বিনোদন

স্টান্টম্যানের সহযোগিতা নেন না তারা!

বিনোদন ডেস্ক : সিনেমার স্টানম্যানের সহযোগিতা নেয়ার বিষয়টি নতুন কিছু নয়। সাধারণত নায়ক-নায়িকার পরিবর্তে অ্যাকশনসহ নানা লোমহর্ষক শর্টগুলো স্টানম্যানরা করে থাকেন। যা দেখে বিমোহিত হন দর্শক। তবে মূল নায়ক-নায়িকার পরিবর্তে অন্য কেউ করলেও বলিউডের অ্যাকশন সিনেমায় অনেক নামি তারকা নিজেরাই স্টানে অভিনয় করেন। শাহরুখ খান থেকে নায়িকা ক্যাটরিনা কাইফও আছেন এ তালিকায়।

অক্ষয়

বলিউডের খিলাড়ি নায়ক হিসেবে খ্যাত অক্ষয় কুমার এত নামী নায়ক হওয়া সত্ত্বেও সিনেমার ঝুঁকিপূর্ণ দৃশ্যে অভিনয় করতে সাধারণত কোনও স্টান্ট অভিনেতার সাহায্য নেন না। এমনকি বিমান থেকে হট এয়ার বেলুনে লাফ দিতেও তিনি স্টান্টের সাহায্য ছাড়াই নিজে লাফ দিয়েছিলেন।

টাইগার

হালের অ্যাকশন হিরো টাইগার শ্রফও সিনেমার ঝুঁকিপূর্ণ দৃশ্যে নিজেই অভিনয় করেন। ‘ফ্লায়িং জাট’, ‘হিরোপন্তি’ ও ‘বাঘি’ সিনেমার সব স্টান্ট দৃশ্য তিনি নিজেই করেছেন।

হৃতিক

এখনও দুর্দান্ত বডি ধরে রাখা হৃতিক রোশনও স্টান্টদের সাহায্য নেন না। বলিউডের অন্যতম ‘ব্যাং ব্যাং’ সিনেমায় সব ঝুঁকিপূর্ণ দৃশ্যে তিনি নিজেই অভিনয় করেছেন।

শাহরুখ

কিং খানও সাধারণত ভয়ংকর দৃশ্যে স্টান্ট এড়িয়ে চলতে পছন্দ করেন। তবে ‘দিওয়ালি’, ‘হ্যাপি নিউ ইয়ার’ ও ‘রইস’-এর দারুণ সব অ্যাকশন দৃশ্যে লম্ফঝম্ফ সব একাই করেছেন।

ক্যাটরিনা

বলিউডের ফিটেস্ট নায়িকা খ্যাত ক্যাটরিনা কাইফ স্টান্টদৃশ্যেও সেরা। তার ভক্তরা শুনলে অবাক হবে যে ‘এক থা টাইগার’, ‘টাইগার আভি জিন্দা হে’, ‘ধুম থ্রি’র মতো ধুন্ধুমার অ্যাকশন সিনেমায় তিনি নিজেই সব অ্যাকশন দৃশ্যে অভিনয় করেছেন। কোনও স্টান্ট অভিনেতার সাহায্য নেননি।

প্রিয়াংকা

হলিউডের ‘কোয়ান্টিকো’ করা অভিনেত্রী তিনি। স্টান্টদৃশ্যে যান কী করে! ‘ম্যারি কম’ ও ‘কোয়ানটিকো’র জন্য নিয়েছিলেন হাড়ভাঙা ট্রেনিং। অ্যাকশন দৃশ্যগুলো নিয়ে তাই ভাবতে হয়নি পরিচালকদের।

সোনাক্ষি

‘দাবাং’-খ্যাত অভিনেত্রী সোনাক্ষি সিনহা দাবাংয়ের মতোই স্টান্ট পারফরমার। ‘ফোর্স ২’ ও ‘আকিরা’ সিনেমার সব স্টান্ট তিনি নিজেই করেছেন।

দীপিকা

বলিউডের ছিমছাম দীপিকাও কম সাহসী না। ‘চাদনি চক টু চায়না’ সিনেমায় তরবারি যুদ্ধে তিনি কোনও স্টান্ট-উইম্যানের সাহায্য নেননি। ‘বাজিরাও মাস্তানি’র অ্যাকশন দৃশ্যগুলোর জন্যেও মাসভর নিয়েছিলেন প্রশিক্ষণ।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া

সাননিউজ/এমএইচ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

প্রেসক্লাবের উদ্যোগে বৃক্ষরোপণ উদ্বোধন

কুষ্টিয়া প্রতিনিধি : কুষ্টিয়ার মিরপুর প্রেসক্লাবের উদ্যোগে ব...

আনহার আহমেদ চৌধুরী মৃত্যুবরণ করেছেন

নিজস্ব প্রতিনিধি: ইউনিভার্সিটি অফ...

বড়াইগ্রামে দুই ব্যবসায়ীকে জরিমানা

নাটোর প্রতিনিধি: বড়াইগ্রামের বনপাড়া বাজারের বনফুল সুইটসের মা...

আনারের হত্যাকারীরা চিহ্নিত

নিজস্ব প্রতিবেদক : এমপি আনোয়ারুল আজীম আনারকে যারা হত্যা করেছ...

ফরিদপুরে ডিমের বাজারে অভিযান

ফরিদপুর শহর প্রতিনিধি : অস্থির হয়ে ওঠা ডিমের বাজারে দাম সহনী...

ফিল্ডিংয়ে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক : যুক্তরাষ্ট্রের বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্ট...

রিজার্ভ নিয়ে চিন্তা নেই

নিজস্ব প্রতিবেদক : সব দেশের মতো বাংলাদেশেও মুদ্রাস্ফীতি হচ্ছ...

আমি আন্তর্জাতিক তারকা

বিনোদন ডেস্ক : ঢাকাই সিনেমার আলোচিত অভিনেতা জায়েদ খান। সম্প...

বড়াইগ্রামে দুই ব্যবসায়ীকে জরিমানা

নাটোর প্রতিনিধি: বড়াইগ্রামের বনপাড়া বাজারের বনফুল সুইটসের মা...

কেএনএফের ২ সদস্য নিহত

জেলা প্রতিনিধি : বান্দরবানে যৌথ বাহিনীর সন্ত্রাসবিরোধী অভিযা...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা