আন্তর্জাতিক

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে আবারও আলোচনায় হিলারি

ইন্টারন্যাশনাল ডেস্ক:

আসন্ন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্রেট থেকে মনোনয়ন প্রত্যাশী নিউ ইয়র্ক সিটির সাবেক মেয়র মাইকেল ব্লুমবার্গ। ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে লড়তে চান তিনি। আর এ নির্বাচনে রানিংমেট হিসেবে তিনি ভাবছেন হিলারি ক্লিনটনের কথা।

ইরই মধ্যে প্রেসিডেন্ট ট্রাম্পের বিরুদ্ধে প্রচারণায় প্রায় ৩৫ কোটি মার্কিন ডলার ব্যয় করেছেন ব্লুমবার্গ। তিনি জানিয়েছেন, ট্রাম্পকে হারাতে বিলিয়ন বিলিয়ন ডলার খরচ করতে প্রস্তুত আছেন। টুইটারে ট্রাম্পের সঙ্গে বাক্যযুদ্ধেও জড়িয়েছেন তিনি।

ব্লুমবার্গের নির্বাচনী প্রচার শিবির থেকে করা অভ্যন্তরীণ এক জরিপ বলছে, ব্লেুমবার্গের সঙ্গে সাবেক পররাষ্ট্রমন্ত্রী ও গতবারের ডেমোক্রেট দলীয় প্রেসিডেন্ট প্রার্থী হিলারি ক্লিনটনের যুগপৎ দলগঠন হবে বেশ শক্তিশালী।

ব্লুমবার্গের যোগাযোগবিষয়ক পরিচালক জ্যাসন শেচেটার এই খবরকে অস্বীকার করেননি। তবে তিনি বলেছেন, আমরা এখন প্রাইমারি ইলেকশন এবং বিতর্কের ওপরই জোর দিচ্ছি। ভাইস প্রেসিডেন্ট প্রার্থী কাকে করা হবে সে বিষয়ে ভাবছি না।

তবে ওই প্রতিবেদন প্রকাশের কয়েক মিনিটের মাথায় ব্লুমবার্গ নিজেই নারী সহকর্মীদের সঙ্গে কাজ করার বিষয়ে একটি বার্তা সোস্যাল মিডিয়ায় পোস্ট করেন। তিনি টুইটারে লিখেছেন, ‘আমি আজ যেখানে আছি, সেখানে থাকতাম না, যদি আমার পাশে মেধাবী সব নারী না থাকতেন। আমি তাদের নেতৃত্বগুণ, পরামর্শ ও অবদানের ওপর নির্ভর করেছি।’

এদিকে ডেমোক্যাট দলের আরেক মনোনয়ন প্রত্যাশী সিনেটর বার্নি স্যান্ডার্স ব্লুমবার্গের সমালোচনা করে শনিবার লাস ভেগাসে এক সমাবেশে বলেন, বিলিওনেয়াররা কোটি কোটি ডলার খরচ করে নির্বাচিত হওয়ার চেষ্টা করছেন; কিন্তু ব্লুমবার্গ ভোটাদের মধ্যে সাড়া ফেলতে পারবেন না।

সম্প্রতি এক অনুষ্ঠানে হিলারি ক্লিনটনকে প্রশ্ন করা হয়েছিল- ভাইস প্রেসিডেন্ট হওয়ার প্রস্তাব এলে কী করবেন। জবাবে হিলারি বলেন, আমি দেশের জন্য কাজ করায় বিশ্বাসী। তিনি সম্ভাবনাকে নাকচ করেননি।

এদিকে ট্রাম্প সমর্থকরাও এ খবর মুখিয়ে নিয়েছেন। ডেমোক্রেট শিবিরের পুরনো বিবাদ উস্কে দিতেই কিনা ট্রাম্প প্রচার শিবিরের অন্যতম মুখপাত্র টিম মার্গটাহ বলেন, ‘বার্নির কাছ থেকে দ্বিতীয়বারের মতো মনোনয়ন হাতিয়ে নেওয়ার লোভ যেন হিলারি সংবরনই করতে পারছেন না।’

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

নববর্ষের শুভেচ্ছা জানালেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: পহেলা বৈশাখকে স...

ঈদের পরদিনও বাস ভাড়া দ্বিগুণ

নিজস্ব প্রতিবেদক: ঈদের পরদিনও রাজধানী ছাড়ছেন মানুষ। তবে তা ঈ...

আগামীকাল চৈত্র সংক্রান্তি 

সান নিউজ ডেস্ক: আগামীকাল চৈত্র সং...

পাহাড়ে ৩ দিনব্যাপী বৈসাবি উৎসব শুরু

জেলা প্রতিনিধি: রাঙ্গামাটিতে কাপ্তাই হ্রদে ফুল ভাসানোর মধ্য...

পহেলা বৈশাখের আগে ইলিশের দাম চড়া

নিজস্ব প্রতিবেদক: আজ ঈদের দ্বিতীয়...

দুই মেম্বার সমর্থকদের সংঘর্ষ, আহত ১৫

জেলা প্রতিনিধি: ব্রাহ্মণবাড়িয়ার জমিতে সেচের পানি দেওয়াকে কেন...

দুই মোটরসাইকেলের সংঘর্ষ, নিহত ৩

জেলা প্রতিনিধি : ঠাকুরগাঁওয়ে দুই মোটরসাইকেলের সংঘর্ষে ৩ জন ন...

টিকটক বানাতে গিয়ে কিশোরের মৃত্যু

জেলা প্রতিনিধি: কুড়িগ্রামে নদীতে টিকটকের ভিডিও বানাতে গিয়ে প...

জলদস্যুদের চেয়েও ভয়ংকর বিএনপি

নিজস্ব প্রতিবেদক : সোমালিয়ার জলদস্যুদের চেয়েও অনেক বেশি ভয়ংক...

নববর্ষে বন্ধ থাকবে যেসব সড়ক

নিজস্ব প্রতিবেদক: ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ট্রাফিক...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা