সারাদেশ

গলা কেটে হত্যায় মৃত্যুদণ্ড ও যাবজ্জীবন

সান নিউজ ডেস্ক: কুষ্টিয়ায় ইজিবাইক চালক মাসুদ রানাকে (২৫) গলা কেটে হত্যার দায়ে একজনের মৃত্যুদণ্ড ও তিনজনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া অপর এক আসামিকে বেকসুর খালাস দিয়েছেন আদালত। বৃহস্পতিবার (৪ আগস্ট) দুপুরে কুষ্টিয়া অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. তাজুল ইসলাম এ রায় দেন।

আরও পড়ুন: বাসে ডাকাতি-ধর্ষণের মূলহোতা গ্রেফতার

আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) অনুপ কুমার নন্দী বিষয়টি নিশ্চিত করে বলেনে, একই সঙ্গে তাদেরকে ২০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও এক বছরের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

তিনি আরও জানান, মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামির নাম রাকিবুল ইসলাম রাকিব। তিনি কুষ্টিয়া সদর উপজেলার উদিবাড়ী কলোনীপাড়া এলাকার রবিউল ইসলামের ছেলে। আর যাবজ্জীবন দণ্ডপ্রাপ্তরা হলেন, কুষ্টিয়া সদর উপজেলার টালিপাড়া এলাকার কুটি মিয়ার ছেলে শিপলু , উদিবাড়ি এলাকার মিজানুর রহমান মিলনের ছেলে তন্ময় এবং একই এলাকার ইউনুস আলীর ছেলে শামীম।

আরও পড়ুন: আমরা চাচ্ছি রোহিঙ্গারা আসুক

অনুপ কুমার নন্দী জানান, রায় ঘোষণার সময় দণ্ডপ্রাপ্ত তন্ময় ও শিপলু আদালতে উপস্থিত ছিলেন। রায় ঘোষণার পরপরই তাদেরকে পুলিশ পাহারায় জেলা কারাগারে পাঠানো হয়। মৃত্যুদণ্ডপ্রাপ্ত রাকিব ও যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত শামীম পলাতক রয়েছেন। অভিযোগ প্রমাণিত না হওয়ায় এ মামলার অপর আসামি শিপনকে বেকসুর খালাস দিয়েছেন আদালত।

আদালত সূত্রে জানা গেছে, ২০১৪ সালের ১০ জুলাই রাত ৮টার দিকে ইজিবাইক চালক মাসুদ রানা ভাড়ায় যাত্রী বহনের উদ্দ্যেশ্যে বাড়ি থেকে বের হন। সেদিন রাতে নিখোঁজের পর ১১ জুলাই সকাল সাড়ে ৬টার দিকে কুষ্টিয়া শহরতলীর বাড়াদি গ্রামের বাগারের মাঠের মধ্যে রাস্তার পাশ থেকে মাসুদের রক্তাক্ত গলাকাটা মরদেহ উদ্ধার করে কুষ্টিয়া মডেল থানা পুলিশ। আসামিরা পূর্বপরিকল্পিতভাবে মাসুদের ভাড়ায় চালিত ইজিবাইকটি চুরি করতে ব্যর্থ হওয়ায় তাকে গলা কেটে হত্যা করে। ওই দিন নিহতের বাবা ইয়ার আলী মালিথা আসামিদের বিরুদ্ধে কুষ্টিয়া মডেল থানায় এজাহার দেন। মামলার তদন্ত শেষে তদন্তকারী কর্মকর্তা আসামিদের বিরুদ্ধে ২০১৫ সালের ৩০ নভেম্বর আদালতে তদন্ত প্রতিবেদন দাখিল করেন। এরপর আদালত এ মামলায় সাক্ষ্য-প্রমাণ শেষে ৪ আগস্ট রায় ঘোষণার দিন ধার্য করেন।

সান নিউজ/কেএমএল

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ফেনসিডিলসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেফতার

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি: মুন্সীগঞ্জ পৌরসভার বৈ...

আইসিসির এলিট প্যানেলে সৈকত

স্পোর্টস ডেস্ক : বাংলাদেশের প্রথম আম্পায়ার হিসেবে আইসিসির এল...

কেশবপুরে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত 

আব্দুর রাজ্জাক সরদার, কেশবপুর প্রতিনিধ:

ত্রিশালে সড়ক দুর্ঘটনায় নিহত ৩

মোঃ মনির হোসেন স্টাফ রিপোর্টার :...

জাহাজ উদ্ধারে সরকার অনেক দূর এগিয়েছে

নিজস্ব প্রতিবেদক: পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ মন্তব্য ক...

প্রেমিককে ডেকে ফেঁসে যান অনন্যা

বিনোদন ডেস্ক: ভারতের জনপ্রিয় অভিনেত্রী অনন্যা পাণ্ডে। বাবা-ম...

প্রাথমিকে ১০ হাজার শিক্ষক নিয়োগ

নিজস্ব প্রতিবেদক : দেশের সরকারি প্রাথমিক বিদ্যালয়গুলোতে চলতি...

চার বিভাগে বজ্রসহ বৃষ্টির আভাস

নিজস্ব প্রতিবেদক : দেশের চার বিভাগে ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি বা...

কাশ্মিরে সড়ক দুর্ঘটনায় নিহত ১০

আন্তর্জাতিক ডেস্ক : ভারত-শাসিত জম্মু-কাশ্মিরে সড়ক দুর্ঘটনায়...

মাছ ধরা দেখতে গিয়ে যুবক নিহত 

জেলা প্রতিনিধি: রাজবাড়ীর দৌলতদিয়া লঞ্চঘাটের পন্টুন থেকে পদ্...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা