শিক্ষা

ছুরিকাঘাতে শাবি শিক্ষার্থী খুন

সান নিউজ ডেস্ক: সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবি) ছিনতাইকারীর ছুরিকাঘাতে খুন হয়েছেন এক শিক্ষার্থী। সোমবার (২৫ জুলাই) সন্ধ্যা সোয়া ৭টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারের পার্শ্ববর্তী গাজীকালুর টিলা সংলগ্ন ‘নিউজিল্যান্ড’ এলাকায় এ ঘটনা ঘটে।

আরও পড়ুন: আন্দোলন স্থগিত করলেন রনি

নিহত মো. বুলবুল আহমেদ বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী। ছুরিকাহত হওয়ার পর রাত আনুমানিক ৮টার দিকে সিলেটের ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে এলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, বিকেলে বুলবুল ও তার বন্ধুরা মিলে নিউজিল্যান্ড এলাকায় ঘুরতে যান। ওই একই এলাকায় ঘুরতে যাওয়া অন্য শিক্ষার্থীরা ফেরার পথে সন্ধ্যা সোয়া ৭টার দিকে তাকে আহত অবস্থায় মাটিতে পড়ে থাকতে দেখে। এ সময় তার শরীর থেকে অতিরিক্ত রক্তক্ষরণ হয়। এরপর বিশ্ববিদ্যালয়ের অ্যাম্বুলেন্স ডেকে বুলবুলকে প্রথমে বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টারে নিয়ে এলে বুলবুলের অবস্থা দেখে সেখানের দায়িত্বরত চিকিৎসক ওসমানী হাসপাতালে নিয়ে যেতে বলে। ওসমানী মেডিকেলে নিয়ে আসার পর অতিরিক্ত রক্তক্ষরণে রাত পৌনে ৮টার দিকে মারা যান তিনি।

আরও পড়ুন: পাঁচ মাসে হাফেজ ১০ বছরের তাসিন

এদিকে, বুলবুল আহমেদ হত্যার প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছেন শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা। রাত ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের গোলচত্বর থেকে মিছিল শুরু করে প্রধান ফটকে এসে শেষ হয়। এসময় টায়ার ও কাঠ জ্বালিয়ে সিলেট-সুনামগঞ্জ মহাসড়ক অবরোধ করেন নেতাকর্মীরা।

এ সময় তারা বিভিন্ন দাবি দাওয়া তুলে ধরেন। তাদের দাবিগুলো হলো, অতিদ্রুত হত্যাকারীদের গ্রেফতার করে আইনের আওতায় আনতে হবে। বুলবুলের পরিবারকে আর্থিক ক্ষতিপূরণ দিতে হবে। ক্যাম্পাসে সিসি ক্যামেরা এবং পর্যাপ্ত লাইটিংয়ের ব্যবস্থা করতে হবে। প্রহরীর সংখ্যা বাড়াতে হবে এবং ক্যাম্পাসে শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত করতে হবে। পরে বিশ্ববিদ্যালয় প্রশাসন ও পুলিশের আশ্বাসে তারা অবরোধ তুলে নেন এবং মঙ্গলবার (২৬ জুলাই) দুপুর ১২টায় শিক্ষার্থী হত্যার প্রতিবাদে মানববন্ধনের ঘোষণা দেন।

আরও পড়ুন: তুর্কি ঘাঁটিতে রকেট হামলা

এদিকে, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) লোকপ্রশাসন বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী বুলবুল আহমেদকে ছুরিকাঘাতে হত্যার ঘটনায় মামলা করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। সোমবার (২৫ জুলাই) দিবাগত রাত ১টার দিকে বিশ্ববিদ্যালয়ের পক্ষে মামলা করেন শাবিপ্রবির রেজিস্ট্রার মুহাম্মদ ইশফাকুল ইসলাম। মামলার বিষয়টি নিশ্চিত করেছেন সিলেট মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার আজবাহার আলী শেখ।

সান নিউজ/কেএমএল

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ছুটির দিনে মুখর সোহরাওয়ার্দী

নুসরাত জাহান ঐশী: আজ সপ্তাহিক ছুটির দিনে রাজধানীর প্রাণকেন্দ...

বিটরুটের উপকারিতা

লাইফস্টাইল ডেস্ক : বিটরুট হচ্ছে এ...

শিব নারায়ণ দাস আর বেঁচে নেই

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশের জাতী...

মানুষ এখন মাছ-মাংস নিয়ে চিন্তা করে

নিজস্ব প্রতিবেদক: অর্থনৈতিকভাবে...

ট্রেনের ধাক্কায় নিহত ১

জেলা প্রতিনিধি: ব্রাহ্মণবাড়িয়া জল...

কৃষক লীগকে গ্রামে নিয়ে যাওয়া ভালো

নিজস্ব প্রতিবেদক : কৃষক লীগকে শহরের মধ্যে আটকে না রেখে গ্রাম...

শেখ হাসিনার মতো নেতৃত্ব বিশ্বে বিরল

নিজস্ব প্রতিবেদক : মৃত্যুঞ্জয়ী শেখ হাসিনা সব প্রতিবন্ধকতা উপ...

দেশে ৩ দিনের হিট অ্যালার্ট জারি

নিজস্ব প্রতিবেদক : দেশে গত কদিন ধরেই চলছে তীব্র দাবদাহ। এ অব...

ছুটির দিনে মুখর সোহরাওয়ার্দী

নুসরাত জাহান ঐশী: আজ সপ্তাহিক ছুটির দিনে রাজধানীর প্রাণকেন্দ...

ভারত ছাড়লেন সালমান খান

বিনোদন ডেস্ক : বলিউডের ভাইজান খ্যাত সুপারস্টার সালমান খান। স...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা