আন্তর্জাতিক

সহকর্মীর শ্লীলতাহানির প্রতিবাদ করায় সাংবাদিক খুন

আর্ন্তজাতিক ডেস্ক : ভারতের রাজস্থানের জয়পুরে এক নারী সাংবাদিককে করা শ্লীলতাহানির প্রতিবাদ করেছিলেন তার সহকর্মী, সম্প্রচার সাংবাদিক অভিষেক সোনি (২৭)। পরে তাকে রড দিয়ে পিটিয়ে গুরুতর আহত করে ওই নারী সাংবাদিককে শ্লীলতাহানি করে দুস্কৃতিকারীরা। দুই সপ্তাহ ধরে চিকিৎসাধীন থাকা অবস্থায় এ সাংবাদিক গতকাল বুধবার রাতে মারা গেছেন।

ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়া টুডের খবরে বলা হয়, গত ৮ ডিসেম্বর রাত ১১টার দিকে নৈশভোজ শেষে ওই নারী সাংবাদিকের সঙ্গে ফিরছিলেন অভিষেক। পথে ওই নারী সাংবাদিকের শ্লীলতাহানি করেন তিন ব্যক্তি। অভিষেক তার প্রতিবাদ করায় তাকে লোহার রড দিয়ে পিটিয়ে গুরুতর আহত করা হয়। এ সময় অনেক পথচারী তার পাশ দিয়ে গেলেও তাকে সহযোগিতা করতে আসেনি।

এরপর তাকে স্থানীয় এসএমএস হাসপাতালে নেওয়া হয়। হাসপাতালটির ট্রমা সেন্টারে গত বুধবার রাতে তিনি মারা যান। জয়পুর পুলিশ ওই নারী সাংবাদিকের জবানবন্দি গ্রহণ করেছে। এ ঘটনায় ওই নারী বাদী হয়ে ভারতীয় দণ্ডবিধির ৩২৩, ৩৪১এ, ৩০৭, ৩০২ (হত্যা) ধারায় মামলা দায়ের করেছেন। অভিষেকের পরিবার বাদী হয়ে আরও একটি মামলা দায়ের করেছেন।

এ ঘটনায় জড়িত তিনজনকে চিহ্নিত করা হয়েছে। এদের মধ্যে একজনকে গ্রেফতার করা হয়েছে, বাকি দুজনকে গ্রেফতারের চেষ্টা চলছে বলে জানিয়েছে পুলিশ। সিসিটিভি ফুটেজ দেখে গ্রেফতারকৃত ও অন্য দুই অভিযুক্ত চিহ্নিত করেছে পুলিশ। গ্রেফতারকৃতের নাম শঙ্কর চৌধুরী। বাকি দুজন হলেন- কানারাম জাত ও সুরেন্দ্রর জাত। তবে অভিষেকের পরিবার দাবি করেছে, পুলিশ এ মামলাটি ভালোভাবে তদন্ত করেনি।

জয়পুরেরে সহকারী পুলিশ সুপার (অপরাধ) অজয় পাল লাম্বা বলেন, ‘আমরা ঘটনাটির সিসিটিভি ফুটেজ সংগ্রহ করেছি। আমরা এক অভিযুক্তকে গ্রেফতার করেছি। বাকি দুজনকে শিগগিরিই গ্রেফতার করা হবে। তারা বর্তমানে পলাতক রয়েছেন, তাদেরকে ধরতে আমরা টিম গঠন করেছি।’

কংগ্রেস শাসিত রাজ্য সরকারের সমালোচনা করে রাজস্থান রাজ্যের বিজেপি প্রধান সতিশ পুনিয়া বলেন, ‘গত দুই বছর ধরে অশোক গেহলটের শাসনে রাজ্যে আইন-শৃঙ্খলা ভেঙে পড়েছে। গণতন্ত্রের রক্ষী ও করোনা যোদ্ধা সাংবাদিকরা এখানে নিরাপদ নয়।’

সান নিউজ/পিডিকে/এস

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

বোয়ালমারীতে স্বর্ণের কারিগরকে কুপিয়ে জখম

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) : ফরিদপুরের বোয়ালমারীতে...

বজ্রপাতের সময় করণীয়

লাইফস্টাইল ডেস্ক: চলমান তাপপ্রবাহ...

নিজ্জর হত্যায় সন্দেহভাজন ৩ জন গ্রেফতার 

আন্তর্জাতিক ডেস্ক: কানাডায় বসবাসর...

ইন্দোনেশিয়ায় বন্যা-ভূমিধস, নিহত ১৫

আন্তর্জাতিক ডেস্ক: ইন্দোনেশিয়ার ম...

ভালুকায় পানি ও স্যালাইন বিতরণ

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি : ময়মনসিংহের ভালুকায় প্রচন্ড...

মালয়েশিয়ায় বাংলাদেশি আটক

আন্তর্জাতিক ডেস্ক: মালয়েশিয়ার পাহ...

মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ৩৯ 

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর বিভিন্ন এলাকায় মাদকবিরোধী অভিযান...

খাগড়াছড়িতে মা-ছেলের মৃত্যু 

জেলা প্রতিনিধি: খাগড়াছড়ি জেলায় দী...

ঢাকা সফরে আসছেন অ্যামি পোপ

নিজস্ব প্রতিবেদক: ৫০ বছর পূর্তি উপলক্ষ্যে ঢাকা সফর করবেন জাত...

রাষ্ট্রদূতের দায়িত্ব পেলেন কারিনা কাপুর

বিনোদন ডেস্ক: বলিউড অভিনেত্রী কার...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা