ্যালয়ে আগুন

জেলা প্রতিনিধি: ফরিদপুর জেলার নগরকান্দায় সরকারি মডেল প্রাথমি...

আ’লীগের সভা ২ মে

নিজস্ব প্রতিবেদক: আ’লীগের সংসদীয় দলের ২য় সভা আগামী বৃহ...

পানিতে ডুবে ২ শিশুর মৃত্যু 

জেলা প্রতিনিধি: ঝালকাঠিতে পানিতে ডুবে আব্দুল্লাহ (৬) ও জামিল...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা