সারাদেশ

সৈয়দপুরে আলোকসজ্জা করেনি যেসকল প্রতিষ্ঠান

আমিরুল হক, নীলফামারী প্রতিনিধি: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবসে নীলফামারীর সৈয়দপুরে বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠানে করা হয়নি আলোকসজ্জা।

আরও পড়ুন: বঙ্গবন্ধুর নাম মুছে ফেলার সাধ্য কারও নেই

এর মধ্যে উল্লেখযোগ্য উপজেলা খাদ্যগুদাম, রেলওয়ের ঊর্ধ্বতন নির্বাহি প্রকৌশলী (এইএন) কার্যালয়, ঊর্ধ্বতন উপসহকারী প্রকৌশলী (আইওডাব্লু) কার্যালয়, বাংলাদেশ কৃষি সম্প্ররসারণ অধিদফতরের অধীন বিএডিসি'র সার গুদাম। ফলে দেশপ্রেমিক সাধারণ মানুষের মাঝে ব্যাপক সমালোচনা ও তীব্র ক্ষোভের সৃষ্টি হয়েছে। সচেতন মহল এ ব্যাপারে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে জবাবদিহিতায় আনার দাবি জানিয়েছে।

উপজেলা প্রশাসনের পক্ষ থেকে দিবস উপলক্ষে মুক্তির উৎসব ও মেলার আয়োজন করা হয়েছে। পুরো মাস জুড়ে এ সংক্রান্ত নানা আয়োজন চলছে সরকারী ও বেসরকারি পর্যায়ে।

গত ৭ মার্চ বঙ্গবন্ধুর ঐতিহাসিক ভাষণ তথা স্বাধীনতা সংগ্রামের ঘোষণার স্মৃতি বিজড়িত দিন থেকে এসব আনুষ্ঠানিকতা শুরু হয়েছে। বিশেষ করে ১৭ মার্চ জাতির জনকের জন্মদিন থেকে আগামী ২৬ মার্চ জাতীয় ও স্বাধীনতা দিবস পর্যন্ত সরকারী নির্দেশনা তথা পৃষ্ঠপোষকতায় বহুমুখী কার্যক্রম হাতে নেয়া হয়েছে।

আরও পড়ুন: পুতিনকে ‘যুদ্ধাপরাধী’ বললেন বাইডেন

এরই অংশ হিসেবে প্রতিটি সরকারী, স্বায়ত্তশাসিত ও দেশী বিদেশী কর্পোরেট এবং বেসরকারি বৃহৎ প্রতিষ্ঠানসমূহে আলোকসজ্জা বাধ্যতামূলক করা হয়েছে।

এরই আলোকে সৈয়দপুর উপজেলার প্রায় সকল প্রতিষ্ঠানই আলোকসজ্জা সম্পন্ন করলেও কিছু কিছু সরকারী প্রতিষ্ঠানই এই নির্দেশনা পালনে অনিহা প্রকাশ করেছে।

বুধবার (১৬ মার্চ) দিবাগত রাত ১০ টায় সরেজমিন ঘুরে দেখা গেছে রেলওয়ে কারখানা, অফিসার্স ক্লাব ও মূর্তজা মিলনায়তন ব্যতীত সৈয়দপুর রেলওয়ে বিভাগের আর কোন প্রতিষ্ঠানে আলোকসজ্জার ব্যবস্থা নেয়া হয়নি। উল্লেখিত রেলওয়ের ভূসম্পত্তি রক্ষণাবেক্ষণকারী কর্তৃপক্ষ (আইওডাব্লু), রেলওয়ে নির্বাহী প্রকৌশলী (ভূমি) এর কার্যালয়, বিভাগীয় হিসাব নির্বাহীর কার্যালয় (একাউন্টস অফিস), রেলওয়ে ট্রাফিক বিভাগ (পিডাব্লিউ) অফিস, ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং অফিস, বিদ্যুৎ বিভাগ (সাবেক পাওয়ার হাউজ) এর কোন কর্মসূচিও নেই।

আরও পড়ুন: ভূমিকম্পে কাপল জাপান, নিহত ২

এব্যাপারে রেলের উর্দ্ধতন উপসহকারী প্রকৌশলী শরিফুল ইসলামের সাথে মুঠোফোনে কথা হলে তিনি সাংবাদিকদের জানান, রেলওয়ের গুরুত্বপূর্ণ অফিস ও ভবনে আলোকসজ্জার দায়িত্ব মূলতঃ বিদ্যুৎ বিভাগের। তারা না করায় আলোকসজ্জা হয়নি। এতে আমার করার কিছুই নাই।

রেলওয়ে নির্বাহী প্রকৌশলী (ভূমি) এর কার্যালয়ের প্রধান আহসান উদ্দীন বলেন, সৈয়দপুর রেলওয়ে বিভাগের সমন্বয় সভায় সিদ্ধান্ত হয়েছে যে, শুধু রেলওয়ে কারখানা, অফিসার্স ক্লাব ও মূর্তজা মিলনায়তনে আলোকসজ্জা করা হবে। বাকি প্রতিষ্ঠানগুলোর জন্য এ সংক্রান্ত কোন নির্দেশনা দেয়া হয়নি।

আরও পড়ুন: বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

সার গুদামের উপ-পরিচালক আমিনুল ইসলাম বলেন, ঊর্ধ্বতন কর্তৃপক্ষ এ ধরনের কোন নির্দেশনা না দেয়ায় আলোকসজ্জা বা কোন আয়োজনই করা হয়নি। আগামীতে নির্দেশনা আসলে সে অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

সৈয়দপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শামীম হুসাইন বলেন, সকলেই সরকারী নির্দেশনা মানতে বাধ্য। কেউ যদি না মানে তাহলে জবাবদিহি করতে হবে।

সাননিউজ/এমআরএস

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভোলায় ছাত্রলীগের বৃক্ষরোপন কর্মসূচি পালিত 

ভোলা প্রতিনিধি: তীব্র তাপদাহ থেকে...

উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীর গণসংযোগ

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

বিশ্ব ম্যালেরিয়া দিবস আজ

সান নিউজ ডেস্ক: আজ বিশ্ব ম্যালেরি...

টঙ্গীবাড়ি ভাতিজারা পিটিয়ে মারলো চাচাকে

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

গরমে ত্বক ব্রণমুক্ত রাখতে যা খাবেন

লাইফস্টাইল ডেস্ক: গরমকাল এলেই ব্র...

মাকে গলা কেটে হত্যা করল ছেলে

জেলা প্রতিনিধি: বিয়ে না দেওয়ায় চা...

পঞ্চগড়ে দুই শিশুর মৃত্যু

জেলা প্রতিনিধি: পঞ্চগড়ে চাওয়াই নদীতে গোসল করতে নেমে আলমি আক্...

চারতলা থেকে পড়ে শ্রমিকের মৃত্যু

খায়রুল খন্দকার টাঙ্গাইল : টাঙ্গাই...

শনিবার ১২ ঘণ্টা গ্যাস থাকবে না 

নিজস্ব প্রতিবেদক: পাইপলাইনের কাজে...

ভারতীয় ৩ কোম্পানির ওপর নিষেধাজ্ঞা

আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাষ্ট্র স...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা