ছবি : সংগৃহিত
সারাদেশ
মাদারীপুর

অনুমতি ছাড়া বিদেশ ভ্রমণে চেয়ারম্যান

এস আর শফিক স্বপন, মাদারীপুর: সরকারি বিধি মোতাবেক ছুটি না নিয়ে মাদারীপুরের ডাসার উপজেলার নবগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান দুলাল তালুকদার ভারত ভ্রমণে রয়েছেন বলে অভিযোগ উঠেছে।

আরও পড়ুন: সাপের কামড়ে মা-মেয়ের মৃত্যু

এ ঘটনায় স্থানীয় সরকার বিভাগ ও জেলা প্রশাসকের কাছে একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন ওই ইউনিয়নের সাবেক ইউপি সদস্য দিলীপ বিশ্বাস।

বৃহস্পতিবার (২৪ আগস্ট) সকালে এ তথ্য নিশ্চিত করেছেন প্রশাসন ও অভিযোগ দাতা। এদিকে এ ঘটনা এলাকায় জানাজানি হলে স্থানীয় সচেতন মহল চরম ক্ষোভ প্রকাশ করেন।

লিখিত অভিযোগ সূত্র জানা গেছে, জনপ্রতিনিধিদের দেশের বাহিরে বহির্গমন করতে হলে তাকে স্থানীয় সরকার ও পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় কর্তৃক অনুমতি নেওয়া বাধ্যতামূলক। অথচ এই নির্দেশনা অমান্য করে গত ১৮ আগস্ট বাংলাদেশ থেকে ভারতে যান ওই ইউপি চেয়ারম্যান দুলাল তালুকদার ও তার পরিবার।

আরও পড়ুন: চকরিয়ায় সড়ক দুর্ঘটনায় নিহত ২

নবগ্রাম ইউনিয়নের সাবেক ইউপি সদস্য দিলীপ বিশ্বাস (২৩ আগস্ট) বুধবার বিকেলে স্থানীয় সরকার বিভাগ ও জেলা প্রশাসকের কাছে একটি লিখিত অভিযোগের মাধ্যমে উল্লেখ করেন, ‘চেয়ারম্যান হিসেবে শপথ নেওয়ার পর থেকেই দুলাল তালুকদার তার দায়িত্বের অবহেলা করে যাচ্ছেন। অনিয়ম করে পরিষদের ভাবমূর্তি ক্ষুন্ন করছেন।

তিনি হঠাৎ করে দেশ ত্যাগ করে ভারতে চলে যাওয়ার ফলে ইউনিয়নের জনসাধারণ নাগরিক সেবা থেকে বঞ্চিত হচ্ছেন। এলাকার বিভিন্ন লোকজন ইউপি পরিষদে জন্মনিবন্ধন ও চেয়ায়ম্যান সনদ নিতে এসে তাকে না পেয়ে হয়রানির শিকার হচ্ছেন।

আরও পড়ুন: তিস্তায় বাড়ছে পানি, বন্যার আশঙ্কা

এছাড়া চেয়ারম্যান এবং তার ছেলের বিরুদ্ধে দেশ বিরোধী কর্মকান্ডের একাধিক অভিযোগ তুলেছেন দিলীপ বিশ্বাস।’

নবগ্রাম ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান বিধান সরকার বলেন, চেয়ারম্যান অসুস্থতার কারণে তার পরিবার নিয়ে ভারতে গেছেন। তার অনুপস্থিতিতে দৈনন্দিন কাজে কিছুটা জটিলতা হলেও তিনি চলে আসলে এগুলো আবার ঠিক হয়ে যাবে।

নাম প্রকাশে অনিচ্ছুক বেশ কয়েকজন স্থানীয় সচেতন ব্যক্তি ক্ষোভ প্রকাশ করে বলেন, ইউপি চেয়ারম্যান দুলাল তালুকদার গত ইউপি নির্বাচনে আ.লীগের প্রার্থীকে হারিয়ে তিনি স্বতন্ত্র প্রার্থী হিসেবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন।

আরও পড়ুন: রোহিঙ্গামুক্ত কক্সবাজারের দাবিতে মানববন্ধন

তিনি চেয়ারম্যান নির্বাচিত হওয়ার আগে এলাকায় ইউপি সদস্য হিসেবে দায়িত্ব পালন করেছিলেন। বর্তমানে কিন্তু তিনি চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর থেকে ইউপি পরিষদের কার্যক্রম খুড়িয়ে-খুড়িয়ে চলছে। এবং তিনি স্থানীয় সরকার ও পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় কর্তৃক অনুমতি ছাড়া ভারতে গিয়েছে। আসলে তিনি সচেতন হলে এটা করা সম্ভব হত না।

অভিযুক্ত ইউপি চেয়ারম্যান দুলাল তালুকদারের মোবাইল ফোন বন্ধ থাকায় তার সাথে যোগাযোগ করা যায়নি।

নবগ্রাম ইউনিয়ন পরিষদের সচিব মো. আলমগীর হোসেনের কাছে চেয়ারম্যানের ছুটির বিষয়ে জানার জন্য তার মোবাইল নাম্বারে কয়েকবার ফোন দিলে তার স্ত্রী ধরে বলেন, সচিব অসুস্থ। তিনি কথা বলতে পারবেন না।

আরও পড়ুন: হবিগঞ্জে হত্যা মামলায় একজনের মৃত্যুদণ্ড

ডাসার উপজেলা নির্বাহী অফিসার কানিজ আফরোজ বলেন, ইউপি চেয়ারম্যান দুলাল তালুকদার তার ছুটির জন্য আমি এখানে যোগদান করার আগে আবেদন করেছেন। তবে তার ছুটি হয়েছে কিনা আমি বলতে পারিনা।

এ ব্যাপারে মাদারীপুর স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মো. নজরুল ইসলাম বলেন, ‘নবগ্রাম ইউপি চেয়ারম্যানের ছুটির আবেদন আমরা পুলিশ তদন্তের জন্য পাঠিয়েছি। তদন্ত চলাকালীন সময়ে কোন ভাবেই তার দেশ ত্যাগের সুযোগ নেই। তবে তার বিরুদ্ধে একজন সেবা প্রত্যাশী আমাদের কাছে লিখিত অভিযোগ দিয়েছেন। বিষয়টি তদন্ত করে বিধি মোতাবেক ব্যবস্থা নেওয়া হবে। এখানে কোন ছাড় দেওয়ার সুযোগ নেই।’

সান নিউজ/এইচএন

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভূঞাপুরে বৃষ্টির জন্য নামাজ আদায় 

খায়রুল খন্দকার, টাঙ্গাইল: প্রচণ্ড তাপদাহে জনজীবন অতিষ্ট। নেই...

শহীদ শেখ জামাল’র জন্ম

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অত...

রাতের আঁধারে ফসলি জমির মাটি যাচ্ছে ইটভাটায়

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর):

মুন্সীগঞ্জে সর্বজনীন পেনশন স্কিম উদ্বোধন

মো. নাজির হোসেন, মুন্সিগঞ্জ: মুন্সীগঞ্জ সদর উপজেলায় ভূমি অফি...

লক্ষ্মীপুরে চলছে ৫ ইউনিয়নে ভোট

সোলাইমান ইসলাম নিশান, লক্ষ্মীপুর প্রতিনিধি...

এবার লাক্সের অ্যাম্বাসেডর হচ্ছেন সুহানা 

বিনোদন ডেস্ক: বলিউড বাদশা শাহরুখ খান ও গৌরি খান দম্পতির কন্য...

বিএনপি কৃত্রিমভাবে সৃষ্ট রাজনৈতিক দল

নিজস্ব প্রতিবেদক: আ’লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের...

পদ্মায় ডুবে যুবকের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: রাজশাহীতে পবা উপজেলার গোহমাবনা এলাকার পদ্ম...

জবির নতুন সহকারী প্রক্টর সাদিদ জাহান

নিজস্ব প্রতিবেদক: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) এর সহকারী প্র...

রাজধানীতে গৃহবধূর রহস্যজনক মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর নিউমার্কেট থানার লতিফ স্বরনী এলাক...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা