আন্তর্জাতিক

সহকর্মীর শ্লীলতাহানির প্রতিবাদ করায় সাংবাদিক খুন

আর্ন্তজাতিক ডেস্ক : ভারতের রাজস্থানের জয়পুরে এক নারী সাংবাদিককে করা শ্লীলতাহানির প্রতিবাদ করেছিলেন তার সহকর্মী, সম্প্রচার সাংবাদিক অভিষেক সোনি (২৭)। পরে তাকে রড দিয়ে পিটিয়ে গুরুতর আহত করে ওই নারী সাংবাদিককে শ্লীলতাহানি করে দুস্কৃতিকারীরা। দুই সপ্তাহ ধরে চিকিৎসাধীন থাকা অবস্থায় এ সাংবাদিক গতকাল বুধবার রাতে মারা গেছেন।

ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়া টুডের খবরে বলা হয়, গত ৮ ডিসেম্বর রাত ১১টার দিকে নৈশভোজ শেষে ওই নারী সাংবাদিকের সঙ্গে ফিরছিলেন অভিষেক। পথে ওই নারী সাংবাদিকের শ্লীলতাহানি করেন তিন ব্যক্তি। অভিষেক তার প্রতিবাদ করায় তাকে লোহার রড দিয়ে পিটিয়ে গুরুতর আহত করা হয়। এ সময় অনেক পথচারী তার পাশ দিয়ে গেলেও তাকে সহযোগিতা করতে আসেনি।

এরপর তাকে স্থানীয় এসএমএস হাসপাতালে নেওয়া হয়। হাসপাতালটির ট্রমা সেন্টারে গত বুধবার রাতে তিনি মারা যান। জয়পুর পুলিশ ওই নারী সাংবাদিকের জবানবন্দি গ্রহণ করেছে। এ ঘটনায় ওই নারী বাদী হয়ে ভারতীয় দণ্ডবিধির ৩২৩, ৩৪১এ, ৩০৭, ৩০২ (হত্যা) ধারায় মামলা দায়ের করেছেন। অভিষেকের পরিবার বাদী হয়ে আরও একটি মামলা দায়ের করেছেন।

এ ঘটনায় জড়িত তিনজনকে চিহ্নিত করা হয়েছে। এদের মধ্যে একজনকে গ্রেফতার করা হয়েছে, বাকি দুজনকে গ্রেফতারের চেষ্টা চলছে বলে জানিয়েছে পুলিশ। সিসিটিভি ফুটেজ দেখে গ্রেফতারকৃত ও অন্য দুই অভিযুক্ত চিহ্নিত করেছে পুলিশ। গ্রেফতারকৃতের নাম শঙ্কর চৌধুরী। বাকি দুজন হলেন- কানারাম জাত ও সুরেন্দ্রর জাত। তবে অভিষেকের পরিবার দাবি করেছে, পুলিশ এ মামলাটি ভালোভাবে তদন্ত করেনি।

জয়পুরেরে সহকারী পুলিশ সুপার (অপরাধ) অজয় পাল লাম্বা বলেন, ‘আমরা ঘটনাটির সিসিটিভি ফুটেজ সংগ্রহ করেছি। আমরা এক অভিযুক্তকে গ্রেফতার করেছি। বাকি দুজনকে শিগগিরিই গ্রেফতার করা হবে। তারা বর্তমানে পলাতক রয়েছেন, তাদেরকে ধরতে আমরা টিম গঠন করেছি।’

কংগ্রেস শাসিত রাজ্য সরকারের সমালোচনা করে রাজস্থান রাজ্যের বিজেপি প্রধান সতিশ পুনিয়া বলেন, ‘গত দুই বছর ধরে অশোক গেহলটের শাসনে রাজ্যে আইন-শৃঙ্খলা ভেঙে পড়েছে। গণতন্ত্রের রক্ষী ও করোনা যোদ্ধা সাংবাদিকরা এখানে নিরাপদ নয়।’

সান নিউজ/পিডিকে/এস

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ট্রাক চাপায় বাইসাইকেল আরোহী নিহত

লক্ষ্মীপুর প্রতিনিধি: লক্ষ্মীপুরে ডাম্প ট্রাক চাপায় মো. হাবি...

ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্তদের ঘর তৈরি করে দেব

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ঘূর্ণিঝড়...

ইসরায়েল-হামাস যুদ্ধবিরতি প্রস্তাব পাস

আন্তর্জাতিক ডেস্ক: জাতিসংঘের সিকিউরিটি কাউন্সিলে আমেরিকার প্...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ মঙ্গলবার (১১ জুন) বেশ কিছু...

নারায়ণগঞ্জে কলেজছাত্রের আত্মহত্যা

জেলা প্রতিনিধি: নারায়ণগঞ্জ জেলায় আশরাফ চৌধুরী সজীব (১৮) নামে...

ফিল্ডিংয়ে ভারত

স্পোর্টস ডেস্ক : টি-টোয়েন্টি বিশ্বকাপের চলতি আসরে সুপার এইটে...

পল্টনে বহুতল ভবনে আগুন

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর পল্টনে ফায়েনাজ টাওয়ারে আগুনের...

বিশ্ববিদ্যালয়গুলোকে র‌্যাংকিং নিয়ে কাজের আহ্বান

নিজস্ব প্রতিবেদক : দেশের বিশ্ববিদ্যালয়গুলোকে বিশ্ব র‌্য...

আমাদের প্রধান শত্রু সরকার

নিজস্ব প্রতিবেদক : আমাদের প্রধান শত্রু এই দখলদার সরকার। সরকা...

উষ্ণতা ছড়ালেন পরীমনি!

বিনোদন ডেস্ক : ঢালিউডের জনপ্রিয় ও আলোচিত চিত্রনায়িকা পরীমনি...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা