সারাদেশ

হবিগঞ্জে ২১ ইউনিয়নে শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ শুরু

নিজস্ব প্রতিবেদক:, হবিগঞ্জ: হবিগঞ্জের দুই উপজেলার ২১টি ইউনিয়নে শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ শুরু হয়েছে। হবিগঞ্জ সদরের ৮টি ও নবীগঞ্জ উপজেলার ১৩টি ইউনিয়ন পরিষদে ভোট গ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত এই ভোট গ্রহণ চলবে।

সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভোটগ্রহণের লক্ষ্যে নেয়া হয়েছে কঠোর নিরাপত্তা বেষ্টনী। মোতায়েন করা হয়েছে ৯ প্লাটুন বিজিবি (২ শত ৯৭ জন সদস্য), ১১টি র‌্যাব টিম (৮৮ জন সদস্য), ১৭ জন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট, ৪টি জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট টিম, প্রতি ইউনিয়নে পুলিশের মোবাইল টিম, প্রতি ৩ ইউনিয়নে স্ট্রাইকিং ফোর্স এবং ২১৩টি কেন্দ্রে ১১শত ৪৬ জন পুলিশ ও ৩ হাজার ৬শত ২১ জন আনসার (মহিলা ও পুরুষ) সদস্য। এছাড়াও ২ জন অতিরিক্ত জেলা প্রশাসক সার্বক্ষনিক দায়িত্ব পালন করবেন।

জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, ৮টি ইউনিয়নে ৪৪৬ জন প্রার্থী লড়ছেন। এর মধ্যে চেয়ারম্যান পদে ৩৩ জন, সংরক্ষিত ওয়ার্ড সদস্য ১০১ ও সাধারণ ওয়ার্ড সদস্যের পদে ৩১২ জন প্রার্থী ভোটের মাঠে লড়াই করছেন। চেয়ারম্যান পদে- লোকড়ায় ৮ জন, রিচি ৩ জন, তেঘরিয়ায় ৬, পইলে ২, গোপায়া ৫, রাজিউড়া ৪, নিজামপুরে ২ ও লস্করপুর ইউনিয়নে ৪ জন প্রার্থী প্রতিদ্বন্ধিতায় রয়েছেন।

চেয়ারম্যান পদে যারা লড়ছেন- লোকড়া ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আহাম্মদ আলী (নৌকা), আমিরুল ইসলাম (অটোরিক্সা), আব্দুল হান্নান চৌধুরী (আনারস), আজমান আলী (মোটরসাইকেল), ইলিয়াছ আহমেদ, কায়সার রহমান (চশমা), কয়ছর আহমেদ (টেলিফোন) ও মীর জালাল (টেবিল ফ্যান)।

রিচি ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আব্দুর রহিম (নৌকা), জাতীয় পার্টির কাজল আহমেদ (লাঙ্গল) ও মোঃ সারাজ মিয়া (আনারস)।

তেঘরিয়া ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী এমএ মোতালিব (নৌকা), মোঃ ছানু মিয়া (ঘোড়া), মোঃ আবুল কাশেম (চশমা), মোঃ সেবলু মিয়া (মোটরসাইকেল) ও নজরুল ইসলাম (আনারস)। পইল ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান মঈনুল হক আরিফ (ঘোড়া) ও আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মোঃ সাহেব আলী (নৌকা)।

গোপায়া ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান মোঃ আক্তার হোসেন (আনারস), আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মোঃ নুরুজ্জামান চৌধুরী (নৌকা), চৌধুরী মিজবাহুল বারী (চশমা), মোঃ আব্দুল হান্নান (ঘোড়া) ও মোঃ জহিরুল ইসলাম সেলিম (মোটরসাইকেল)।

রাজিউড়া ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান মোঃ ফয়জুল ইসলাম (চশমা), আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মোঃ বদরুল করিম দুলাল (নৌকা), মোঃ আবুল কালাম বাবুল (ঘোড়া) ও মোঃ তাজ উদ্দিন (আনারস)।

নিজামপুর ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান মোঃ তাজ উদ্দিন (আনারস) ও আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মোঃ আব্দুল আউয়াল (আনারস)।

লস্করপুর ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান ও আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মোহাম্মদ মাহবুবুর রহমান হিরো (নৌকা), মোঃ মইনুল হাসান (আনারস), মোঃ আমজাদ আলী (ঘোড়া) ও মোঃ নুরুল আলম (মোটরসাইকেল)। এ উপজেলায় মোট ভোটার সংখ্যা ১ লক্ষ ৪০ হাজার ৮শত ৬৪। এরমধ্যে পুরুষ ভোটার ৭১ হাজার ৯শত ৫৭ ও মহিলা ভোটার ৬৮ হাজার ৯শত ৭।

হবিগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা বর্ণালী পাল জানান, সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচনের লক্ষ্যে ৩ প্লাটুন বিজিবি, ৫ টিম র‌্যাবসহ ৬ জন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করছে। এছাড়াও টহল টিম- স্ট্রাইকিং ফোর্সসহ কেন্দ্র কেন্দ্রে মোতায়েন রয়েছে পুলিশ ও আনসার বাহিনীর সদস্য।

নবীগঞ্জের ১৩টি ইউনিয়নে ৭০৬ জন প্রার্থী লড়ছেন। এর মধ্যে চেয়ারম্যান পদে ৫৯ জন, সংরক্ষিত ওয়ার্ড সদস্য ১৭৭ ও সাধারণ ওয়ার্ড সদস্যের পদে ৪৭০ জন প্রার্থী ভোটের মাঠে লড়ছেন।

চেয়ারম্যান পদে বড় ভাকৈর (পশ্চিম) ইউনিয়নে ৩ জন, বড় ভাকৈর (পূর্ব) ৪ জন, ইনাতগঞ্জ ৫ জন, দীঘলবাক ৬ জন, আউশকান্দি ৪ জন, কুর্শি ৬ জন, করগাঁও ৫ জন, নবীগঞ্জ সদর ৭ জন, বাউসা ৩ জন, দেবপাড়া ৪ জন, গজনাইপুর ৫ জন, কালিয়ারভাঙ্গা ৫ জন ও পানিউমদা ইউনিয়নে ২ জন।

যারা লড়ছেন-বড় ভাকৈর (পশ্চিম) ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান সত্যজিৎ দাশ (চশমা), আওয়ামী লীগ মনোনীত সমর চন্দ্র দাশ (নৌকা) ও রংগলাল রায় (ঘোড়া)।

বড় ভাকৈর (পূর্ব) ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত আক্তার মিয়া (নৌকা), দিদার আহমেদ (মোটরসাইকেল), মোঃ খালেদ মোশারফ (ঘোড়া) ও মোঃ মেহের আলী মালদার (আনারস)।

ইনাতগঞ্জ ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত আছাবুর রহমান (নৌকা), মোঃ ছায়েদ উদ্দিন (মোটরসাইকেল), নোমান হুসেন (ঘোড়া), মোঃ মস্তুফা কামাল (আনারস) ও জাতীয় পার্টির মোঃ সাহিন আহমেদ (লাঙ্গল)।

দীঘলবাক ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান মোঃ আবু সাঈদ (নৌকা), জাতীয় পার্টির মোঃ আব্দুল হান্নান চৌধুরী (চান মিয়া) (লাঙ্গল), মোঃ ছালিক মিয়া (আনারস), আব্দুল বারিক রনি (মোটরসাইকেল), মোহাম্মদ আব্দুল গফফার (ঘোড়া) ও মোঃ এলাওর মিয়া (চশমা)।

আউশকান্দি ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মোঃ দিলাওর হোসেন (নৌকা), মোঃ আব্দুল হামিদ নিক্সন (ঘোড়া), মফজ্জুল হক (চশমা) ও এজহারুল হক চৌধুরী (আনারস)।

কুর্শি ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান ও আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আলী আহমেদ (নৌকা), সৈয়দ খালেদুর রহমান (আনারস), আব্দুল মুকিত (চশমা), আবু তালিম (মোটরসাইকেল), শামছুল হুদা চৌধুরী (ঘোড়া) ও শেখ মোঃ আব্দুল গফুর (রজনীগন্ধা)।

করগাঁও ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান ছাইম উদ্দিন (আনারস), আওয়ামী লীগ মনোনীত বজলুর রহমান (নৌকা), জাতীয় পার্টির সাইফুল ইসলাম (লাঙ্গল), নির্মলেন্দু দাশ রানা (ঘোড়া) ও শেখ মোঃ ইছাক মিয়া (মোটরসাইকেল)।

নবীগঞ্জ সদর ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মোঃ হাবীবুর রহমান (নৌকা), সাজু আহমদ চৌধুরী (আনারস), জাতীয় পার্টির মুফতি মিয়া (লাঙ্গল), মোঃ জাকির আহমদ চৌধুরী (মোটরসাইকেল), আতাউর রহমান চৌধুরী (ঘোড়া) ও ইসলামী আন্দোলন বাংলাদেশের হাফেজ কাজী রোহামা উর রশীদ চৌধুরী (হাতপাখা) ও খাজা সফি ওসমানী খাকি চৌধুরী (চশমা)।

বাউসা ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান ও আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আবু সিদ্দীক (নৌকা), জুনেদ হোসেন চৌধুরী (ঘোড়া) ও সাদিকুর রহমান শিশু (আনারস)।

দেবপাড়া ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান ও আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আব্দুল মুহিত চৌধুরী (নৌকা), শামীম আহমেদ (ঘোড়া), শাহ রিয়াজ নাদির সুমন (চশমা) ও কুহিনুর মিয়া (আনারস)।

গজনাইপুর ইউনিয়নে ইমদাদুল হক মুকুল (আনারস), আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সাবের আহমেদ চৌধুরী (নৌকা), শফিউল আলম (চশমা), আবুল খায়ের কায়েদ (ঘোড়া) ও মোঃ হাফিজ আইয়ুব আলী (অটোরিক্সা)।

কালিয়ারভাঙ্গা ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান নজরুল ইসলাম (ঘোড়া), আওয়ামী লীগ মনোনীত ফরহাদ আহমেদ (নৌকা), ইমদাদুল হক চৌধুরী (আনারস), হাজী আজিজ আহমেদ (চশমা) ও জাতীয় পার্টির হাফিজুর রহমান চৌধুরী (লাঙ্গল)।

পানিউমদায় বর্তমান চেয়ারম্যান ইজাজুর রহমান (নৌকা) ও মুহিবুল হাসান মামুন (আনারস)। এ উপজেলায় মোট ভোটার সংখ্যা ২ লক্ষ ৩৭ হাজার ২শত ২৭।

নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ মহিউদ্দিন আহমেদ জানান, ১৩টি ইউনিয়নে ১১ জন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সার্বক্ষনিক দায়িত্ব পালন করছে। সার্বিক তত্বাবধানে রয়েছেন ২ জন অতিরিক্ত জেলা প্রশাসক। পুরো উপজেলায় ৬ প্লাটুন বিজিবি ও ৬ টিম র‌্যাবসহ প্রতি কেন্দ্রে ১৭ জন আনসার ও ৪/৫ জন পুলিশ দায়িত্ব পালন করছে।

এছাড়াও প্রতি ইউনিয়নে ১টি করে পুলিশের মোবাইল টিম এবং প্রতি ৩ ইউনিয়নে ১টি করে স্ট্রাইকিং ফোর্সসহ ৪টি জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট টিমের নেতৃত্বে পরিচালিত হচ্ছে ভ্রাম্যমাণ আদালত।

সান নিউজ/এমকেএইচ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

লক্ষ্মীপুরে অসহায় মানুষের মাঝে ইফতার বিতরণ 

সোলাইমান ইসলাম নিশান, লক্ষ্মীপুর প্রতিনিধি...

স্বাধীনতা দিবস ছাত্রলীগের ইফতার বিতরণ 

সোলাইমান ইসলাম নিশান, লক্ষ্মীপুর প্রতিনিধি...

পঞ্চগড়ে মোটরসাইকেল আরোহীর মৃত্যু 

মো. রাশেদুজ্জামান রাশেদ, পঞ্চগড় প্রতিনিধি:...

ফেনসিডিলসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেফতার

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি: মুন্সীগঞ্জ পৌরসভার বৈ...

পানিতে ডুবে প্রাণ গেল শিশুর

নোয়াখালী প্রতিনিধি : নোয়াখালীর সেনবাগে পানিতে ডুবে এক শিশুর...

ভারতের পণ্য বর্জনে সরকার এত বিচলিত কেন?

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শ...

দেশে বছরে অকাল মৃত্যু পৌনে ৩ লাখ 

নিজস্ব প্রতিবেদক: দূষণের কারণে বা...

বাগদান সারলেন অদিতি-সিদ্ধার্থ

বিনোদন ডেস্ক: ভারতের জনপ্রিয় তারকা অভিনেত্রী অদিতি রাও হায়দা...

আলুর দাম বাড়ার আশঙ্কা

নিজস্ব প্রতিবেদক: গত বছরের চেয়ে এ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা