ফাইল ফটো
সারাদেশ

৪ ডিমের দাম ১০ হাজার টাকা!

সান নিউজ ডেস্ক : মানিকগঞ্জ জেলার সিংগাইরের একটি সামাজিক কবরস্থান উন্নয়নের জন্য দান করা এক হালি (৪ টি) ডিম দশ হাজার টাকায় বিক্রি হয়েছে।

আরও পড়ুন : নিষেধাজ্ঞা অমান্য করে চলছে ভবন নির্মাণ

শনিবার (২৮ জানুয়ারি) রাতে সিংগাইর উপজেলার চারিগ্রাম ইউনিয়নের মধ্য চারিগ্রামে আয়োজিত এক ওয়াজ মাহফিলে নিলামকৃত ওই ডিম বিক্রি করা হয়।

সোমবার (৩০ জানুয়ারি) বিকেল ৩টার দিকে মধ্য চারিগ্রাম কেন্দ্রীয় কবরস্থান ও ঈদগাহ মাঠের সভাপতি মোনতাজ উদ্দিন বিষয়টি নিশ্চিত করেছেন।

খোঁজ নিয়ে জানা যায়, চারিগ্রামের কেন্দ্রীয় কবরস্থান ও ঈদগাহ মাঠ কমিটির উদ্যোগে গত শনিবার ওয়াজ মাহফিলের আয়োজন করা হয়। মাহফিলে গ্রামের কয়েক শতাধিক মানুষের সমাগম হয়।

আরও পড়ুন : বোয়ালমারীতে কম্বাইন হারভেস্টার বিতরণ

মাহফিলের প্রধান বক্তা হেমায়েতপুর জয়নাবাড়ী মসজিদের খতিব মুফতি আশেকে এলাহী বক্তব্যকালে কবরস্থানের উন্নয়নের জন্য মাহফিলে উপস্থিত এলাকাবাসীর কাছে সহযোগিতার আহ্বান জানান।

এ সময় মাহফিলে আসা নাম প্রকাশে অনিচ্ছুক এক ব্যক্তি তার সমর্থ অনুয়ায়ী চারটি ডিম ওই কবরস্থানের উন্নয়নের জন্য দান করেন। এরপর দানকৃত ওই এক হালি ডিম নিলামে তোলেন বক্তা মুফতি আশেকে এলাহী।

নিলামে প্রথমে একজন ২০০ টাকা ডিমের দাম বলেন, পরে অনেকে হাজার টাকাও বলেন। তবে মাহফিলে আসা হাসান বেপারি নামের এক ব্যক্তি ওই ডিমগুলোর দাম এক লাফে ১০ হাজার টাকা হাকান। পরে নিলাম শেষে তার হাতে ডিম তুলে দেওয়া হয়।

আরও পড়ুন : ফেনীতে কর্মকর্তাদের মানববন্ধন

মধ্য চারিগ্রামের কেন্দ্রীয় কবরস্থান ও ঈদগাহ্ মাঠের সভাপতি মোনতাজ উদ্দিন বলেন, আমাদের কবরস্থান ও ঈদগাহ মাঠের উদ্যোগে ওয়াজ মাহফিলের আয়োজন করি। সেখানে প্রধান বক্তা এক ব্যক্তির দানকৃত একহালি ডিম কবরস্থানের উন্নয়নের জন্য নিলামে তোলেন।

নিলামে অনেক অংশ নেন, শুরুতে ২০০ টাকা নিলামে ওই ডিমের দাম ওঠে, পরে মাহফিলে আগত অনেকে বিভিন্ন দর হাকেন। অবশেষে হাসান বেপারি দশ হাজার টাকায় ডিমগুলো কিনে নেন। ভালো কাজে সবসময় আল্লাহ বরকত দান করেন বলেও তিনি জানান।

আরও পড়ুন : রোহিঙ্গাদের নিয়ন্ত্রণে রাখা চ্যালেঞ্জ

এদিকে ক্রেতা হাসান বেপারি বলেন, বাজারের দোকান থেকে এক হালি ডিমের দাম ৪০ থেকে ৪৫ টাকায় কিনতে পারি। তবে মাহফিলে আসার পর এক ব্যক্তি কবরস্থানের উন্নয়নের জন্য চারটি ডিম দান করেছেন শুনে খুব ভালো লাগে। ওই ডিমগুলো নিলামে ওঠার পর আমিও নিলামে অংশ নেই এবং দশ হাজার টাকায় ডিমগুলো কিনি।

তিনি আরও বলেন, আসলে ডিম কেনাটা বড় কথা নয়, একটি ভালো কাজের শরিক হলাম। মাহফিলে নগদ দশ হাজার টাকা দিয়ে ওই ডিম কিনে নিয়েছি। আমি আমার প্রয়াত মা-বাবার জন্য সবার কাছে দোয়া কামনা করছি বলেও জানান হাসান বেপারি।

সান নিউজ/এইচএন

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

রাজধানীতে স্বস্তির বৃষ্টি

নিজস্ব প্রতিবেদক: টানা একমাস দাবদ...

মিল্টন সমাদ্দার রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক: মৃত্যুর জাল সনদ তৈরির অভিযোগে প্রতারণা ও জ...

লিওনার্দো দা ভিঞ্চি’র প্রয়াণ

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের স...

আমিরাতে প্রবল বৃষ্টিপাত, সতর্কতা জারি

আন্তর্জাতিক ডেস্ক: প্রবল বৃষ্টিপা...

ভরিতে ১৮৭৮ টাকা কমলো স্বর্ণের দাম 

নিজস্ব প্রতিবেদক: টানা অষ্টমবারের...

নীলফামারীতে সড়ক দুর্ঘটনায় নিহত ২

জেলা প্রতিনিধি: নীলফামারীতে পৃথক পৃথক সড়ক দুর্ঘটনায় ২ জন নিহ...

বাংলাদেশের শান্তির সংস্কৃতি প্রস্তাব গৃহীত

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ উত্থাপিত ‘শান্তির সংস্কৃতি&...

জগজিৎ সিং অরোরা’র প্রয়াণ

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের স...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ শুক্রবার (৩ মে) বেশ কিছু খ...

শুক্রবার রাজধানীর যেসব মার্কেট বন্ধ

সান নিউজ ডেস্ক: প্রতি সপ্তাহের একেক দিন বন্ধ থাকে রাজধানীর ব...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা