স্বাস্থ্য

করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় প্রস্তুত সরকার

নিজস্ব প্রতিবেদক : বৈশ্বিক মহামারী করোনাভাইরাসের সংক্রমণ, বিস্তার রোধ এবং প্রতিকারের জন্য গৃহীত কার্যক্রম ও ভবিষ্যৎ প্রস্তুতির অধীন সংযুক্ত দপ্তরের তথ্য (গৃহীত কার্যক্রম, সেবা প্রদানের সঙ্গে সংশ্লিষ্ট সংস্থা, উপকারভোগী, ব্যয়, ভবিষ্যৎ প্রস্তুতি, কার্যক্রমে সীমাবদ্ধতা এবং উত্তরণে করণীয় সম্পর্কে সুপারিশ) জানাতে দেশের সব বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসকদের চিঠি দিয়েছিল মন্ত্রিপরিষদ বিভাগ।

সে নির্দেশনার আলোকে প্রতিবেদন দাখিল করতে সময়সীমা বেধে দেওয়া হয়েছিল গত ১২ অক্টোবর পর্যন্ত। বেধে দেওয়া সময়ের মধ্যে এখনোও প্রতিবেদন পায়নি মন্ত্রিপরিষদ বিভাগ। এ অবস্থায় সোমবার (০২ নভেম্বর ) আরেকটি চিঠির মাধ্যমে বৃহস্পতিবার (০৫ নভেম্বর) এর মধ্যে সব বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসকদের কোভিড-১৯ মোকাবিলায় গৃহীত কার্যক্রম এবং ভবিষ্যৎ প্রস্তুতির তথ্য প্রদান করতে বলা হয়েছে।

কিন্তু মন্ত্রণালয়/বিভাগ এবং মাঠ পর্যায়ের কার্যালয় থেকে এখনো কোনো প্রতিবেদন পায়নি। এমতাবস্থায় কোভিড ১৯-এর সংক্রমণ, বিস্তার রোধ এবং প্রতিকারের জন্য গৃহীত কার্যক্রম ও ভবিষ্যৎ প্রস্তুতির তথ্য (অধীন/সংযুক্ত দপ্তরের তথ্যসহ) আগামী ৫ নভেম্বরের মধ্যে পাঠানোর জন্য সব বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসকদের নির্দেশ দেওয়া হলো।

দরজায় কড়া নাড়ছে শীত। যদিও অন্য বছরের তুলনায় এবার শীত মৌসুম শুরু হচ্ছে করোনা সংক্রমণের আতঙ্ক নিয়ে। কারণ শীতে করোনাভাইরাসের সংক্রমণের প্রকোপ আরও বাড়তে পারে বা এর দ্বিতীয় ঢেউ আঘাত হানতে পারে বলে এরই মধ্যে সতর্ক করেছেন বিশেষজ্ঞরা।

এক্ষেত্রে দ্বিতীয় ঢেউ মোকাবিলায় সরকার প্রস্তুত রয়েছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সম্প্রতি স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকও দাবি করেছেন, স্বাস্থ্য খাতের পাশাপাশি সরকারের অন্যান্য মন্ত্রণালয়ও করোনাভাইরাস নিয়ে কাজ করেছে। করোনার দ্বিতীয় ঢেউ শুরু হলেও জনগণের আতঙ্কিত হওয়ার কারণ নেই। সম্মিলিতভাবেই করোনার দ্বিতীয় ঢেউ মোকাবিলা করা হবে।

সান নিউজ/এসএ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

শতবর্ষী বিদ্যালয়ের নাম পুনর্বহালের দাবি

নাটোর প্রতিনিধি : বড়াইগ্রামে শতাধিক বছর পূর্বে প্রতিষ্ঠিত ঐত...

নির্বাচনের তারিখ ঘোষণা করল ইরান

আন্তর্জাতিক ডেস্ক: ইরানের প্রেসিড...

খাগড়াছড়িতে ইয়াবাসহ আটক ২

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি : খাগড়াছড়ির রামগড়ে এক...

মঙ্গলবার রাজধানীর যেসব মার্কেট বন্ধ

সান নিউজ ডেস্ক: প্রতি সপ্তাহের একেক দিন বন্ধ থাকে রাজধানীর ব...

ঝুঁকিপূর্ণ কেন্দ্র নিয়ে ভোট চলছে

জেলা প্রতিনিধি: ৭৬টি ঝুঁকিপূর্ণ ক...

আগুনে পুড়ল ৫ দোকান

জেলা প্রতিনিধি: নীলফামারী জেলার শ...

মোটরসাইকেলে লরির ধাক্কা, নিহত ১

জেলা প্রতিনিধি: ময়মনসিংহ জেলায় লরির ধাক্কা মোটরসাইকেল আরোহী...

তুচ্ছ ঘটনায় মামলা 

জেলা প্রতিনিধি: এখন মানুষ মুরগি ধান খাওয়ার মতো ছোট ঘটনায়ও মা...

বগুড়ার হিমাগারে মিলল ২ লাখ ডিম 

জেলা প্রতিনিধি: বগুড়ায় হিমাগারে অবৈধভাবে মজুদ রাখা ২ লক্ষাধি...

পানিতে ডুবে ২ শিশুর মৃত্যু

জেলা প্রতিনিধি: চট্টগ্রাম জেলার ব...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা