অপরাধ

২৪ টিকেটি হাতিয়েছে ৫০ কোটি টাকা 

নিজস্ব প্রতিবেদক: সিআইডির সাইবার টিমের অতিরিক্ত ডিআইজি কামরুল আহসান জানিয়েছেন, ভ্রমণপিপাসুদের ৫০ কোটি টাকা হাতিয়েছে টিকেটি অনলাইন ট্রাভেল এজেন্সি টোয়েন্টিফোর টিকেটি ডট কম (www.24tkt.com) নামের প্রতিষ্ঠানটি।

সোমবার (১১ অক্টোবর) দুপুরে রাজধানীর মালিবাগে সিআইডি কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান তিনি। এর আগে রোববার (১০ অক্টোবর) প্রতিষ্ঠান বোর্ড অব ডিরেক্টর মিজানুর রহমান সোহেলকে গ্রেফতার করেছে সিআইডির সাইবার পুলিশ সেন্টারের একটি টিম। এছাড়া সম্প্রতি মো. রাকিবুল হাসান নামে প্রতিষ্ঠানটির এক পরিচালককেও গ্রেফতার করেছে সাইবার পুলিশ।

প্রাথমিক জিজ্ঞাসাবাদের ভিত্তিতে সিআইডি জানায়, সাধারণত এয়ারলাইন্সগুলো টিকিটের নির্ধারিত মূল্যে ৭ শতাংশ ছাড় দিয়ে থাকে। সেখানে ‘২৪টিকেটি ডটকম’ ছাড় দিত ১২ শতাংশ। এ ছাড়ের কারণে অনেক এজেন্ট তাদের কাছ থেকে টিকিট কিনে গ্রাহকদের কাছে বিক্রি করত। তাদের টিকিট নিয়ে গ্রাহক বিমানবন্দরে এসে জানতে পারেন, টিকিটটি বিক্রি হয়নি। এভাবে প্লেনের টিকিট বিক্রির নামে প্রতারণা করে ভ্রমণপিপাসুদের প্রায় ৫০ কোটি টাকা হাতিয়ে নিয়েছে অনলাইন ট্রাভেল এজেন্সি।

ডিআইজি কামরুল আহসান বলেন, ২০১৯ সালের মে মাসে অনলাইন টিকিটিং এজেন্সি টোয়েন্টিফোর টিকেটি ডটকম যাত্রা গুরু করে। গ্রেফতার দুই আসামি ফেসবুক ও ওয়েবসাইটে মিথ্যা তথ্য প্রচার করে অর্থ আত্মসাৎ ও ডিজিটাল প্রতারণা করেছেন। প্রাথমিক তদন্তে জানা গেছে, এ পর্যন্ত তারা প্রতারণার মাধ্যমে প্রায় ৫০ কোটি টাকা আত্মসাৎ করেছেন তারা।

অন্যদিকে, রোববার বিকেলে আইডি খোলা এবং আয়ের নানা প্রলোভন দেখিয়ে গ্রাহকের কাছ থেকে অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগে রিং আইডির অন্যতম এজেন্ট মো. রেদোয়ান রহমানকে (২২) গ্রেফতার করেছে সিআইডি।

এ বিষয়ে অতিরিক্ত ডিআইজি কামরুল আহসান বলেন, জিজ্ঞাসাবাদে সে জানায়, ২০১৮ সাল থেকে রিং আইডিতে ইউজার হিসেবে কাজ শুরু করে রেদোয়ান। গত সাত/আট মাস আগে রিং আইডিতে এজেন্ট হিসেবে নিয়োগ পায়। তখন থেকেই ছয় শতাধিক আইডি বিক্রি করে এক কোটির বেশি টাকা আত্মসাৎ করেছে বলে জানা গেছে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি জানায়, প্রতিটি সিলভার আইডি বাবদ ১২ হাজার টাকা, গোল্ড আইডি বাবদ ২২ হাজার, প্রবাসী গোল্ড আইডি বাবদ ২৫ হাজার, প্রবাসী প্লাটিনাম আইডি বাবদ ৫০ হাজার করে নিয়েছে সে। বিভিন্ন ই-কমার্স সাইটের মতো তারাও অস্বাভাবিক ডিসকাউন্টে বিভিন্ন প্রোডাক্ট বিক্রি এবং ক্রেতাদের কাছ থেকে ই-ওয়ালেটের মাধ্যমে লেনদেন পরিচালনা করে গ্রাহকদের বিভিন্নভাবে প্রতারণা করে আসছিল।

সান নিউজ/এমকেএইচ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভালুকায় ভারতীয় চিনিসহ গ্রেফতার ২

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি: ময়মনসিংহের ভালুকায় তীর কোম্পানি...

বিশ্ব স্বাস্থ্য সংস্থা প্রতিষ্ঠিত

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অত...

বোয়ালমারীতে বজ্রপাতে আহত ৮

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) : ফরিদপুরের বোয়ালমারীতে প...

ব্যাটিংয়ে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক : আসন্ন বিশ্বকাপের প্রস্তুতি...

তরমুজের পুডিং রেসিপি

লাইফস্টাইল ডেস্ক: গ্রীষ্মকালীন ফলগুলোর মধ্যে তরমুজের চাহিদা...

তেঁতুলিয়া সীমান্তে বিএসএফের গুলিতে, নিহত ২

জেলা প্রতিনিধি: পঞ্চগড়ে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ...

দিনাজপুরে ৩ উপজেলায় বৃষ্টির বাধা

জেলা প্রতিনিধি: উপজেলা নির্বাচনের...

কমলাপুর-টিটিপাড়া সড়ক বন্ধ থাকবে

নিজস্ব প্রতিবেদক: এমআরটি লাইন-৬ নির্মাণ চলাকালে ৬মাস কমলাপুর...

দক্ষিণ আফ্রিকায় বহুতল ভবনধসে হতাহত ৫৪

আন্তর্জাতিক ডেস্ক: দক্ষিণ আফ্রিকার জর্জ শহরে ১টি বহুতল ভবন ধ...

মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ২১

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর বিভিন্ন এলাকায় মাদকবিরোধী অভিযান...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা