তামান্না ভাটিয়া
বিনোদন

তামান্না ভাটিয়ার জন্মদিন আজ

বিনোদন ডেস্ক: বাহুবলি গার্ল খ্যাত ভারতের দক্ষিণী সিনেমার জনপ্রিয় অভিনেত্রী তামান্না ভাটিয়ার জন্মদিন আজ। ১৯৮৯ সালের ২১ ডিসেম্বর এই সুন্দরী মুম্বাইয়ের একটি ধনাঢ্য পরিবারে জন্মগ্রহণ করেন। তামান্নার বাবা একজন হীরা ব্যবসায়ী। মানেকজি কুপার এডুকেশন ট্রাস স্কুল থেকে তামান্নার পড়াশোনার শুরু।

মাত্র ১৩ বছর বয়স থেকে অভিনয়ের সঙ্গে যুক্ত তামান্না। স্কুলের বার্ষিক অনুষ্ঠানে তার অভিনয় দেখে পৃথিবী থিয়েটার থেকে তাকে প্রস্তাব দেওয়া হয়। তিনি সেই ডাকে সাড়া দিয়ে প্রায় এক বছর থিয়েটারে কাজ করেন।

ক্যারিয়ারের শুরুতে তিনি বলিউডের সিনেমায় কাজ করেছেন। অথচ তিনি জনপ্রিয়তা লাভ করেছেন তেলেগু সিনেমা দিয়ে। রূপ-লাবণ্য আর অভিনয়ের অসাধারণ সমন্বয় তিনি। দর্শকদের প্রিয় নায়িকার তালিকায় তামান্না ভাটিয়ার নামটি উল্লেখযোগ্য। বলিউড, তেলেগু ও তামিল সিনেমার জনপ্রিয় অভিনেত্রী।

তামান্না ২০০৫ সালে তার অভিনয় জীবন শুরু করেন মাত্র ১৫ বছর বয়সে এবং নায়িকা হিসেবে চান্দ সা রোশান চেহ্‌রাতেই অভিনয় করেন। পরে ছবিটি বাণিজ্যিকভাবে বক্স অফিসে সফলতা পেতে ব্যর্থ হয়। একই বছরে তিনি তেলুগু চলচ্চিত্রে তার প্রথম তেলুগু ছবি ‘শ্রী’ করেন, পরের বছর ২০০৬ সালে তামিল ছবি কেদি করেন। যদিও ছবিদ্বয় বাণিজ্যিকভাবে আলোর মুখ দেখেনি। তথাপি তাঁর অভিনয় কর্ম তাঁকে অনেক প্রশংসা এনে দেয়।

২০০৭ সালে তামান্নার ক্যারিয়ারে মোড় ঘুরে যায়। ‘হ্যাপি ডেইস’ ও ‘কাল্লুরি’ নামের দুটি সিনেমায় অভিনয় করে তিনি দক্ষিণী সিনেমায় নিজের অবস্থান পাকা করেন। দুটি সিনেমাই ছিল দর্শকপ্রিয় এবং বক্স অফিসে সফল। যার সুবাদে তিনি পান যান সেরা তামিল অভিনেত্রী হিসেবে ফিল্মফেয়ার সাউথ পুরস্কারের মনোনয়ন।

পরবর্তীতে তামান্না ভাটিয়া অভিনয় করেছেন বেশ কিছু সফল ও সুপারহিট সিনেমায়। এগুলো হচ্ছে- ‘থিল্লালাঙ্গাদি’, ‘স্পিডুন্নুডু’, ‘জাগুয়ার’, ‘কান্দেন কাধালাই’, ‘নেক্সট এন্টি?’, ‘কেদি’, ‘কান্নে কালাইমানে’, ‘স্কেচ’, ‘না’, ‘পাডিক্কাথাভান’, ‘ধর্ম দুরাই’, ‘বলে চুডিয়া’, ‘হামশকলস’, ‘সুরা’, ‘বাদ্রিনাথ’, ‘সিটিমার’, ‘খামোশি’, ‘ভেঙ্গাই’, ‘তাডাখা’, ‘ভিরাম’, ‘আগাডু’, সারিলেরু নিকেভভারু’, ‘সিরুথাই’, ‘বেঙ্গল টাইগার’, ‘১০০ পারসেন্ট লাভ’, ‘অ্যাকশন’, ‘ফান অ্যান্ড ফ্রাস্টেশন’, ‘এন্টারটেইনমেন্ট’, ‘প্রিয়া’, ‘দেবী’ ও ‘অয়ন’ ইত্যাদি।

২০১৭ সালে তামান্না ভাটিয়া ভারতের সবচেয়ে জনপ্রিয় ১০ জন অভিনয়শিল্পীর তালিকায় চতুর্থ স্থান অর্জন করেছিলেন। যেখানে প্রভাস ও আনুশকা শেঠির মতো তারকারা ছিলেন তার পেছনে। তামান্না মোট আটবার ফিল্মফেয়ার সাউথ পুরস্কারে মনোনয়ন লাভ করেছেন। কিন্তু দুর্ভাগ্যজনকভাবে একবারও পুরস্কার অর্জন করতে পারেননি।

প্রসঙ্গত, ভারতের ইতিহাসে অন্যতম সফল ও জনপ্রিয় সিনেমা ‘বাহুবলী’তেও অভিনয় করেছেন তামান্না ভাটিয়া। যা তাকে নিয়ে গেছে দর্শকপ্রিয়তার প্রথম সারিতে।

সান নিউজ/এনকে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

নোয়াখালীতে ভূমি দুস্যুর বিরুদ্ধে মানববন্ধন 

নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালীর কোম...

ফসলের ক্ষতি করে চলছে অবৈধ ব্যাটারি ইন্ডাস্ট্রি

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর):

কেশবপুরে নির্বাচনী কার্যালয়ের শুভ উদ্বোধন

আব্দুর রাজ্জাক সরদার, কেশবপুরঃ আগামী ০৮ ই মে ২০২৪, রোজ বুধবা...

আজ শেরে বাংলার ৬২তম মৃত্যুবার্ষিকী

নিজস্ব প্রতিবেদক: আজ অবিভক্ত বাংল...

গরমে বারবার গোসল করা কি ক্ষতিকর?

লাইফস্টাইল ডেস্ক: বৈশাখের শুরু থে...

খাগড়াছড়িতে ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি:

বরিশালে বিদ্যুৎস্পৃষ্টে ৩ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: বরিশালের বাকেরগ...

সেরা সুন্দরী হলেন ৬০ বছরের আলেজান্দ্রা 

বিনোদন ডেস্ক: সম্প্রতি ৬০ বছর বয়স...

সোনার দাম ফের কমলো 

নিজস্ব প্রতিবেদক: দেশের বাজারে সো...

গরমে বারবার গোসল করা কি ক্ষতিকর?

লাইফস্টাইল ডেস্ক: বৈশাখের শুরু থে...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা