স্বাস্থ্য

পুরুষের চেয়ে নারীর মৃত্যু দ্বিগুণ

নিজস্ব প্রতিবেদক: সারাদেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আরও ৫৬ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে পুরুষ ১৯ জন ও মহিলা ৩৭ জন। এ নিয়ে দেশে করোনায় মৃত্যু দাঁড়াল ২৬ হাজার ৬৮৪ জন। একই সময়ে আক্রান্তের সংখ্যা দুই হাজার ৬৩৯ জন। এ নিয়ে সংক্রমণের সংখ্যা ১৫ লাখ ১৯ হাজার ৮০৫ জন।

মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে। অন্যদিকে আগের দিন ৭০ জনের মৃত্যু ও ২ হাজার ৭১০ জনের শরীরে করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে। অতএব মৃত্যু ও সংক্রমণ শনাক্তের পরিমাণ আগের দিনের তুলনায় কমেছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৫৬ জনের মধ্যে বাসায় একজন ছাড়া সবাই হাসপাতালে মারা গেছেন। একই সময়ে বিভাগওয়ারী পরিসংখ্যান অনুযায়ী, ঢাকা বিভাগে সর্বোচ্চ ২০ জন, চট্টগ্রাম বিভাগে ১৫ জন, রাজশাহী বিভাগে ৩ জন, খুলনা বিভাগে ৬ জন, বরিশাল বিভাগে ৪ জন, সিলেট বিভাগে ৫ জন, রংপুর বিভাগে তিনজন ও ময়মনসিংহে একজন মারা গেছেন।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, গত ২৪ ঘণ্টায় সারাদেশে ৭৯৯টি ল্যাবে করোনা নমুনা পরীক্ষা হয়েছে। এই সময়ে এসব ল্যাবে নমুনা সংগ্রহ করা হয় ২৭ হাজার ৪৬৬টি। আর নমুনা পরীক্ষা করা হয়েছে ২৭ হাজার ২৩৩টি। গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষা মিলিয়ে এ নিয়ে দেশে করোনাভাইরাসের মোট নমুনা পরীক্ষা হলো ৯১ লাখ ১৮ হাজার ৮৪৩টি। দেশে মোট শনাক্ত রোগীর সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ১৫ লাখ ১৯ হাজার ৮০৫ জনে।

এদিকে আজকের পরিসংখ্যান অনুযায়ী মোট নমুনা পরীক্ষার বিপরীতে সংক্রমণ শনাক্তের হার ৯.৬৯ শতাংশ। তবে এখন পর্যন্ত মোট নমুনা পরীক্ষার বিপরীতে সংক্রমণ শনাক্তের হার ১৬ দশমিক ৬৭ শতাংশ, সুস্থতার হার ৯৬ দশমিক ১১ শতাংশ ও মৃত্যুর হার ১ দশমিক ৭৬ শতাংশ।

গত বছরের ৮ মার্চ দেশে প্রথম তিনজনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ওই বছরের ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

সান নিউজ/এনএএম/এমকেএইচ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

স্বাধীনতা দিবস ছাত্রলীগের ইফতার বিতরণ 

সোলাইমান ইসলাম নিশান, লক্ষ্মীপুর প্রতিনিধি...

লক্ষ্মীপুরে অসহায় মানুষের মাঝে ইফতার বিতরণ 

সোলাইমান ইসলাম নিশান, লক্ষ্মীপুর প্রতিনিধি...

পঞ্চগড়ে মোটরসাইকেল আরোহীর মৃত্যু 

মো. রাশেদুজ্জামান রাশেদ, পঞ্চগড় প্রতিনিধি:...

রামগড়ে গাঁজাসহ আটক ১

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি: খাগড়াছড়ির রামগড়ে আট...

ত্রিশালে নতুন করে ত্রাস সৃষ্টি করছে কিশোর গ্যাং

মো. মনির হোসেন, স্টাফ রিপোর্টার: ময়মনসিংহের ত্রিশাল উপজেলার...

আলুর দাম বাড়ার আশঙ্কা

নিজস্ব প্রতিবেদক: গত বছরের চেয়ে এ...

ইসলামী ব্যাংকের আলোচনা সভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক : ইসলামী ব্যাংক বাংলাদেশ পিএলসির উদ্যোগে এব...

বিএটি বাংলাদেশের বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক: ব্রিটিশ আমেরিকা...

হাতিয়ায় পুকুরে ধরা পড়ল ১০০ ইলিশ

নোয়াখালী প্রতিনিধি : নোয়াখালীর হাতিয়াতে একটি পুকুরে ১০০ রুপা...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা