করোনা সংক্রমণ (ছবি: সংগৃহীত)
স্বাস্থ্য

বিশ্বে করোনায় আরও ১১ হাজার মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক: বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ১১ হাজার ১৬৮ জন মারা গেছেন। এসময়ের মধ্যে নতুন করে আক্রান্ত হয়েছেন আরও ২৮ লাখ ৬২ হাজার ৬৪৬ মানুষ। এ নিয়ে এ ভাইরাসে মৃত্যু বেড়ে ৫৭ লাখ ৪ হাজার ১৫৫ জন ও আক্রান্ত বেড়ে ৩৮ কোটি ১৭ লাখ ৯৫ হাজার ৭৮৬ জনে পৌঁছেছে।

বুধবার (২ ফেব্রুয়ারি) বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাস পরিস্থিতির নিয়মিত আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমেটার সূত্রে এ তথ্য জানা যায়।

এদিকে গত ২৪ ঘণ্টায় বিশ্বে সবচেয়ে বেশি সংক্রমণ হয়েছে ফ্রান্সে। তবে এসময়ে প্রাণহানির শীর্ষে আছে যুক্তরাষ্ট্র। দৈনিক প্রাণহানির তালিকায় দ্বিতীয় অবস্থানে আছে ভারত আর সংক্রমণে দ্বিতীয় অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। প্রাণহানির তালিকায় এরপরই রয়েছে ব্রাজিল, রাশিয়া, স্পেন, ফ্রান্স, ইতালি, পোলান্ড, কলম্বিয়া, যুক্তরাজ্য।

অপরদিকে ২৪ ঘণ্টায় ফ্রান্সে ৩৮১ জনের মৃত্যুর পাশাপাশি একদিনে সর্বোচ্চ ৪ লাখ ১৬ হাজার ৮৯৬ মানুষ আক্রান্ত হয়েছেন। এ নিয়ে দেশটিতে সর্বমোট আক্রান্ত বেড়ে ১ কোটি ৯৫ লাখ ৫৭ হাজার ৬২৬ জন ও মৃত্যু বেড়ে ১ লাখ ৩১ হাজার ৩১২ জনে দাঁড়িয়েছে।

করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ২ লাখ ৬৪ হাজার ৬৯৩ জন। এসময়ের মধ্যে ভাইরাসটিতে মারা গেছেন ২ হাজার ৭৮০ জন। দেশটিতে এখন পর্যন্ত মোট আক্রান্ত ৭ কোটি ৬৫ লাখ ১৬ হাজার ২০২ জন ও মোট মারা গেছে ৯ লাখ ১৩ হাজার ৯২৪ জন।

করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় ও প্রাণহানিতে তৃতীয় অবস্থানে থাকা দেশ ভারতে গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৭২৮ জন মারা গেছেন। নতুন করে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৫৮ হাজার ৫৭৬ জন। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্ত ৪ কোটি ১৬ লাখ ২৮ হাজার ৭৫ জন ও মোট মারা গেছে ৪ লাখ ৯৭ হাজার ৯৯৬ জন।

আরও পড়ুন: করোনায় আরও ৩১ জনের মৃত্যু

একদিনে ২৪ ঘণ্টায় মৃত্যুতে যুক্তরাষ্ট্র এবং ভারতের পরেই তৃতীয় অবস্থানে রয়েছে রাশিয়া। দেশটিতে এসময়ের মধ্যে ৬৬৩ জনের মৃত্যুর পাশাপাশি নতুন করে আক্রান্ত হয়েছেন ১ লাখ ২৫ হাজার ৮৩৬ জন। এ পর্যন্ত দেশটিতে মোট মৃত্যু হয়েছে ৩ লাখ ৩২ হাজার ১২ জনের এবং মোট আক্রান্ত হয়েছেন ১ কোটি ১৯ লাখ ৮৬ হাজার ৯১৩ জন।

সাননিউজ/এমএসএ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

গণ বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারের অপসারণের দাবি

নিজস্ব প্রতিনিধি: নিজের পিএইচডি নিয়ে জালিয়াতিসহ নানা দুর্নী...

ভূমিদস্যুদের বিচারের দাবিতে মানববন্ধন

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি: ময়...

খাগড়াছড়িতে বিশ্ব মা দিবস উদযাপন 

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি:

টঙ্গীবাড়িতে আরিফ হালদারের উঠান বৈঠক অনুষ্ঠিত

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ: মুন্...

এসএসসির ফল প্রকাশ

নিজস্ব প্রতিবেদক : ২০২৪ সালের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এস...

রুশ ক্ষেপণাস্ত্র হামলায় নিহত ১৫

আন্তর্জাতিক ডেস্ক: রাশিয়ার একটি অ্যাপার্টমেন্ট ব্লকে ইউক্রেন...

দাখিলে এবারও শীর্ষে এনএস কামিল মাদরাসা

ঝালকাঠি প্রতিনিধি: ঐতিহ্যবাহী ঝালকাঠির এনএস কামিল মাদরাসা (ন...

সন্ত্রাস করলে ছাড় দেয়া হবে না

নিজস্ব প্রতিবেদক: আওয়ামী লীগ সাধা...

যানজট নিরসনে চালু হলো গেটলক সিস্টেম 

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর যানজট...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা