আন্তর্জাতিক

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে আবারও আলোচনায় হিলারি

ইন্টারন্যাশনাল ডেস্ক:

আসন্ন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্রেট থেকে মনোনয়ন প্রত্যাশী নিউ ইয়র্ক সিটির সাবেক মেয়র মাইকেল ব্লুমবার্গ। ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে লড়তে চান তিনি। আর এ নির্বাচনে রানিংমেট হিসেবে তিনি ভাবছেন হিলারি ক্লিনটনের কথা।

ইরই মধ্যে প্রেসিডেন্ট ট্রাম্পের বিরুদ্ধে প্রচারণায় প্রায় ৩৫ কোটি মার্কিন ডলার ব্যয় করেছেন ব্লুমবার্গ। তিনি জানিয়েছেন, ট্রাম্পকে হারাতে বিলিয়ন বিলিয়ন ডলার খরচ করতে প্রস্তুত আছেন। টুইটারে ট্রাম্পের সঙ্গে বাক্যযুদ্ধেও জড়িয়েছেন তিনি।

ব্লুমবার্গের নির্বাচনী প্রচার শিবির থেকে করা অভ্যন্তরীণ এক জরিপ বলছে, ব্লেুমবার্গের সঙ্গে সাবেক পররাষ্ট্রমন্ত্রী ও গতবারের ডেমোক্রেট দলীয় প্রেসিডেন্ট প্রার্থী হিলারি ক্লিনটনের যুগপৎ দলগঠন হবে বেশ শক্তিশালী।

ব্লুমবার্গের যোগাযোগবিষয়ক পরিচালক জ্যাসন শেচেটার এই খবরকে অস্বীকার করেননি। তবে তিনি বলেছেন, আমরা এখন প্রাইমারি ইলেকশন এবং বিতর্কের ওপরই জোর দিচ্ছি। ভাইস প্রেসিডেন্ট প্রার্থী কাকে করা হবে সে বিষয়ে ভাবছি না।

তবে ওই প্রতিবেদন প্রকাশের কয়েক মিনিটের মাথায় ব্লুমবার্গ নিজেই নারী সহকর্মীদের সঙ্গে কাজ করার বিষয়ে একটি বার্তা সোস্যাল মিডিয়ায় পোস্ট করেন। তিনি টুইটারে লিখেছেন, ‘আমি আজ যেখানে আছি, সেখানে থাকতাম না, যদি আমার পাশে মেধাবী সব নারী না থাকতেন। আমি তাদের নেতৃত্বগুণ, পরামর্শ ও অবদানের ওপর নির্ভর করেছি।’

এদিকে ডেমোক্যাট দলের আরেক মনোনয়ন প্রত্যাশী সিনেটর বার্নি স্যান্ডার্স ব্লুমবার্গের সমালোচনা করে শনিবার লাস ভেগাসে এক সমাবেশে বলেন, বিলিওনেয়াররা কোটি কোটি ডলার খরচ করে নির্বাচিত হওয়ার চেষ্টা করছেন; কিন্তু ব্লুমবার্গ ভোটাদের মধ্যে সাড়া ফেলতে পারবেন না।

সম্প্রতি এক অনুষ্ঠানে হিলারি ক্লিনটনকে প্রশ্ন করা হয়েছিল- ভাইস প্রেসিডেন্ট হওয়ার প্রস্তাব এলে কী করবেন। জবাবে হিলারি বলেন, আমি দেশের জন্য কাজ করায় বিশ্বাসী। তিনি সম্ভাবনাকে নাকচ করেননি।

এদিকে ট্রাম্প সমর্থকরাও এ খবর মুখিয়ে নিয়েছেন। ডেমোক্রেট শিবিরের পুরনো বিবাদ উস্কে দিতেই কিনা ট্রাম্প প্রচার শিবিরের অন্যতম মুখপাত্র টিম মার্গটাহ বলেন, ‘বার্নির কাছ থেকে দ্বিতীয়বারের মতো মনোনয়ন হাতিয়ে নেওয়ার লোভ যেন হিলারি সংবরনই করতে পারছেন না।’

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভূঞাপুরে জনপ্রিয়তার শীর্ষে ফিরোজ চৌধুরী 

খায়রুল খন্দকার, টাঙ্গাইল: ২য় ধাপে...

জেলা প্রশাসকের গাড়ি ভাংচুর, যুবক আটক

মো. রাশেদুজ্জামান রাশেদ, পঞ্চগড় প্রতিনিধি:...

লক্ষ্মীপুরে জনপ্রিয়তার শীর্ষে প্রার্থী আশরাফুল 

সোলাইমান ইসলাম নিশান, লক্ষ্মীপুর প্রতিনিধি: লক্ষ্মীপুরে গণসং...

দৌলতখানে ১৩ জনের মনোনয়নপত্র দাখিল

দৌলতখান প্রতিনিধি: ভোলার দৌলতখান...

ভোলার ৩ উপজেলায় ৩৮ জনের মনোনয়ন দাখিল

ভোলা প্রতিনিধি: ২য় ধাপের উপজেলা প...

চতুর্থ ধাপের ভোটগ্রহণ ৫ জুন

নিজস্ব প্রতিবেদক: ষষ্ঠ উপজেলা পরি...

বাংলাদেশে কাতারের বিনিয়োগ আহ্বান রাষ্ট্রপতির

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে (এসইজেড)...

পদ্মায় গোসলে নেমে ৩ কিশোরের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: রাজশাহীতে পদ্মা...

রাজধানীতে হিট স্ট্রোকে পথচারীর মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর গুলিস্তানে রাস্তা দিয়ে হেঁটে যাও...

আ’লীগের শান্তি সমাবেশ স্থগিত

নিজস্ব প্রতিবেদক: আগামী ২৬ এপ্রিল রাজধানীতে শান্তি ও উন্নয়ন...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা