আন্তর্জাতিক

আর্জেন্টিনার প্রেসিডেন্টের গাড়িতে হামলা

আন্তর্জাতিক ডেস্ক: আর্জেন্টিনার প্রেসিডেন্টের গাড়িতে বিক্ষোভকারীরা হামলা চালিয়েছে। দেশটির সরকার বিরোধী একদল বিক্ষোভকারী প্রেসিডেন্ট আলবার্তো ফার্নান্দেজকে বহনকারী একটি গাড়িতে এই হামলা চালায়।

হামলাকারীরা আলবার্তোর গাড়িতে লাথি মারে এবং গাড়িটি লক্ষ্য করে পাথর ছুঁড়ে। দাবানলে ক্ষতিগ্রস্ত দেশটির একটি এলাকা পরিদর্শনকালে শনিবার (১৩ মার্চ) এ ঘটনা ঘটে।

দক্ষিণের পাতাগোনিয়া অঞ্চলে লাগো পিউলো শহরে একটি কমিউনিটি সেন্টার থেকে বের হয়ে বিক্ষোভকারীদের ভিড়ের মধ্য দিয়ে যাওয়ার সময় এই হামলার শিকার হন প্রেসিডেন্ট আলবার্তো। এ সময় বিক্ষোভকারীরা প্রেসিডেন্টকে বহনকারী গাড়িটির গতি রোধ করে গাড়িতে লাথি মারে এবং পাথর ছুড়ে, এতে গাড়ির জানালার গ্লাস ভেঙ্গে যায়। টিভি খবরের ফুটেজে এ দৃশ্য দেখা যায়।

শহরটি ঘিরে প্রদেশটির কথা উল্লেখ করে তিনি লিখেছেন, ‘আমি নিশ্চিত চুবুতের লোকেরা কিংবা যারা আমাদের প্রিয় আর্জেন্টিনায় বাস করেন তারা এ হামলায় অংশ নেয়নি।’

বিক্ষোভকারীরা পুলিশ প্রহরায় প্রেসিডেন্টকে বহনকারী মিনিবাসটি গতিরোধ করে হামলা চালায়। এ সময় প্রেসিডেন্টের সফরসঙ্গীদের বহনকারী গাড়িগুলো একটু দূরে ছিল। তবে গাড়িগুলো কয়েক মিনিটের মধ্যে ঘটনাস্থলে পৌঁছায় প্রেসিডেন্টের গাড়িবহর দ্রুত ভিড়ের মধ্য থেকে বেড়িয়ে যেতে সক্ষম হয়।

ক্লারিন পত্রিকার খবরে বলা হয়, চিবুত প্রদেশে খনি প্রকল্পের প্রতিবাদে স্থানীয় জনতা বিক্ষোভ করছিল। পাতাগোনিয়া এবং প্রদেশের গভর্নর এই খনি প্রকল্পের সঙ্গে যুক্ত রয়েছেন।

শুক্রবার (১২ মার্চ) কর্মকর্তারা জানান, কয়েকদিন ধরে পাতাগোনিয়া দাবানলে জ্বলছে, এতে ১ জনের মৃত্যু এবং ১১জন আহত হয়েছে। অনেক এলাকাবাসীকে নিরাপদ স্থানে সরিয়ে নেয়া হয়েছে। আগুনে প্রায় দুইশ' ঘরবাড়ি ধ্বংস হয়েছে। গভর্নর বলেছেন, কয়েকটি শহরে পানি ও বিদ্যুৎহীন অবস্থায় রয়েছে। খবর-বাসস।

সান নিউজ/এসএস

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

জায়েদের ফোন পানিতে ছুড়ে ফেললেন সাকিব

বিনোদন ডেস্ক: বাংলাদেশ ক্রিকেটের...

রাজধানীতে তাপমাত্রা বাড়ছে

নিজস্ব প্রতিবেদক: চলতি তাপপ্রবা...

চীনে সড়ক ধসে নিহত ১৯ 

আন্তর্জাতিক ডেস্ক: চীনের দক্ষিণাঞ...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ বুধবার (১লা মে) বেশ কিছু খ...

বিরক্ত হয়েই শাকিবের পরিবার এই সিদ্ধান্ত 

বিনোদন ডেস্ক: ঢাকাই সিনেমার শীর্ষ নায়ক শাকিব খানকে নতুন করে...

আমিরাতে প্রবল বৃষ্টিপাত, সতর্কতা জারি

আন্তর্জাতিক ডেস্ক: প্রবল বৃষ্টিপা...

এলপি গ্যাসের দাম কমলো 

নিজস্ব প্রতিবেদক: ভোক্তা পর্যায়ে আরেক দফা কমানো হলো তরলীকৃত...

লিওনার্দো দা ভিঞ্চি’র প্রয়াণ

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের স...

বজ্রপাতে প্রাণ গেল ২ জনের

জেলা প্রতিনিধি : রাঙামাটিতে বজ্রপাতে ২ জনের মৃত্যু হয়েছে। বৃ...

ঢাকায় ফিরল ৮ বাংলাদেশির লাশ  

নিজস্ব প্রতিবেদক : ভূমধ্যসাগর পাড়ি দিয়ে ইউরোপ যাওয়ার সময় তিউ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা