আন্তর্জাতিক

স্কুল শিক্ষককে বিয়ে করলেন আমাজন প্রতিষ্ঠাতার সাবেক স্ত্রী

আন্তর্জাতিক ডেস্ক: স্কুল শিক্ষককে বিয়ে করেছেন আমাজনের প্রতিষ্ঠাতা ও বিশ্বের অন্যতম শীর্ষ ধনী জেফ বেজোসের সাবেক স্ত্রী ম্যাকেঞ্জি স্কট। খবর- বিবিসি।

৫০ বছর বয়সী ম্যাকেঞ্জি একাধারে বিশ্বের অন্যতম নারী ধনী, লেখিকা এবং সমাজসেবিকা। ২৫ বছরের দাম্পত্য জীবনের শেষে বেজোসের সঙ্গে বিচ্ছেদ ঘটে ২০১৯ সালে। দুই বছরের মাথায় তিনি আবারও বিয়ে করেছেন একটি বেসরকারি স্কুলের এক বিজ্ঞানের শিক্ষককে।

ওই শিক্ষকের নাম ড্যান জিয়েট। তিনি যে স্কুলে পড়ান সেই স্কুলেই পড়াশোনা করেন বেজোস এবং ম্যাকেঞ্জির চার সন্তান। সেই সূত্রেই শিক্ষক ড্যানের সঙ্গে পরিচয় ম্যাকেঞ্জির।

সম্প্রতি তাদের বিয়ের খবর নিজেই পোস্ট করে জানিয়েছেন ম্যাকেঞ্জি। তবে তাদের বিয়ের তারিখ নিশ্চিত করে জানাননি। বিয়ের খবর পেয়ে অ্যামাজনের মুখপাত্রের মাধ্যমে নবদম্পতিকে শুভেচ্ছাও জানিয়েছেন সাবেক স্বামী বেজোস।

যুক্তরাষ্ট্রের ওয়াশিংটনের লেকসাইড স্কুলের রসায়নের শিক্ষক ড্যান। ওয়াশিংটনের খুব নামকরা স্কুল এটি। এই স্কুলের ছাত্র ছিলেন বিল গেটসও।

বিশ্বের প্রথম সারির ধনী এবং প্রভাবশালী নারীদের মধ্যে ম্যাকেঞ্জির নাম অন্যতম। ৬ মার্চ ২০২১ সালের হিসাব অনুযায়ী ম্যাকেঞ্জির সম্পত্তির পরিমাণ ৫ হাজার ৩৫০ কোটি ডলার। কিন্তু নিজের সম্পত্তির অর্ধেক সেবামূলক কাজে দান করার প্রতিশ্রুতিবদ্ধ তিনি।

গত বছরের ডিসেম্বরে ম্যাকেঞ্জি শতাধিক সংস্থায় ৪১০ কোটি ডলার দান করেছিলেন করোনাভাইরাস মোকাবেলার জন্য। ২০২০ সালের জুলাইয়ে ১১৬টি অলাভজনক সংস্থা, বিশ্ববিদ্যালয়, বিভিন্ন কমিউনিটি ডেভেলপমেন্ট সংস্থা মিলিয়ে ১৬৮ কোটি ডলার দান করেছিলেন তিনি।

বেজোসের সঙ্গে বিচ্ছেদের পর তিনি তার অর্থ থেকে অনুদান দিয়েই অন্যদের সাহায্য করার প্রতিশ্রুতি দিয়েছিলেন। এই নিয়ে ‘দ্য গিভিং প্লেজ’ নামে একটি প্রচারেও যোগ দিয়েছিলেন তিনি।

২০১৯ সালে বেজোসের সঙ্গে লরেন সানচেজ নামে এক নারীর সঙ্গে ঘনিষ্ঠতার খবর সামনে আসে। এর পরপরই তাদের বিচ্ছেদ ঘটে। বিচ্ছেদের পর অ্যামাজনের চার শতাংশ শেয়ারের মালিক হন ম্যাকেঞ্জি। যার মূল্য ছিল সেসময় ৩৫০০ কোটি ডলার।

সান নিউজ/এসএস

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভূঞাপুরে বৃষ্টির জন্য নামাজ আদায় 

খায়রুল খন্দকার, টাঙ্গাইল: প্রচণ্ড তাপদাহে জনজীবন অতিষ্ট। নেই...

মুন্সীগঞ্জে সর্বজনীন পেনশন স্কিম উদ্বোধন

মো. নাজির হোসেন, মুন্সিগঞ্জ: মুন্সীগঞ্জ সদর উপজেলায় ভূমি অফি...

লক্ষ্মীপুরে চলছে ৫ ইউনিয়নে ভোট

সোলাইমান ইসলাম নিশান, লক্ষ্মীপুর প্রতিনিধি...

শহীদ শেখ জামাল’র জন্ম

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অত...

রাতের আঁধারে ফসলি জমির মাটি যাচ্ছে ইটভাটায়

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর):

হিটস্ট্রোকে একদিনেই ৬ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: তীব্র তাপপ্রবাহের কারণে হিট স্ট্রোকে আক্রা...

আইনি সেবায় মানবিকতাকেও স্থান দেয়া উচিত

নিজস্ব প্রতিবেদক: আইনি সেবা প্রদানকালে পুঁথিগত আইন প্রয়োগের...

ভূঞাপুরে বৃষ্টির জন্য নামাজ আদায় 

খায়রুল খন্দকার, টাঙ্গাইল: প্রচণ্ড তাপদাহে জনজীবন অতিষ্ট। নেই...

প্রধানমন্ত্রী দেশে ফিরছেন কাল

নিজস্ব প্রতিবেদক: থাইল্যান্ড সফর শেষে আগামীকাল ব্যাংকক থেকে...

ডিপিএস এসটিএস স্কুলে গ্র্যাজুয়েশন অনুষ্ঠান

নিজস্ব প্রতিবেদক: ডিপিএস এসটিএস স্কুল ঢাকার ২০২৩-২৪ শিক্ষাবর...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা