ছবি: সংগৃহীত
বিনোদন

এফডিসির ঘটনায় সুষ্ঠু তদন্তের দাবি রিয়াজের

বিনোদন ডেস্ক: বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশনে (এফডিসি) সাংবাদিকদের ওপর অভিনয়শিল্পীদের হামলার ঘটনায় দুঃখ প্রকাশ করে শিল্পী সমিতির সাবেক সহ-সভাপতি চিত্রনায়ক রিয়াজ এই ঘটনায় সুষ্ঠু তদন্ত ও বিচারের দাবি জানিয়েছেন।

আরও পড়ুন: ভারত ছাড়লেন সালমান খান

মঙ্গলবার (২৩ এপ্রিল) বিকেলে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নব নির্বাচিত কমিটির শপথগ্রহণ শেষে এই ঘটনা ঘটে। সাংবাদিকদের উপর হামলায় নেতৃত্ব দেন শিবা শানু, আলেক জান্ডার বো এবং শিল্পী সমিতির সাংগঠনিক সম্পাদক জয় চৌধুরী।

এই ঘটনায় সাংবাদিকের ক্যামেরাপারসন ও ইউটিউবারসহ প্রায় ২০ জনের আহত হন। এদের মধ্যে ৪ জন গুরুতর ভাবে আহত হয়ে হাসপাতালে ভর্তি হন। এই বিষয়টি নিয়ে মঙ্গলবার রাতে ফেসবুকে স্ট্যাটাস দেন চিত্রনায়ক রিয়াজ। যেখানে সাংবাদিকদের সঙ্গে ঘটা এ ধরনের ন্যাক্কারজনক ঘটনার তীব্র নিন্দা প্রকাশ করেছেন। তার সাথে সাংবাদিকদের কাছে ক্ষমা চেয়ে তিনি লিখেছেন, প্রিয় সাংবাদিক ভাইয়েরা একজন চলচ্চিত্র শিল্পী হিসাবে আজকে আমি লজ্জিত ও আন্তরিক ভাবে দুঃখিত এবং আমি আপনাদের কাছে ক্ষমা প্রার্থনা করছি।

আরও পড়ুন: দুর্ঘটনায় প্রাণ হারালেন 'পাগল হাসান'

তিনি আরও বলেন, সাংবাদিকরা আমাদের কাজের সঙ্গে দর্শকদের সেতুবন্ধন বা মেলবন্ধন তৈরি করেন। তাদেরকে এমন নির্মমভাবে এফডিসির অভ্যন্তরে পেটানো হয়েছে, যা অত্যন্ত ন্যাক্কারজনক একটি ঘটনা। সামাজিক মাধ্যমে এ ঘটনার ছবি ও ভিডিও দেখে আমার খুবই খারাপ লেগেছ। এমনটা আসলে হতে পারে না।

রিয়াজ বলেন, চলচ্চিত্র শিল্পী ও সন্ত্রাসীর মধ্যে অনেক পার্থক্য রয়েছে। শিল্পীরা কখনও সন্ত্রাসীর ভূমিকায় অবতীর্ণ হতে পারে না। আমি এ ঘটনার সুষ্ঠু তদন্ত ও বিচারের দাবি জানাই।

আরও পড়ুন: রূপান্তর নিয়ে যা বললেন জোভান

জানা যায়, এদিন শপথ গ্রহণ শেষে শিল্পী সমিতির অফিসে ময়ূরীর মেয়ের সাক্ষাৎকার নিচ্ছিলেন “খবরের কাগজ” পত্রিকার সাংবাদিক মিঠুন আল মামুন। ঐ সময় সাংবাদিককে বেরিয়ে যেতে বলেন অভিনেতা শিবা শানু। সাংবাদিক না যেতে চাইলে তাকে ধাক্কা দিয়ে অফিসে থেকে বের করে দেন। পরে কয়েকজন সাংবাদিক সেখানে উপস্থিত হয়ে শিবা শানুকে থামাতে চান।

এসময় শিল্পী সমিতির আরেক নেতা চিত্রনায়ক জয় চৌধুরী ‘মার মার’ বলে তেড়ে যান সাংবাদিকদের দিকে। তখন শুরু হয় সাংবাদিক ও শিল্পীদের মধ্যে তুমুল মারামারি। এতে এফডিসি পরিণত হয় রণক্ষেত্রে। এ ঘটনায় আহত হন কয়েকজন সাংবাদিক।

সান নিউজ/এমএইচ/এনজে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

আচরণবিধি লঙ্ঘন করলে ব্যবস্থা

নিজস্ব প্রতিবেদক : আমাদের কাছে সব প্রার্থী সমান। দল বা প্রার...

৬ অঞ্চলে ঝড়বৃষ্টির সম্ভাবনা

নিজস্ব প্রতিবেদক: দেশের ৬ অঞ্চলের ওপর দিয়ে ৬০ কি.মি বেগে ঝড়ে...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ শুক্রবার (৩ মে) বেশ কিছু খ...

পাহাড় ধসে যান চলাচল বন্ধ

জেলা প্রতিনিধি: রাঙ্গামাটির বাঘাইছড়ি-দীঘিনালা সড়কের দুই কিলো...

২৫ জেলায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ কাল

নিজস্ব প্রতিবেদক : তীব্র তাপপ্রবাহে শিক্ষার্থীদের স্বাস্থ্য...

বজ্রপাতের সময় করণীয়

লাইফস্টাইল ডেস্ক: চলমান তাপপ্রবাহ...

গাজায় ইসরায়েলি হামলায় নিহত ৩৪৬২২ 

আন্তর্জাতিক ডেস্ক: গাজায় ইসরায়েলি বাহিনীর হামলা অব্যাহত রয়েছ...

৭ জেলায় ঝড়-বৃষ্টির আভাস

নিজস্ব প্রতিবেদক: আজ দেশের ৭ জেলার ওপর দিয়ে ঝড়-বৃষ্টির পূর্ব...

বনানীতে পোশাক শ্রমিকদের বিক্ষোভ 

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর বনানীত...

নিজ্জর হত্যায় সন্দেহভাজন ৩ জন গ্রেফতার 

আন্তর্জাতিক ডেস্ক: কানাডার নাগরিক...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা